১৮ জুন ২০১২, মঙ্গলবার, ০৮:০১:১৪ অপরাহ্ন


জ্যামাইকা বাংলাদেশ সোসাইটির নতুন কমিটির বর্ণিল অভিষেক
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ১২-০৬-২০২৪
জ্যামাইকা বাংলাদেশ সোসাইটির নতুন কমিটির বর্ণিল অভিষেক নবনির্বাচিত কমিটিকে শপথবাক্য পাঠ করাচ্ছেন নাসির আলী খান পল


বাংলাদেশি অধ্যুষিত জ্যামাইকায় মানুষের কল্যাণে প্রতিষ্ঠা করা হয়েছিল জ্যামাইকা বাংলাদেশ অ্যাসোসিয়েশন। বেশ ঘটা করেই কয়েক মাস আগে এই কমিটি গঠন করা হয়। সেই কমিটির অভিষেক অনুষ্ঠান বর্ণাঢ্য, বর্ণিল ও জমজমাট আয়োজনে গত ৮ জুন শনিবার উডসাইডের গুলশান টেরেসে অনুষ্ঠিত হয়। সংগঠনের সাহিত্য সম্পাদক ছড়াকার মনজুর কাদেরের পরিচালনায় নবনির্বাচিত কমিটিকে শপথ বাক্য পাঠ করান কমিউনিটির প্রবীণ ব্যক্তিত্ব নাসির আলী খান পল। নবনির্বাচিত সভাপতি শাহ নেওয়াজের সভাপতিত্বে কানায় কানায় পূর্ণ অডিটোরিয়ামে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নিউইয়র্কস্থ বাংলাদেশ কনস্যুলেটের কনসাল জেনারেল মোহাম্ম নাজমুল হুদা, নিউইয়র্কের স্টেট সিনেটর জন লু।

সভাপতির বক্তব্যে শাহ নেওয়াজ বলেন, আমরা সংগঠন করি মানুষের সেবার জন্য। আপনারা জানেন জ্যামাইকাতে বাংলাদেশিদের সংখ্যা বাড়ছে। আমরা প্রয়োজন মনে করেছি একটি সংগঠনের, মহামারি করোনার সময় আমরা তা হাড়ে হাড়ে টের পেয়েছি। তারপরই আমরা জ্যামাইকাবাসীকে নিয়ে এই সংগঠন করেছি। আমরা কমিউনিটিকে কিছু দেওয়ার জন্য সংগঠন করেছি, নেওয়ার জন্য নয়।

সাধারণ সম্পাদক রাব্বী সৈয়দ বলেন, আপনারা আমাদের যে দায়িত্ব দিয়েছেন, তা আমরা আপনাদের সবাইকে সঙ্গে নিয়ে পরিচালিত করবো। আমি এবং কার্যকরি কমিটি আপনাদের সর্বাত্মক সহযোগিতা চাই।

কনসাল জেনারেল নাজমুল হুমা নবনির্বাচিত কমিটিকে অভিনন্দন জানিয়ে বলেন, আপনারা এসব সংগঠনের মাধ্যমে কমিউনিটির কল্যাণে কাজ করে যাচ্ছেন। তিনি কমিউনিটির কল্যাণের পাশাপাশি বাংলাদেশের উন্নয়নে ভূমিকা রাখার আহ্বান জানান। সেই সঙ্গে বর্তমান সরকারের উন্নয়ন তুলে ধরা এবং বৈধপথে অর্থ প্রেরণের আহ্বান জানান। তিনি অনুষ্ঠানে ম্যাগাজিনের মোড়ক উন্মোচন করেন।

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন সিনিয়র সহ-সভাপতি আহসান হাবিব, উপদেষ্টা রানো নেওয়াজ, আনজাম সিদ্দিকী রাফি, উপদেষ্টা তৈয়বুর রহমান হারুন, সদস্য মোহাম্মদ আলী, ফখরুল আলম, জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটির সভাপতি ফখরুল আলম, জেবিবিএর সাধারণ সম্পাদক ফাহাদ সোলায়মান, বিলাল চৌধুরী, এ এফ মিসবাউজ্জামান প্রমুখ।

অভিষিক্ত কর্মকতারা হলেন-সভাপতি শাহ নেওয়াজ, সিনিয়র সহ-সভাপতি আজসান হাবিব, সহ-সভাপতি মাকসুদুল হক চৌধুরী, রীনা সাহা, সাধারণ সম্পাদক রাব্বী সৈয়দ, সহ-সাধারণ সম্পাদক অঅনজাম সিদ্দিকী রাফি, কোষাধ্যক্ষ আহনাফ আলম, সহ-সাধারণ সম্পাদক মোহাম্মদ রতন মাহমুদ, সাংগঠনিক সম্পাদক লুৎফুর রহমান, সাহিত্য সম্পাদক মনজুর কাদের, সহ-সাহিত্য সম্পাদক শাসন চৌধুরী রুশো, সাংস্কৃতিক সম্পাদক আসাদুজ্জামান বাবু, সহ-সাংস্কৃতিক সম্পাদক মরিয়ম মারিয়া, প্রচার সম্পাদক জলি আহমেদ, আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট কামরুজ্জামান বাবু, সমাজ কল্যাণ সম্পাদক অ্যাডভোকেট সামিউল করিম আলমগীর, ক্রীড়া সম্পাদক সজিব চৌধুরী, দফতর সম্পাদক বদরুদ্দোজা সাগর, অপ্যায়ন সম্পাদক মোতালিব শিকদার, মহিলা বিষয়ক সম্পাদক কবি সালেহা ইসলাম। কার্যকরি সদস্য মোহাম্মদ আলী, মোসলেউদ্দিন খান সেলিম, ডিউক খান, সেলিম খান, ডা. নাফিউর রহমান, শেখ হায়দার আলী, বাজী জামান বিটু, সুলতান বুখারি, শিবলী নোমানী, মতিউর রহমান জাহাঙ্গীর, আহসান কবির আকাশ, সোহেল সীমান্ত, হাফিজ শেখ, মোস্তফা অনিক রাজ, ডা. আইরুন নাহার রুলি, নাজিয়া জাহান, জাহিদা আলম, হুমায়ুন কবীর তুহিন, সাইদুর রহমান, বেলাল আহমেদ ও ফখরুল আলম।

উপদেষ্টা পরিষদ : নাসির আলী খান পল, রানো নেওয়াজ, কাজী আজহারুল হক মিলন, তৈয়বুর রহমান হারুন, মোর্শেদ আলম, আজহারুল হক, মোস্তাক আহমেদ নিউটন, আকাশ রহমান, আউয়াল সিদ্দিকী, রাফাত হোসাইন, খলিলুর রহমান, শেখ ইলিয়াস হাবিব, নূরুল আজিম, শাহ মোয়াজ্জেম, আলমগীর ভূইয়া, কাজী হেলাল আহমেদ, রুবাইয়া রহমান, মোহাম্মদ কবীর, শেখ আক্তারুল ইসলাম, সাইদ রহমান, অ্যাডভোকেট মজিবর রহমান, অ্যাডভোকেট মাহবুবুর রহমান বকুল, ডা. নার্গিস রহমান, কাজী ফৌজিয়া, রেজাউল করিম চৌধুরী, আসাদুজ্জমান টিপু, আকতার রহমান টিপু, অ্যাডভোকেট মতিউর রহমান ও কামরুল ভুইয়া লিটন।

অনুষ্ঠানের শেষ পর্বে ছিল সাংস্কৃতিক অনুষ্ঠান। সাংস্কৃতিক অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন বাংলাদেশের জনপ্রিয় শিল্পী রিজিয়া পারভীন এবং প্রবাসের জনপ্রিয় শিল্পী রানো নেওয়াজ, চন্দুন চৌধুরী, মারিয়া, কামরুজ্জামান বকুল, মোস্তফা অনিক রাজসহ অন্য শিল্পীরা।

শেয়ার করুন