২০ মে ২০১২, সোমবার, ০১:৩৫:১২ পূর্বাহ্ন


বিদেশে বসে দেশের বিরুদ্ধে অপপ্রচারকারীদের সরকার শাস্তি দেবে - প্রধানমন্ত্রী শেখ হাসিনা
নিজস্ব প্রতিবেদক
  • আপডেট করা হয়েছে : ০২-১১-২০২২
বিদেশে বসে দেশের বিরুদ্ধে অপপ্রচারকারীদের সরকার শাস্তি দেবে - প্রধানমন্ত্রী শেখ হাসিনা


যারা বিদেশে বসে দেশের সরকারের বিরুদ্ধে অপপ্রচারে লিপ্ত সরকার তাদের শাস্তি নিশ্চিত করতে কাজ করছে- প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ সংসদে এ কথা বলেছেন। তিনি বলেন, যারা সরকারবিরোধী কর্মকাণ্ড,বানোয়াট,উস্কানীমুলক কর্মকান্ডে এর সঙ্গে জড়িত তাদের আইনের আওতায় এনে শাস্তি নিশ্চিত করার জন্য কাজ করছে। সংসদে প্রশ্নোত্তর পর্বে লক্ষ্মীপুর - ২ আসনের আওয়ামী লীগের সংসদ সদস্য নুরুদ্দিন চৌধুরী নয়নের এক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী একথা বলেন। 

 তিনি বলেন প্রবাসী বাংলাদেশীরা রেমিটেন্স পাঠানোর পাশাপাশি স্বাগতিক দেশে তাদের ইতিবাচক কর্মকাণ্ডের মাধ্যমে বাংলাদেশের সুনাম ও ভাবমূর্তি উজ্জ্বল করে। তারা স্বাগতিকদের বাংলাদেশের স্বার্থ রক্ষায় ভূমিকা রাখতে পারে।


কিন্তু দুর্ভাগ্যবশত প্রবাসী বাংলাদেশীদের মধ্যে কিছু লোক বিদেশে অবস্থান করে দেশ ও সরকারের বিরুদ্ধে অপ্রচারে লিপ্ত। শেখ হাসিনা বলেন, বাংলাদেশের ইতিবাচক ভাবমূর্তি তুলে ধরা এবং অপপ্রচার মোকাবেলায় আন্তর্জাতিক গণমাধ্যমে নিয়মিতভাবে বাস্তবভিত্তিক সংবাদ নিবন্ধন প্রকাশের পরিকল্পনা হয়েছে এবং নিয়মিত প্রচেষ্টা অব্যাহত রয়েছে। 

 তিনি বলেন, গণমাধ্যমে অপপ্রচারমূলক কিছু প্রকাশিত হলে পররাষ্ট্র মন্ত্রণালয়ের পাবলিক শাখা গণমাধ্যমে বস্তুনিষ্ঠ বাস্তবসম্মত জবাব পাঠায়। তিনি আরো বলেন, যারা অপপ্রচার জড়ায়। সোশ্যাল মিডিয়ায় তাদের বানোয়াট ও ভিত্তিহীন পোস্ট মনিটরিং করা হয়ে থাকে। তথ্যসুত্র: বাসস। 




শেয়ার করুন