২৯ এপ্রিল ২০১২, সোমবার, ০২:১২:৪০ অপরাহ্ন


বরুড়া উপজেলা অ্যাসোসিয়েশনের বর্ণিল বনভোজন অনুষ্ঠিত
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ১৯-০৭-২০২৩
বরুড়া উপজেলা অ্যাসোসিয়েশনের বর্ণিল বনভোজন অনুষ্ঠিত বরুড়া উপজেলা অ্যাসোসিয়েশনের বনভোজনের দৃশ্য


আনন্দঘন পরিবেশ ও বর্ণিল আয়োজনে অনুষ্ঠিত হলো বরুড়া উপজেলা অ্যাসোসিয়েশন ইন্কের বার্ষিক বনভোজন ও মিলনমেলা। গত ১৫ জুলাই শনিবার লং আইল্যান্ডের বেলমন্ড লেক স্টেট পার্কের মনোরম ও নান্দনিক পরিবেশে আয়োজিত এই বনভোজন ও মিলনমেলায় যুক্তরাষ্ট্রে বসবাসরত কুমিল্লা জেলার বরুড়া উপজেলার শত শত প্রববাসী অংশগ্রহণ করেন।

পার্কে পৌঁছানোর পর আমন্ত্রিত অতিথিদের স্বাগত জানান সংগঠনের সভাপতি সুলেমান মজুমদার ও সাধারণ সম্পাদক মোহাম্মদ ইকবাল হোসেন এবং বনভোজন আয়োজক কমিটির প্রধান সমন্বয়কারী বদরুল হক আজাদ ও আহ্বায়ক মো. নাছির উদ্দিন মিয়াজী। উপস্থিত সবাইকে সুস্বাদু নাশতা পরিবেশনের মধ্য দিয়ে দিনের আনুষ্ঠানিকতার সূচনা হয়। শৈশব থেকে কৈশোর ও কৈশোর থেকে যৌবনের সেই পুরোনো স্মৃতিবিজড়িত আলোচনায় জড়িয়ে পড়েন বনভোজনে আগত সব বরুড়া প্রবাসী। সে এক অন্যরকম অনুভূতি।

সকালে নাশতার পর তাহের মজুমদার, মো. ইকবাল হোসেন, নাছির উদ্দিন মিয়াজীর পরিচালনায় শিশু-কিশোর কিশোরিদের দৌড় প্রতিযোগিতা এবং পুরুষদের দৌড় প্রতিযোগিতা। অন্যদিকে মহিলা সম্পাদিকা শাহানারা মজুমদার, ও আফরোজ বেগমের পরিচালনায় শুরু হয় মহিলাদের হাঁড়িভাঙা ও বালিশ খেলা।

ভোজন বিলাসী অতিথিদের পরিবেশন করা হয় গোল্ডেন প্যালেস ক্যাটারিং থেকে আনা সুস্বাদু খাবার। এছাড়াও আয়োজিন ছিল ঝালমুড়ি, গরম চা এবং বরুড়ার ঐতিহ্যবাহী পান। বিকালে পুরস্কার বিতরণ পর্বে সভাপতিত্ব করেন সুলেমান মজুমদার এবং বনভোজন উদ্্যাপন কমিটির প্রধান সম্বনয়কারী মো. বদরুল হক আজাদের পরিচালনায় আলোচনায় অংশগ্রহণ করেন বরুড়ার কৃতীসন্তান অ্যাডিশনাল ডিআইজি গিয়াসউদ্দিম আহমেদ মানিক, বিশিষ্ট সমাজসেবক ও কুইন্স ডিস্ট্রিক্ট ডেমোক্রেটিক লিডার অ্যাট লার্জ অ্যাটর্নি মঈন চৌধুরী, বাংলাদেশ সোসাইটির ট্রাস্টি বোর্ডের সদস্য ও বৃহত্তর কুমিল্লা সমিতির সাবেক সভাপতি এমদাদুল হক কামাল, বরুড়া অ্যাসোসিয়েশনের উপদেষ্টা সৈয়দ রফিউল হক চেয়ারম্যান, কুমিল্লা সমিতি যুক্তরাষ্ট্রের সাবেক সভাপতি আমিনুল ইসলাম চৌধুরী, নিউইয়র্কের বিশিষ্ট ব্যবসায়ী ও বরুড়ার কৃতীসন্তান আব্দুল মান্নান, কুমিল্লা সমিতি যুক্তরাষ্ট্রের সাধারণ সম্পাদক আল আমিন, বরুড়া উপজেলা অ্যাসোসিয়েশনের উপদেষ্টা মফিজ তালুকদার, সহ-সভাপতি মনসুর আলী মিন্টু, নুরুল ইসলাম, সৈয়দ আবু বকর, তাহের মজুমদার, শওকত পাটোয়ারী, নাছিম সাত্তার লিটন, গোলাম মাজেদ, নাজিবুল হক, আজিজুর রহমান মজুমদার, ইব্রাহীম খলিল তপন, বিপ্লব হাসান সিদ্দিকী, আব্দুর রশীদ ভুইয়া, কাউছার আহমেদ, সিরাজুল ইসলাম, মাসুদ করিম খান, মোহাম্মদ মহসিন, মো. শাহিন মহাজন, রাশেদ খান মেনন, তাসলিমা পাটোয়ারী, মোহাম্মদ আরিয়ান হোসাইন, সেলিনা আক্তারসহ কমিউনিটির গণ্যমান্য ব্যক্তিরা।

বক্তব্যে অতিথিরা আনন্দময় বনভোজনের আয়োজনের জন্য বরুড়া উপজেলা অ্যাসোসিয়েশন ইন্কের ভূয়সী প্রশংসা করেন এবং আশা প্রকাশ করেন সংগঠনটি সর্বদা কমিউনিটির কল্যাণে, শৈল্পিক মননে বিভিন্ন সৃজনশীল সামাজিক কর্মে বাংলাদেশি কমিউনিটির মুখ উজ্জ্বল করবে।

সভাপতি সুলেমান মজুমদার সকলকে সহযোগিতা ও অংশগ্রহণের জন্য ধন্যবাদ জানিয়ে বর্ণাঢ্য বনভোজনের সমাপ্তি ঘোষণা করেন।

শেয়ার করুন