২৬ এপ্রিল ২০১২, শুক্রবার, ০১:৫৯:৫৮ পূর্বাহ্ন
শিরোনাম :


দেশকে পূজা চেরি
আমার সাহস এবং উৎসাহ আম্মু
আলমগীর কবির
  • আপডেট করা হয়েছে : ২৭-০৭-২০২২
আমার সাহস এবং উৎসাহ আম্মু পূজা চেরি/ফাইল ছবি


দেশের নায়িকাদের মাঝে এখন সবচেয়ে ব্যস্ত শিডিউল পূজা চেরির। গত ঈদে মুক্তি পেয়েছিল তার অভিনীত দুটি সিনেমা। কোরবানির ঈদেও মুক্তি পেয়েছে তার নতুন ছবি ‘সাইকো’। সম্প্রতি যুক্তরাষ্ট্রে বসে শাকিব খান ঘোষণা দিয়েছেন তার পরবর্তী সিনেমার নায়িকা পূজা। সব মিলিয়ে বাংলা সিনেমার এই অভিনেত্রী এখন আলোচনার শীর্ষে। এসব নিয়ে তিনি কথা বলেছেন নিউইয়র্ক থেকে প্রকাশিত পাঠকপ্রিয় দেশ পত্রিকার সাথে। 

প্রশ্ন: অধিকাংশ নায়িকাই এখন বেকার। সেখানে আপনার হাতে একের পর এক নতুন ছবি। বিষয়টি কিভাবে দেখছেন আপনি? 

পূজা চেরি: এখানের দেখাদেখির কিছু নেই। ভালো কাজের প্রস্তাব পাচ্ছি আমিও রাজি হয়ে যাচ্ছি। বলা যেতে পারে এটা আমার ভাগ্য। করোনার কারণে সবচেয়ে বেশি ক্ষতি হয়েছে আমাদের সিনেমা শিল্পের। সেই ক্ষতিগ্রস্ত শিল্পকে এগিয়ে নিতে যারা কাজ করছেন তাদের সঙ্গে থাকতে পারছি এটাই বড় কথা। নিজের সর্বোচ্চ দিয়ে চেষ্টা করছি ভালো কিছু করার। এই সময়টায় দর্শকদের সহযোগিতা খুব প্রয়োজন। তারা যদি হলে গিয়ে সিনেমা দেখেন, তবেই হয়তো আগমীতে আরো ভালো কিছু উপহার দিতে পারবো। তা না হলে কিছুদিন পর আমারও অন্যদের মতো ছবি শূন্য অবস্থায় থাকতে হবে। 

প্রশ্ন: এতো ছোট বয়সে বড় বড় কাজ কীভাবে করলেন?

পূজা চেরি: আমি যখন ক্লাস ফোরে পড়ি তখন ছোটদের একটি ফ্যাশন শো-এ আমাকে দেখে এক নির্মাতার পছন্দ হয়। তখনই তার সঙ্গে কাজ করার সুযোগ আসে। আমি অনেক ছোট ছিলাম। কাকে পরিচালক বা কাকে প্রযোজক বলে জানতাম না। আমাকে অভিনয় করতে বলা হতো, আমি করতাম। ভয় কাজ করত। যদি না পারি। যদি আমাকে কেউ ধমক দেয়। এ ধরনের একটা ভয় কাজ করতো। তবে সবসময় আমার পাশে আম্মু থাকতো বলে ভয় বেশিক্ষণ থাকতো না। এখনো আমার সাহস এবং উৎসাহের কেন্দ্রে থাকেন আম্মু।

প্রশ্ন: সম্প্রতি একটি পুরস্কার পেলেন। কেমন লাগছে?

পূজা চেরি: হ্যাঁ। বাংলাদেশ ইন্টারন্যাশনাল ফেম অ্যাওয়ার্ড-২০২২ পেয়েছি। পুরস্কার কাজের স্বীকৃতি। স্বীকৃতি যখন পাই, অবশ্যই ভালো লাগে। আমি খুবই সম্মানিত বোধ করছি। ভালো লাগছে।

প্রশ্ন: গত ঈদের আলোচিত প্রধান দুটি সিনেমারই নায়িকা ছিলেন আপনি? ঈদটা কেমন গেছে?

পূজা চেরি: খুবই ভালো গেছে। এ পর্যন্ত আমার সেরা ঈদ বলা যায় গত রোজার ঈদকে। আমার নায়িকা জীবনের ক্যারিয়ার সাড়ে চার-পাঁচ বছর। সেই হিসেবে অন্যদের তুলনায় আমি একেবারেই নতুন। শুরু করেছি মাত্র। শুরুর দিকেই এক ঈদে দুইটা সিনেমা মুক্তি। এমন সৌভাগ্য খুব কম নায়িকারই হয়। ফলে ঈদটা খুবই আনন্দে কেটেছে। খুব উপভোগ করছিলাম। এমন ঈদ আমার জীবনে আর নাও আসতে পারে।

প্রশ্ন:কোরবানির ঈদে মুক্তিপ্রাপ্ত সাইকোতে আপনার চরিত্রটা নিয়ে যদি বলতেন?

পূজা চেরি: এ সিনেমায় আমার নাম জাহান। প্রথম সিনেমায়ও (নূরজাহান) আমার নাম ছিল জাহান। একই নাম এ সিনেমায়। জাহান হচ্ছে আমার জন্য সৌভাগ্যের একটি নাম। সাইকোও আমার জন্য লাকি। দর্শক এ সিনেমা দেখে আমাকে আরো ভালোবসাবে। সাইকো অ্যাকশন ঘরানার সিনেমা। এখনকার দর্শক অ্যাকশন দেখতে পছন্দ করে। ভালো গল্প দেখতে পছন্দ করে। সাইকো ভালো গল্পের, দুর্দান্ত অ্যাকশনের মসলাদার একটি সিনেমা।

প্রশ্ন: শাকিব খানের নতুন ছবি ‘মায়া’তে আপনার নাম শোনা যাচ্ছে। এর সত্যতা কতটুকু?

পূজা চেরি: যেহেতু আমাদের সুপারস্টার শাকিব খান বলে দিয়েছেন নায়িকা হিসেবে পূজা থাকছেন, ব্যাপারটা অবশ্যই সত্যি। কথাবার্তা অনেক দূর এগিয়েছে বলেই শাকিব খান আমার নাম ঘোষণা করেছেন। নায়িকা হিসেবে আমি থাকছি।

প্রশ্ন: মায়াতে আপনার চরিত্র নিয়ে ধারণা পেয়েছেন?

পূজা চেরি: অবশ্যই পেয়েছি। কিন্তু এ মুহূর্তে কিছুই বলবো না। শাকিব খান দেশে নেই। তিনি দেশে আসুক। তারপর আমরা ঘোষণা করবো।

প্রশ্ন: একটু বলতে পারবেন মায়ার ধরনটা কী হতে যাচ্ছে?

পূজা চেরি: এটাই তো আসল সাসপেন্স। এ সাসপেন্সটা যদি বলে দিই তাহলে আর সিনেমায় থাকবে কী? এটা একটা রহস্য। আমার মায়া নামটাও চেঞ্জ হতে পারে। খুবই সুন্দর একটা গল্প। আমার কাছে এক কথায় অসাধারণ লেগেছে। শাকিব খানও বলেছেন একই কথা। সব মিলিয়ে নিঃসন্দেহে বলা যায় খুবই ভালো একটা সিনেমা হতে যাচ্ছে মায়া।

প্রশ্ন: কবে নাগাদ শুটিং শুরু হতে পারে?

পূজা চেরি: এখনই বলতে পারছি না। শাকিব খান দেশে এলে বলা যাবে।

প্রশ্ন: গলুইয়ের পর আবার শাকিব খানের সঙ্গে অভিনয় করতে যাচ্ছেন। তিনি নিশ্চয় আপনার অভিনয় পছন্দ করেছেন। বিষয়টা কেমন লাগছে?

পূজা চেরি: একজন সুপারস্টারের চোখে ভালো হওয়াটা অনেক বড় একটা ব্যাপার। যেহেতু আমাদের ইন্ডাস্ট্রিতে ২২ বছর ধরে লিড দিচ্ছেন তিনি। সেই হিসেবে তার সিনেমায় কাজ করা অনেক বড় ব্যাপার। তার নায়িকা হওয়াটাও বড় ব্যাপার। তিনি অনেক জায়গায়ই আমার অভিনয়ের প্রশংসা করেছেন। যেহেতু এটা তার প্রযোজনায় প্রথম সিনেমা। আমি সেরাটা দিয়েই অভিনয় করবো।

প্রশ্ন: অনেকের সাথে কাজ করেছেন। শাকিব খানের পর কাকে আপনার আগামীর সুপারস্টার মনে হয়েছে?

পূজা চেরি: এ ব্যাপারে আমি খুবই কাঁচা। কিছুই বলতে পারবো না। সবাই সবার জায়গায় সেরা কাজটাই করছেন। কারো সঙ্গে কারো তুলনা করবো না। কার ভাগ্য কখন খুলে যায় এটা বলা মুশকিল। এরা সবাই ভালো করছেন। আমি চাই সবাই মিলে ভালো ভালো কাজ করে সিনেমা ইন্ডাস্ট্রিটাকে এগিয়ে নিয়ে যাবে।

প্রশ্ন: দেশের সিনেমায় এখন জুটির অভাব। এ বিষয়ে আপনার মতামত কী?

পূজা চেরি: আগে জনপ্রিয় অনেক জুটি আমরা পেয়েছি। তারা অনেক অনেক কাজ করেছেন। কিন্তু এখন দর্শকের রুচির পরিবর্তন হয়েছে। দর্শক শক্তিশালী জুটির চেয়ে শক্তিশালী গল্প প্রাধান্য দেয়। গল্প, অভিনয়, নির্মাণ, কাস্টিং ভালো না হলে এখন দর্শক মানতে পারে না। সিয়ামের সঙ্গে আমার জুটি দর্শক ভালোভাবেই গ্রহণ করেছে। এরপর অনেক প্রস্তাব পেয়েছি। তবে আমরা জুটি বেঁধে খুব বেশি কাজ করতে চাইনি। আমরা ভালো গল্পের জন্য অপেক্ষা করছি, যাতে দর্শকের মাঝে একঘেয়েমি না আসে।

প্রশ্ন: অভিনয় নিয়ে আপনার লক্ষ্য কী? নিজেকে কোথায় দেখতে চান?

পূজা চেরি: শাবনূর ম্যাডামের নাম শুনলে মানুষের মনে তার ছবিই ভাসে। একইভাবে সালমান শাহ, মৌসুমী ম্যামদের নাম শুনলেই যেমন যে কেউ চিনতে পারে, তাদের ভালো কাজগুলো নিয়ে আলোচনা করে। আমি চাই পূজা চেরিকেও সবাই এক নামেই চিনবে। আমার কাজ নিয়ে আলোচনা করবে।


শেয়ার করুন