২২ জুলাই ২০১২, সোমবার, ০৭:২৮:০৮ অপরাহ্ন


মেডিকেইড জালিয়াতির অভিযোগে ডাক্তার মোনা ঘোষ দোষী সাব্যস্ত
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ১০-০৭-২০২৪
মেডিকেইড জালিয়াতির অভিযোগে ডাক্তার মোনা ঘোষ দোষী সাব্যস্ত ডা. মোনা ঘোষ


শিকাগোর ৫১ বছর বয়সী প্রসূতি ও গাইনোকোলজি বিশেষজ্ঞ ডা. মোনা ঘোষকে মেডিকেইড এবং প্রাইভেট বীমাকারীদের অস্তিত্বহীন সেবার জন্য ভুয়া বিল করে ফেডারেল স্বাস্থ্যসেবা জালিয়াতির জন্য দোষী সাব্যস্ত করেছেন ইউএস ডিস্ট্রিক্ট জজ ফ্রাঙ্কলিন ইউ. ভালদেররামা। শিকাগো সিটির হফম্যান এস্টেট এলাকায় প্রোগ্রেসিভ উইমেন হেলথ কেয়ারের মালিক এবং পরিচালক ডা. মোনা ঘোষ। মেডিকেইড, প্রাইভেট বীমা স্বাস্থ্য ও স্বাস্থ্যসেবা জালিয়াতির অভিযোগে দুটি কাউন্টের জন্য আদালত তাকে গত ৩ জুলাই দোষী সাব্যস্ত করেছেন।

২০১৮ থেকে ২০২২ সাল পর্যন্ত ডা. মোনা ঘোষ তার কর্মচারীদের দিয়ে জোরপূর্বক মেডিকেড, ট্রাইকেয়ার এবং অন্যান্য অসংখ্য বীমা সংস্থার কাছে রোগীদের যে চিকিৎসাগুলো প্রদান করা হয়নি বা চিকিৎসার জন্য প্রয়োজনীয় ছিল না তার অসংখ্য ভুয়া বিলের দাবি জমা দিয়েছিলেন। অনেক বিল রোগীর সম্মতি ছাড়াই করা হয়েছিল। অফিসের কর্মচারীদের ডা. মোনা ঘোষ প্রতারণামূলক দাবি জমা দিতে বাধ্য করেছিলেন। ডা. ঘোষ প্রতারণামূলকভাবে অফিসে এবং টেলিমেডিসিন ভিজিটের দৈর্ঘ্য এবং জটিলতাকেও বাড়াবাড়ি করেছেন এবং বিলিং কোড ব্যবহার করে দাবি জমা দিয়েছেন, যার জন্য ভিজিটগুলো উচ্চতর প্রতিদানের হার পাওয়ার জন্য যোগ্য নয়। আদালতে ডা. মোনা ঘোষ প্রতারণাপূর্ণ বিল এবং মিথ্যা রোগীর মেডিকেল রেকর্ড তৈরি করেছিলেন বলে স্বীকার করেছেন।

ইউএস ডিস্ট্রিক্ট জজ ফ্রাঙ্কলিন ইউ. ভালদেররামা স্বাস্থ্যসেবা জালিয়াতির দুটি অভিযোগে গত ৬ জুলাই বৃহস্পতিবার দোষী সাব্যস্ত করেছেন। প্রতিটি অভিযোগে ফেডারেল কারাগারে ১০ বছর পর্যন্ত শাস্তি হতে পারে। আগামী ২২ অক্টোবর, ২০২৪ মাননীয় বিচারক এর জন্য সাজা ঘোষণা করবেন।

আদালতের নথি অনুসারে ডা. ঘোষ কমপক্ষে ২.৪ মিলিয়ন ডলার জালিয়াতির জন্য দায়ী। 

শেয়ার করুন