২৫ এপ্রিল ২০১২, বৃহস্পতিবার, ০১:৫৮:১৪ পূর্বাহ্ন


ছায়ায় ঘেরা ও মায়ায় ভরা রূপসী
চাঁদপুর ফাউন্ডেশনের বনভোজন
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ২১-০৭-২০২২
চাঁদপুর ফাউন্ডেশনের বনভোজন


প্রবাসের অন্যতম আঞ্চলিক এবং আদর্শিক সংগঠন রূপসী চাঁদপুর ফাউন্ডেশন। সেই রূপসী চাঁদপুর ফাউন্ডেশনের জমজমাট বার্ষিক বনভোজন হয়ে গেল গত ১৮ জুলাই লংআইল্যান্ডের হেকশেয়ার স্টেট পার্কের মনোরম পরিবেশে। ছায়াঘেরা এবং মায়ায় ভরা ছিলো রূপসী চাঁদপুর ফাউন্ডেশনের বনভোজন। প্রবাসের বিভিন্ন সংগঠন সাধারণত শনিবার এবং রোববারে বনভোজন করে থাকে। কিন্তু রূপসী চাঁদপুর ফাউন্ডেশনের বনভোজন ছিলো সোমবার। সোমবার কাজের দিন। বনভোজনের সাফল্যের কথা চিন্তা করে কোন সংগঠন কাজের দিনে বনভোজন দিতে চায় না।

কিন্তু রূপসী চাঁদপুর ফাউন্ডেশন সব সময়ই অসাধ্যকে সাধন করে। এবারো যোগ্য নেতৃত্বে তা প্রমাণ করেছে। বনভোজন স্পটে মনেও মনে হয়নি, কাজের দিনে বনভোজন হচ্ছে। কারণ মানুষের উপস্থিতি ছিলো চোখে পড়ার মত। রূপসী চাঁদপুরবাসী ছাড়াও বনভোজনে উপস্থিত ছিলেন বাংলাদেশী কম্যুনিটির সর্বস্তরের গণ্যমান্য ব্যক্তিবর্গ। বনভোজনের যোগ্য নেতৃত্বে ছিলেন যোগ্য সভাপতি মু: ফখরুল ইসলাম মাছুম, সাধারণ সম্পাদক নূরে আলম মনির, আহবায়ক মোহাম্মদ কবির হোসেন, সদস্য সচিব সোহেল গাজী, প্রধান পৃষ্ঠপোষক হারুণ ভুইয়া এবং সাবেক সভাপতি ও প্রধান সমন্বয়কারী মামুন মিয়াজি।

”চাঁদপুর ভরপুর জলে ও স্থালে, মাটির মানুষ আর সোনা ফলে”- এই  স্লোগানকে ধারণ করেই বনভোজনের আয়োজন করা হয়। সকালে দুটো বাস যোগে এবং প্রাইভেট কার যোগে কয়েক শত মানুষ বনভোজনে অংশগ্রহণ করেন। সারাদিন তারা আনন্দে মেতে ছিলেন। আনন্দ করেছেন, গল্প করেছেন, খেলাধুলা করেছেন, গান শুনেছেন। কী ছিলো না রূপসী চাঁদপুর ফাউন্ডেশনের বনভোজনে। বিনোদনের জন্য যা প্রয়োজন ছিলো তার সবই ছিলো বনভোজনে। বনভোজনে দেখা যায় সৌহার্দ্য সম্প্রীতির উজ্জ্বল নিদর্শন। পবিত্র কোরআর তেলওয়াতের পর সভাপতি এবং সাধারণ সম্পাদক সকালে বেলুন উড়িয়ে বনভোজনের উদ্বোধন করেন। এ সময় উপস্থিত ছিলেন সাবেক সভাপতি হারুণ ভুইয়া, সাাবেক সভাপতি আমিন খান জাকির, মামুন মিয়াজী, বৃহত্তর কুমিল্লা সমিতির সাধারণ সম্পাদক জাহাঙ্গীর সরকার, আহবায়ক মোহাম্মদ কবীর, সদস্য সচিব সোহেল গাজী, সাবেক সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, যুগ্ম আহবায়ক আব্দুর রহিম ভ‚ইয়া, নূরুল ইসলাম মিলন, মোহাম্মদ জসীম উদ্দিন, হাসান মাহমুদ সোহেল, মোহাম্মদ আবু সাদেক, আবু তাহের, ফয়সাল আহমেদ রিপন, মোবারক হোসেন, আব্দুল আহাদ ভ‚ইয়া, ভিপি পলাশ, সাইফুল ইসলাম লিটন, মোহাম্মদ এ সিদ্দিক, হাজী খবির উদ্দিন ভ‚ইয়া, ফিরোজ আহমেদ প্রমুখ।

সহযোগিতায় ছিলেন বিশিষ্ট ব্যবসায়ী নূরুল আজিম, বৃহত্তর কুমিল্লা সমিতি, আলহাজ্ব ফিরোজুল ইসলাম পাটোয়ারী, উপদেষ্টা রূপসী চাঁদপুর ফাউন্ডেশন, হিলসাইড হোন্ডা, নুর আলী স্বপন, উপদেষ্টা রূপসী চাঁদপুর ফাউন্ডেশন, উৎসব ডটকম গ্রæপ, রফিকুর রহমান, উপদেষ্টা রূপসী চাঁদপুর ফাউন্ডেশন, ডাক্তার মইনুল ইসলাম মিয়া, উপদেষ্টা রূপসী চাঁদপুর ফাউন্ডেশন মোহাম্মদ আলম, উপদেষ্টা রূপসী চাঁদপুর ফাউন্ডেশন, মনিরুজ্জামান মজুমদার, উপদেষ্টা রূপসী চাঁদপুর ফাউন্ডেশন, মোস্তাফা হোসেন মুকুল, সাবেক সভাপতি ও উপদেষ্টা, আমিন খান জাকির, সাবেক সভাপতি ও উপদেষ্টা রূপসী চাঁদপুর ফাউন্ডেশন, বাবুল চৌধুরী, সাবেক সভাপতি ও উপদেষ্টা রূপসী চাঁদপুর ফাউন্ডেশন, সরকার ইসলাম, সভাপতি, নিউইয়র্ক পিকনিক ইন্ক জুয়েল, অটো রিপিয়ার ব্রঙ্কস, মোঃ ফারুক হোসেন মজুমদার, সাবেক সভাপতি ও উপদেষ্টা জয়নাল আবেদীন, সাবেক সাধারণ সম্পাদক বাংলাদেশ সোসাইটি, আবু জাফর মাহমুদ, বাংলা সিডিপ্যাপ সার্ভিস হোম কেয়ার, মোহাম্মদ এ আজাদ লিবার্টি রিনোভেশন, মোহাম্মদ ফারুকুল ইসলাম, বিশিষ্ট ব্যবসায়ী, ইঞ্জিনিয়ার আবদুল খালেক, বিশিষ্ট ব্যবসায়ী ও রাজনীতিবিদ, ফরহাদ আহমেদ: বিশিষ্ট ব্যবসায়ী ও সাবেক কর্মকর্তা রূপসী চাঁদপুর ফাউন্ডেশন, এটর্নি মইন চৌধুরী,

ফাহাদ সোলাইমান, সেক্রেটরি জ্যাকসন হাইটস বিজনেস এসোসিয়েশন (জেবিবিএ), বড় বাজার, জ্যাকসন হাইটস, মনিরুল ইসলাম ডিজিটাল গ্রাফিক্স, জ্যাকসন হাইটস, আমিনুল ইসলাম লিটন, নিলুফার ইয়াসমিন মিতু, সাবেক কর্মকর্তা রূপসী চাঁদপুর ফাউন্ডেশন, মামাস গ্রæপ, জ্যাকসন হাইটস, গিয়াস আহমেদ: বিশিষ্ট ব্যবসায়ী ও রাজনীতিবিদ, জসিম ভূঁইয়া বিশিষ্ট রাজনীতিবিদ জাকির এ চৌধুরী, রিয়েল এস্টেট ব্যবসায়ী, আবুল কাশেম ক্রেডিট কোর, দিনাজ রহমান, বিশিষ্ট ব্যবসায়ী ও রাজনীতিবিদ রুহুল আমিন সিদ্দিকী, সাধারণ সম্পাদক বাংলাদেশ সোসাইটি, মমিনুল ইসলাম মজুমদার, বিগ ডিজাইন, জ্যাকসন হাইটস, ইকবাল হারুন লিটন, সাবেক  সহ-সভাপতি রূপসী চাঁদপুর ফাউন্ডেশন, মোল্লা এম এ মাসুদ, ঢাকা ড্রাইভিং স্কুল, সাকিল মিয়া, গ্রাফিক ওয়ার্ল্ড, জ্যাকসন হাইটস, ইউনুস সরকার, সাবেক সেক্রেটারি কুমিল্লা সমিতি যুক্তরাষ্ট্র ইনক, ও সাবেক নির্বাচন কমিশনার বাংলাদেশ সোসাইটি, মিয়া মোহাম্মদ দুলাল, সিনিয়র সহ-সভাপতি বৃহত্তর কুমিল্লা সমিতি, জাহাঙ্গীর সরকার, সেক্রেটারি কুমিল্লা সমিতি যুক্তরাষ্ট্র ইনক,

আমানত হোসেন আমান, বিশিষ্ট রাজনীতিবিদ, হুমায়ুন কাবির. কোষাধ্যক্ষ, শরীয়তপুর সমিতি, মোঃ আব্দুল হাকিম মিয়া, বাংলাদেশ সোসাইটি নির্বাচন কমিশনার ও সাবেক সভাপতি মাদারীপুর সমিতি, ইঞ্জিনিয়ার নাজমুল করিম, মদিনা ড্রাইভিং স্কুল, মহিবুর রহমান,  লাইফ মেম্বার রূপসী চাঁদপুর ফাউন্ডেশন, শাহাদত হোসেন রাজু, বিশিষ্ট রাজনীতিবিদ, কাজী মো: আসাদ উল্লাহ, সভাপতি, কুমিল্লা সোসাইটি নর্থ আমেরিকা, জহিরুল ইসলাম,  সহ-সাধারণ সম্পাদক উল্লাপাড়া সমিতি, ওয়াসিম আহমেদ রুবেল, কুমিল্লা সোসাইটি অফ ইউএসএ ইন্ক।

সার্বিক সহযোগীতায় ছিলেন মোঃ আব্দুস সামাদ টিটু, মোঃ মোবারক হোসেন, সমন্বয়কারী মোঃ সাইফুল ইসলাম, মোঃ এ. সিদ্দিক পাটোয়ারী, সদস্য ঃ মোঃ সাইফুল ইসলাম লিটন, মিজানুর রহমান, মোঃ বেলায়েত হোসেন সোহাগ, মোঃ আব্দুর রহমান, মোঃ আবু বকর, মোঃ আনোয়ার হোসেন, মোঃ রেজাউর রহমান রাজু।

অনুষ্ঠানে বনভোজনের আহ্বায়ক মোহাম্মদ কবির, সদস্য সচিব সোহেল গাজী, সেক্রেটারী নুরে আলম মনির এবং সভাপতি মোঃ ফখরুল ইসলাম মাছুম বনভোজনে আগত সকলকে ধন্যবাদ জানিয়ে সবসময় এই কমিটির পাশে থাকার আহŸান জানিয়ে অনুষ্ঠানের সম্পাপ্তি ঘোষণা করেন।


শেয়ার করুন