২৭ এপ্রিল ২০১২, শনিবার, ৬:৫৫:৫৬ অপরাহ্ন
শিরোনাম :
‘ব্রাজিল থেকে জীবন্ত গরু আনা সম্ভব, তবে প্রক্রিয়া জটিল’ খালেদা জিয়ার সঙ্গে মির্জা ফখরুলের ঘন্টাব্যাপী সাক্ষাৎ বিশ্বের প্রতি যুদ্ধকে ‘না’ বলার আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭ জানুয়ারির সংসদ নির্বাচনে গণতান্ত্রিক ধারাবাহিকতা প্রতিষ্ঠা হয়েছে - হাবিবুল মার্কিন পররাষ্ট্র দফতরের প্রতিবেদন অনুমান ও অপ্রমাণিত অভিযোগ নির্ভর- পররাষ্ট্র মন্ত্রনালয় ইউরোপে ভারতীয় ৫২৭ পণ্যে ক্যান্সার সৃষ্টিকারি উপাদন শনাক্ত বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকদের প্রবেশে কড়াকড়ি বিএনপির আন্দোলন ঠেকানোই ক্ষমতাসীনদের প্রধান চ্যালেঞ্জ বিএনপিকে মাঠে ফেরাচ্ছে আওয়ামী লীগ উপজেলা নির্বাচন নিয়ে অদৃশ্য চাপে বিএনপি


প্রেসিডেন্ট অ্যাওয়ার্ড পেলো স্মার্ট টেক আইটি সলিউশন
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ২৭-০৩-২০২৪
প্রেসিডেন্ট অ্যাওয়ার্ড পেলো স্মার্ট টেক আইটি সলিউশন প্রেসিডেন্ট অ্যাওয়ার্ড হাতে স্পার্ট টেক আইটি সলিউশনের কর্মকর্তাবৃন্দ


নিউইয়র্কে বাংলাদেশি আইটি স্কুলের মধ্যে অন্যতম হচ্ছে স্মার্ট টেক আইটি সলিউশন। এই প্রতিষ্ঠান ইতিমধ্যেই কমিউনিটিতে ব্যাপক সাড়া ফেলেছে। আইটি স্কুলের ক্ষেত্রে স্মার্ট আইটি সলিউশন প্রবাসী বাংলাদেশিদের আস্থা এবং বিশ্বস্ত প্রতিষ্ঠানে পরিণত হয়েছে। ভালো প্রতিষ্ঠান হলে স্বীকৃতি পাওয়া যায় তার প্রমাণ স্মার্ট আইটি সলিউশন। তাদের কাজের স্বীকৃতিস্বরূপ তারা প্রেসিডেন্ট অ্যাওয়ার্ড পেয়েছেন।

ড. ন্যানিদ জ্যাচারি (ক্যামেরুস পার্মানেন্ট রিপ্রেজেন্টিটিভ ইউনাইটেড ন্যাশনস) গত ১৬ মার্চ শনিবার ‘স্মার্ট টেক আইটি সলিউশনকে’ মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন লাইফটাইম অ্যাওয়ার্ড সম্মাননা পুরস্কার প্রদান করেন। জমকালো এই প্রোগ্রাম অনুষ্ঠিত হয় ম্যানহাটন অডিটোরিয়ামে। আইটি জগতে অভূতপূর্ব অবদান রাখার জন্য এই পুরষ্কার প্রদান করা হয়। এই গালা প্রোগ্রামে সার্টিফিকেট, গোল্ড মেডালসহ আজীবন সম্মাননা প্রদান করা হয় যা গ্রহণ করেন স্মার্ট টেক আইটি সলিউশনের পক্ষ থেকে সিইও সারওয়ার আহমেদ ও ডিরেক্টর মো. আব্দুস সোবহান।

এই প্রোগ্রামে আরো দুইজন বাংলাদেশি পুরস্কার পান। প্রিসিলা ফাতেমা সোশ্যাল ওয়ার্কার হিসেবে ও তামজিদ ট্যালেন্টেড স্টুডেন্ট হিসেবে।

মো. আব্দুস সোবহান জানান, স্মার্ট টেক আইটি সলিউশন গত পাঁচ বছর ধরে দেশি কমিউনিটিসহ-সব কমিউনিটিতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। শতাধিক মানুষ কোর্স করে নিজেরদের ক্যারিয়ার গড়তে পারছে আইটিতে। ১০০ হাজার ডলার ইনকাম করতে পারছে অনায়াসেই। স্মার্ট টেকের এই সাফল্য আমাদের সাফল্য। এই সাফল্যের পর স্মার্ট টেক আরো উজ্জীবিত হয়ে নতুন পরিসরে স্কিল ডেভেলপমেন্ট নিয়ে কাজ করতে পারবে বলেই তার বিশ্বাস।

শেয়ার করুন