২৭ এপ্রিল ২০১২, শনিবার, ০১:৫৮:৫৯ অপরাহ্ন
শিরোনাম :
‘ব্রাজিল থেকে জীবন্ত গরু আনা সম্ভব, তবে প্রক্রিয়া জটিল’ খালেদা জিয়ার সঙ্গে মির্জা ফখরুলের ঘন্টাব্যাপী সাক্ষাৎ বিশ্বের প্রতি যুদ্ধকে ‘না’ বলার আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭ জানুয়ারির সংসদ নির্বাচনে গণতান্ত্রিক ধারাবাহিকতা প্রতিষ্ঠা হয়েছে - হাবিবুল মার্কিন পররাষ্ট্র দফতরের প্রতিবেদন অনুমান ও অপ্রমাণিত অভিযোগ নির্ভর- পররাষ্ট্র মন্ত্রনালয় ইউরোপে ভারতীয় ৫২৭ পণ্যে ক্যান্সার সৃষ্টিকারি উপাদন শনাক্ত বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকদের প্রবেশে কড়াকড়ি বিএনপির আন্দোলন ঠেকানোই ক্ষমতাসীনদের প্রধান চ্যালেঞ্জ বিএনপিকে মাঠে ফেরাচ্ছে আওয়ামী লীগ উপজেলা নির্বাচন নিয়ে অদৃশ্য চাপে বিএনপি


বাংলাদেশকে গভীর সংকটের মধ্যে ঠেলে দিয়েছে সরকার
বিশেষ প্রতিনিধি
  • আপডেট করা হয়েছে : ৩১-০১-২০২৪
বাংলাদেশকে গভীর সংকটের মধ্যে ঠেলে দিয়েছে সরকার গণসংহতি আন্দোলনের বিক্ষোভ


গত ৭ জানুয়ারির ডামি নির্বাচন ও ডামি সংসদ বাতিল করে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবিতে গণসংহতি আন্দোলনের বিক্ষোভ সমাবেশে নেতৃবৃন্দ বলেন, গত ৭ জানুয়ারির ডামি নির্বাচনের মাধ্যমে অবৈধভাবে ক্ষমতায় থাকতে বাংলাদেশের সার্বভৌমত্বকে হুমকির মুখে ফেলেছে এই সরকার। দেশের সকল মানুষের সুষ্ঠু নির্বাচনের দাবি অগ্রাহ্য করে; বিরোধীদের রাষ্ট্রশক্তি ব্যবহার করে দমন করে তাদের অবৈধ ক্ষমতাকে দীর্ঘায়িত করতে ডামি নির্বাচনের আয়োজন করেছে। বিরোধী রাজনৈতিক দলসমূহের ডাকে সাড়া দিয়ে বাংলাদেশের জনগণ ডামি নির্বাচনকে সর্বতভাবে বয়কট করে সুষ্ঠু নির্বাচনের দাবির প্রতি তাদের সমর্থন পুনর্ব্যক্ত করেছে। আমরা সরকারকে সংসদ বাতিল করে নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন দেয়ার দাবি জানাচ্ছি। 

পুরানো পল্টন মোড় থেকে গণসংহতি আন্দোলনের বিক্ষোভ মিছিল শুরু হয়ে জাতীয় প্রেসক্লাবের সামনে সমাবেশ অনুষ্ঠিত হয়। গণসংহতি আন্দোলনের সম্পাদকমন্ডলীর সদস্য বাচ্চু ভূইয়ার সভাপতিত্বে ও সম্পাদকমণ্ডলীর সদস্য তরিকুল সুজনের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন গণসংহতি আন্দোলনের সম্পাদকমন্ডলীর অন্যতম সদস্য জুলহাসনাইন বাবু, ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক সেলিমুজ্জামান, জাতীয় পরিষদের সদস্য ও রংপুর জেলা সমন্বয়ক তৌহিদুর রহমান, সদ্য কারামুক্ত শ্রমিক নেতা গামেন্ট শ্রমিক সংহতির সাধারণ সম্পাদক বাবুল হোসেনসহ নেতৃবৃন্দ। 

সভাপতির বক্তব্যে বাচ্চু ভূইয়া বলেন, বর্তমান সরকার তার অবৈধ ক্ষমতাকে টিকিয়ে রাখতে বাংলাদেশকে গভীর সংকটের মধ্যে ঠেলে দিয়েছে। বাজারে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের উদ্ধগতি জনজীবনে নাভিশ্বাস তুলেছে। সীমান্তে একজন বিজিবি সদস্যসহ একজন নাগরিককে গুলি করে হত্যা করছে ভারতের সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ। এই ঘটনায় বাংলাদেশের সরকারের যে প্রতিক্রিয়া দেখানো দরকার ছিলো তা না করে সরকারের পররাষ্ট্রমন্ত্রী এটাকে বিচ্ছিন্ন ঘটনা হিসেবে উল্লেখ করে তিনি ভারতের কতোটা অনুগত তা প্রমাণের চেষ্টা করেছেন। বর্তমান সরকারের কাছে বাংলাদেশের জনগণের ভোটাধিকার, গণতন্ত্র ও সার্বভৌমত্ব নিরাপদ নয়। বাংলাদেশের মানুষকে আমরা তাদের গণতান্ত্রিক অধিকার পুনঃপ্রতিষ্ঠার লড়াইয়ে শামিল হবার আহ্বান জানাই। 

সমাবেশে অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন গার্মেন্ট শ্রমিক সংহতির সহ-সাংগঠনিক সম্পাদক জিয়াদুল ইসলাম, বাংলাদেশ ছাত্র ফেডারেশনের সাধারণ সম্পাদক সৈকত আরিফসহ নেতৃবৃন্দ।

শেয়ার করুন