২৯ এপ্রিল ২০১২, সোমবার, ০৯:৪২:১১ পূর্বাহ্ন


ডেমোক্র্যাট পার্টির প্রার্থীদের পিটিশন ক্যাম্পেইনে ড. আবু জাফর মাহমুদ
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ০৬-০৩-২০২৪
ডেমোক্র্যাট পার্টির প্রার্থীদের পিটিশন ক্যাম্পেইনে ড. আবু জাফর মাহমুদ বক্তব্য রাখছেন ড. আবু জাফর মাহমুদ


আমেরিকার আসন্ন ডেমোক্রেটিক প্রাইমারি নির্বাচনকে ঘিরে ক্ষমতাসীন ডেমোক্র্যাট জনপ্রতিনিধিরা প্রার্থিতা নির্বাচনী লড়াইয়ে এখন মাঠে রয়েছেন। নিউ ইয়র্ক স্টেট এর সিনেট ও অ্যাসেম্বিতে গতবারের জনপ্রতিধিদের অনেকেই অসাধারণ দায়বদ্ধতা ও কর্মতৎপরতা দেখিয়ে এখন ডেমোক্র্যাট প্রার্থী হবার জন্য পিটিশন ক্যাম্পেইন করছেন। গত ২ মার্চ শনি ও ৩ মার্চ রোববার বাংলাদেশি আমেরিকান রাজনীতিবিদ, দ্য বে ওয়েভ ও জয় বাংলাদেশ ম্যাগাজিনের সম্পাদক ও জেবিটিভির প্রেসিডেন্ট স্যার ড. আবু জাফর মাহমুদ জ্যাকসন হাইটস ও আশপাশ এলাকায় ডেমোক্র্যাট জনপ্রতিনিধিদের প্রাথমিক নির্বাচনী প্রচারাভিযানে অংশ নেন।

নর্দান বুলেভার্ডে নিউইয়র্ক স্টেট এর অ্যাসেম্বলি মেম্বার জেসিকা গোঞ্জালেস রাজস এর প্রার্থীরা নির্বাচনী প্রচারাভিযানে অংশ নেন তিনি। তিনি বলেন, অ্যাসেম্বলি ওমেন জেসিকা গোঞ্জালেস তার কাজ ও তৎপরতায় নিষ্ঠার সাক্ষর রেখেছেন। বিশেষ করে নিউইয়র্ক স্টেট এর মানুষের স্বাস্থ্যসেবা বিষয়ে তার উদ্যোগ ও তৎপরতা উল্লেখযোগ্য। আমি তার নেতৃত্ব অ্যাসেম্বিলিতে তার প্রভাব, তার নিজস্ব টিমের কাজ দেখে অভিভুত হয়েছি। তিনি স্টেট এর স্বাস্থ্য কমিটির সদস্য।

জেসিকা বলেন, আমি নিউইয়র্ক স্টেট এর নাগরিকদের স্বাস্থ্য অধিকার নিয়ে এখনও আন্দোলন চালিয়ে যাচ্ছি। বিশেষ করে ক্রমবর্ধমান জনগোষ্ঠিকে স্বাস্থ্যসেবায় যুক্ত করার ব্যাপারে কাজ করেছি। এখনও অনেকগুলি গুরুত্বপূর্ণ জায়গা রয়েছে, যেগুলোতে মানুষের অধিকার বাস্তবায়নে আমার অনেক করণীয় রয়েছে। বিশেষ করে তিনি সিডিপ্যাপ রক্ষায় চলমান আন্দোলনে আবু জাফর মাহমুদের সঙ্গে তার দৃঢ় অবস্থানের কথা জানান।

এর আগে জ্যাকসন হাইটস পোস্ট অফিসের সামনে জনপ্রিয় ডেমোক্র্যাট নেতা ক্যাটেলিনা ক্রুজ নিউইয়র্ক স্টেট এর অ্যাসেম্বিলীওম্যান হিসেবে ডেমোক্র্যাট প্রার্থীতার জনসংযোগে অংশ নেন স্যার ড. আবু জাফর মাহমুদ। তিনি বলেন, নিউইয়র্ক স্টেটের কুইন্স এর করোনা, এল্মহার্স্ট ও জ্যাকসন হাইটস এলাকার ডেমোক্রাট নেতা ক্যাটেলিনা ক্রুজ আমাদের আপনজন। তিনি এই এলাকায় হিসপানিক কমিউনিটি ছাড়াও বাংলাদেশি, নেপালী ও অন্যান্য কমিউনিটির জন্য নিবেদিত। আশা করি ডেমোক্রেট ভোটাররা তাকে প্রার্থী হিসেবে নির্বাচন করবেন। এই প্রচারাভিযানে জনপ্রিয় কাউন্সিলম্যান শেখর কৃষ্ণাণ অংশ নেন। সিডিপ্যাপ রক্ষায় তারা সবাই তাদের দৃঢ় অবস্থানের কথা জানান।

রোববার জ্যাকসন হাইটস-এ নিউইয়র্ক স্টেট সিনেটর জেসিকা রামোস এর প্রার্থীরা নির্বাচনী প্রচারাভিযানে অংশ নেন স্যার ড. আবু জাফর মাহমুদ। জেসিকা রামোস স্টেট সিনেটে জ্যাকসন হাইটস, করোনা ও এল্মহার্স্ট এলাকার প্রতিনিধিত্ব করেন। তিনি স্টেট সিনেটের লেবার কমিটির চেয়ারম্যান। প্রচারাভিযানের সময় তার সঙ্গে সিনেটর অফিসের কর্মকর্তা, ডেমোক্র্যাট দলের অন্যান্য কর্মীরা উপস্থিত ছিলেন।

জেসিকা রামোস বলেন, দক্ষিণ এশিয়ার মানুষের প্রতি আমি বিশেষভাবে কৃতজ্ঞ। বিশেষ করে কোভিড পেন্ডামিক পরবর্তী সময়ে মানুষের স্বাভাবিক কর্মজীবনে ফিরে আসার ক্ষেত্রে আমরা যেসব উদ্যোগ নিয়েছি, সেখানে দক্ষিণ এশিয়ার মানুষ সবচেয়ে বেশি অগ্রসর হয়েছে। আশা করি আমার ভোটাররা আরেকবার আমাকে সিনেটর নির্বাচনে অবতীর্ণ হওয়ার সুযোগ করে দেবেন।

সিনেটর জেসিকা রামোস আসন্ন রমজানে মসিলিম কমিউনিটির জন্য বিভিন্ন মসজিদে ইফতারি প্রদানের কথা জানান। এর আগেও তিনি মুসলিম কমিউনিটির জন্য মসজিদে মসজিদে ইফতার সামগ্রি দিয়েছেন।

এই প্রচারাভিযানে সকল জনপ্রতিনিধি, ডেমোক্র্যাট প্রার্থী ও নেতৃবৃন্দ সদ্য প্রকাশিত আবু জাফর মাহমুদ সম্পাদিত ম্যাগাজিন দ্য বে ওয়েভ ও জয় বাংলাদেশ এর জন্য আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানান। একই সঙ্গে তারা সম্প্রচারের অপেক্ষায় থাকা জেবিটিভি’র জন্যও শুভেচ্ছা জানান। 

উল্লেখ্য, ডেমোক্র্যাট প্রার্থীতার প্রাথমিক ভোট শুরু হবে আগামী ২৫ জুন।

শেয়ার করুন