০২ জুলাই ২০১২, মঙ্গলবার, ৬:১৬:০৭ পূর্বাহ্ন


সাপ্তাহিক খবর’র প্রকাশনা অনুষ্ঠান সর্বস্তরের মানুষ
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ০৫-০৬-২০২৪
সাপ্তাহিক খবর’র প্রকাশনা অনুষ্ঠান সর্বস্তরের মানুষ সাইটেশন গ্রহণ করছেন খবর প্রকাশক ও সম্পাদক


নিউইয়র্কে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে নতুন প্রকাশিত সাপ্তাহিক খবর’র প্রকাশনা উৎসব পালন করা হয়েছে। গত ৩১ মে শুক্রবার সন্ধ্যায় সিটির উডসাইডের গুলশান ট্যারেসে আয়োজন করা হয় এই প্রকাশনা উৎসবের। কমিউনিটির সর্বস্তরের বিপুল সংখ্যক মানুষ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানমালার মধ্যে ছিলো শুভেচ্ছা বিনিময়, দোয়া, কেক কাটা, সাংস্কৃতিক অনুষ্ঠান। 

চমৎকার আয়োজনের এই প্রকাশনা অনুষ্ঠানে আগত অতিথিদের স্বাগত জানান, সাপ্তাহিক খবর’র প্রকাশক ও সম্পাদকমন্ডলীর সভাপতি ও বিশিষ্ট ব্যবসায়ী বেলায়েত হোসাইন বেলাল এবং সম্পাদক ফরিদ আলম, সিটি এডিটর এস এম সোলায়মান ও এসোসিয়েট এডিটর মাহরিমা মিম।

অনুষ্ঠানের মূল পর্বে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত এবং বিশেষ দোয়া করা হয়। দোয়া পরিচালনা করেন জ্যামাইকা মুসলিম সেন্টারের খতিব ও ইমাম মওলানা মির্জা আবু জাফর বেগ। 

অনুষ্ঠানে প্রকাশক বেলায়েত হোসেন দীর্ঘদিনের স্বপ্নের আনুষ্ঠানিক যাত্রা শুরু হলো। সাপ্তাহিক খবর হবে কমিউনিটির পত্রিকা, সকলের পত্রিকা। কমিউনিটিকে এগিয়ে নিতে সাপ্তাহিক খবর জোরালো ভূমিকা পালন করবে। পত্রিকাটির প্রকাশক ও সম্পাদকমন্ডলীর সভাপতি বেলায়েত হোসাই বেলাল আগত অতিথিদের উদ্দেশ্যে সংক্ষিপ্ত বক্তব্যে বলেন, খবর প্রকাশে সারাবিশ্বেই আধূুনিকতার ছোঁয়া লেগেছে। খবর পত্রিকাটিও তার থেকে দূরে থাকবে না। একইসাথে তিনি বলেন, ডিজিটাল মাধ্যমে খবর পড়ার প্রতি মানুষের ব্যাপক আগ্রহ রয়েছে। তবে তারপরও ছাপা কাগজে খবর পড়ার তৃষ্ণা এখনও পাঠকের রয়েছে। তিনি বলেন, দেশ এবং কমিউনিটির সংবাদকেই তারা সবার উপরে গুরুত্ব দিয়ে প্রকাশ করবেন। 

সম্পাদক ফরিদ আলম বলেন, অসত্যের সাথে খবর কখনো আপোষ করবে না। খবর দল ও মতের উর্ধ্বে থেকে নিরপেক্ষভাবে কমিউনিটির মুখপত্র হিসেবে দায়িত্ব পালন করবে। ফরিদ আলম সকল মহলের সহযোগীতা প্রত্যাশা করে বলেন, খবর তার পাঠকের স্বার্থকেই সবার চেয়ে গুরুত্ব দিবে। প্রকাশক এবং সম্পাদক উভয়েই খবর-এর প্রকাশনা অনুষ্ঠানে আসার জন্য সবাইকে প্রাণঢালা অভিনন্দন জানান।। 

অনুষ্ঠানের সাংস্কৃতিক পর্বে জনপ্রিয় সঙ্গীত শিল্পী রিজিয়া পারভীন, শাহ মাহবুব, ত্রিনিয়া হাসান প্রমুখ সঙ্গীত পরিবেশন করেন। অনুষ্ঠানটি যৌথভাবে উপস্থাপনা করেন সাপ্তাহিক খবরের সিটি এডিটর এস এম সোলায়মান ও উপস্থাপিকা সোনিয়া।

অনুষ্ঠানে নিউইয়র্কের প্রায় সকল মিডিয়ার সম্পাদক, সাংবাদিকরা উপস্থিত ছিলেন। উপস্থিত সম্পাদকদের মধ্যে সাপ্তাহিক আজকাল সম্পাদক শাহ নেওয়াজ, এমসি টিভি’র সিইও কাজী শামসুল হক, সাংবাদিক ও লেখক সাঈদ তারেক, সাপ্তাহিক সাদাকালো’র প্রধান সম্পাদক ও প্রকাশক আকাশ রহমান, বাংলাদেশ সোসাইটি’র সভাপতি মোহাম্মদ রব মিয়া, সাধারণ সম্পাদক রুহুল আমিন সিদ্দিকী, সাবেক সাধারণ সম্পাদক আতাউর রহমান সেলিম, সাবেক কোষাধ্যক্ষ মোহাম্মদ আলী, কুইন্স ডেমোক্র্যাটিক পার্টির ডিস্ট্রিক্ট লিডার এট লার্জ এটর্নী মঈন চৌধুরী, কন্ঠশিল্পী বেবি নাজনীন, রানো নেওয়াজ, চিত্র নায়িকা মৌসুমী, কমিউনিটি অ্যাক্টিভিস্ট নাসির আলী খান পল, কাজি আশরাফ হোসেন নয়ন, বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ সেলিম, জেবিবিএ’র সাধারণ সম্পাদক ফাহাদ সোলায়মান, খলিল গ্রুপ-এর কর্ণধার শেফ খলিলুর রহমান, শাহ গ্রুপের কর্ণধার শাহ জে চৌধুরী, বিশিষ্ট ট্রাভেল এজেন্সী ব্যবসায়ী নজরুল ইসলাম, জসিম ভূইয়া, কামরুজ্জামান কামরুল, রকি আলিয়ান, আমিনুল ইসলাম, রাজনীতিক আবু সাঈদ আহমদ, রিয়েল এস্টেট ইনভেস্টর নূরুল আজিম, কমিউনিটি অ্যাক্টিভিস্ট কাজি আজম, মাকসুদুল হক চৌধুরী, জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটির প্রেসিন্টে ফখরুল ইসলাম দেলোয়ার, ব্যবসায়ী ও কমিউনিটি এ্যাক্টিভিস্ট জে মোল্লা সানি, কমিউনিটি এ্যাক্টিভিস্ট আবদুর রশীদ বাবু, শো টাইম মিউজিকের কর্ণধার আলমগীর খান আলম,বক্সার সেলিম, কমিউনিটি বোর্ড মেম্বার আহসান হাবিব, বক্সার সেলিম, ব্যবসায়ী বিলাল চৌধুরী, লায়ন এম জিলানী, বিএনপি নেতা শাহাদৎ হোসেন রাজু।

শেয়ার করুন