২৯ এপ্রিল ২০১২, সোমবার, ০২:২৬:৩০ অপরাহ্ন


সুরঞ্জিত সেনগুপ্তের ৭ম মৃত্যুবার্ষিকী পালন
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ১৪-০২-২০২৪
সুরঞ্জিত সেনগুপ্তের ৭ম মৃত্যুবার্ষিকী পালন বক্তব্য রাখছেন ইঞ্জিনিয়ার ফরাসত আলী


নিউইয়র্কে গভীর শ্রদ্ধা ও ভালোবাসায় পালিত হয়েছে সাবেক মন্ত্রী, মহান মুক্তিযুদ্ধের সাব-সেক্টর কমান্ডার, বরেণ্য রাজনীতিক সুরঞ্জিত সেনগুপ্তের সপ্তম মৃত্যুবার্ষিকী। দেশবরেণ্য এ রাজনীতিবিদের মৃত্যুবার্ষিকী উপলক্ষে গত ১০ ফেব্রুয়ারি শনিবার সন্ধ্যায় ব্রঙ্কসের এশিয়ান ড্রাইভিং স্কুলের হলরুমে এক স্মরণ সভার আয়োজন করে সুরঞ্জিত সেনগুপ্ত স্মৃতি পরিষদ যুক্তরাষ্ট্র।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন এনআরবি কমার্শিয়াল ব্যাংকের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও সুরঞ্জিত সেনগুপ্ত স্মৃতি পরিষদের উপদেষ্টা ইঞ্জিনিয়ার ফরাসত আলী। প্রধান আলোচক ছিলেন সুরঞ্জিত সেনগুপ্ত স্মৃতি পরিষদের প্রধান উপদেষ্টা, দিরাই উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি তোফায়েল চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক এম এ সালাম।

সুরঞ্জিত সেনগুপ্ত স্মৃতি পরিষদের সভাপতি রুহেল চৌধুরীর সভাপতিত্বে এবং সংগঠনের সাধারণ সম্পাদক সুব্রত তালুকদারের পরিচালনায় সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন অধ্যাপক সায়্যেদ মুজিবুর রহমান, ওবায়েদ আজমান চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা জাহাঙ্গীর আলম, বীর মুক্তিযোদ্ধা এম এ নাসির, সাংবাদিক মনোয়ারুল ইসলাম, তপন কান্তি দে, অধ্যাপক সানা উল্লাহ, সুধাংশু কুমার মন্ডল, সাংবাদিক জহিরুল ইসলাম, সুরঞ্জিত সেনগুপ্ত স্মৃতি পরিষদের কার্যকরি সদস্য শামসুল ইসলাম চৌধুরী, জাকির চৌধুরী, সাবেক ছাত্রনেতা সমীর সরকার, সুজন তালুকদার প্রমুখ।

সভায় বক্তারা জাতীয় নেতা সুরঞ্জিত সেনগুপ্তের নামে সিলেট শহরে একটি গুরুত্বপূর্ণ স্থাপনা নির্মাণের জন্য জোর দাবি জানান। এ বিষয়ে সুরঞ্জিত সেনগুপ্ত স্মৃতি পরিষদের পক্ষ থেকে প্রধানমন্ত্রী ও স্পিকারের বরাবর স্মারকলিপি প্রদান করার হবে বলে সভায় জানানো হয়।

বক্তারা আরো বলেন, এবারের দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রমাণ হয়েছে একজন জীবিত সুরঞ্জিত সেনগুপ্তের চেয়ে একজন মৃত সুরঞ্জিত সেনগুপ্ত আরো অনেক বেশি শক্তিশালী।

শেয়ার করুন