২৯ এপ্রিল ২০১২, সোমবার, ০৪:৪৫:০০ পূর্বাহ্ন


কোরআন খতম, দোয়া মাহফিল ও তবারক বিতরণ
ব্রঙ্কসে শোক দিবসের অনুষ্ঠানে
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ২৫-০৮-২০২২
ব্রঙ্কসে শোক দিবসের অনুষ্ঠানে


নিউইয়র্কের  বাংলাদেশি অধ্যুষিত ব্রঙ্কসে পবিত্র কোরআন খতম, দোয়া মাহফিল, সর্বধর্মীয় উপাসনা, আলোচনা সভা ও তবারক বিতরণের মধ্য দিয়ে পালিত হয়েছে বাংলাদেশের ‘জাতীয় শোক দিবস’ কর্মসূচি। গত ২০ আগস্ট ব্রঙ্কসের ওয়েস্ট চেস্টার অ্যাভিনিউ এলাকায় বাংলা টাউন সুপার মার্কেটের সামনে যুক্তরাষ্ট্র প্রবাসী সম্মিলিত মুজিব জন্মশতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন পরিষদের আয়োজনে জাতীয় শোক দিবসের এ কর্মসূচি পালিত হয়। 

যুক্তরাষ্ট্র মুক্তিযুদ্ধের সম্মিলিত সপক্ষ শক্তির সার্বিক সহযোগিতায় আয়োজিত এ অনুষ্ঠানে পবিত্র কোরআন খতম শেষে দোয়া পরিচালনা করেন মসজিদ বেলালের ইমাম ও খতিব মওলানা মোহাম্মদ মঈনুল ইসলাম। যুক্তরাষ্ট্র প্রবাসী সম্মিলিত মুজিব জন্মশতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন পরিষদের আহŸায়ক আবদুর রহিম বাদশার সভাপতিত্বে এবং সদস্য সচিব শেখ জামাল হোসেনের পরিচালনায় এসময় বক্তব্য রাখেন পার্কচেস্টার জামে মসজিদের ইমাম ও খতিব মওলানা জুবাইর রাশিদ। এসময় বঙ্গবন্ধু সহ ১৫ আগস্টের শহিদদের আত্মার মাগফিরাত কামনা, দেশ, প্রবাস ও বিশ্বমানবতার কল্যাণ কামনায় বিশেষ দোয়া করা হয়।

এ আয়োজনে উদযাপন কমিটির আহŸায়ক ছিলেন কায়ছারুজ্জামান কয়েস, যুগ্ম আহŸায়ক অধ্যক্ষ সানাউল্লাহ, মোহাম্মদ নুর উদ্দিন ও আমিনুল হক চুন্নু, সদস্য সচিব কাজী রবি-উজ-জামান, যুগ্ম সদস্য সচিব পল্লব সরকার ও লায়েক আহমেদ, প্রধান সমন্বয়কারী নুরুল ইসলাম মিলন, যুগ্ম সমন্বয়কারী জামাল আহমেদ, মঈজুর লস্কর জুয়েল এবং ছালা উদ্দিন।

তবারক বিতরণকালে অন্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উপদেষ্টা ডা. মাসুদুল হাসান ও তোফায়েল চৌধুরী, নিউইয়র্কে বাংলাদেশ কনস্যুলেট জেনারেলের ফার্স্ট সেক্রেটারি প্রশান্ত কুমার, জালালাবাদ অ্যাসোসিয়েশন অব আমেরিকার নবনির্বাচিত সভাপতি বদরুল খান, বাংলাদেশি-আমেরিকান কমিউনিটি কাউন্সিলের সভাপতি মোহাম্মদ এন মজুমদার, আমেরিকান-বাংলাদেশি ওয়েলফেয়ার অর্গানাইজেশন ইনকের সভাপতি আব্দুস শহীদ, যুক্তরাষ্ট্র প্রবাসী সম্মিলিত মুজিব জন্মশতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন পরিষদের প্রধান সমন্বয়কারী সাইদুর রহমান লিংকন, বঙ্গমাতা পরিষদ যুক্তরাষ্ট্রের সাধারণ সম্পাদক সিরাজ উদ্দিন আহমদ সোহাগ, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ নিউইয়র্ক স্টেট কমান্ড ইউএসএ’র ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আবদুস সালাম,

উপদেষ্টা মুক্তিযোদ্ধা মুন্সী বশির উদ্দিন, বীর মুক্তিযোদ্ধা এম আবু নাছির, আওয়ামী লীগ নেতা হাজী এনাম, মোহাম্মদ আলী সিদ্দিকী, সোলায়মান আলী, মিসবাহ আহমদ, ফরিদ আলম, কফিল চৌধুরী, আব্দুল ওয়াদুদ, শাহীন কামালী, এইচ এম ইকবাল, জুয়েল আহমদ, নাফিউর রহমান তুরান, শিপু চৌধুরী, শ্যামল কান্তি চন্দ, আলমগীর মোল্লা, জালাল উদ্দিন জলিল, যুক্তরাষ্ট্র জাসদের সাধারণ সম্পাদক নুরে আলম জিকু, কুমিল্লা সোসাইটির সাবেক সভাপতি খবির উদ্দিন ভ‚ইয়া, সদ্য বিদায়ী সভাপতি আবুল খায়ের আখন্দ ও নবনির্বাচিত সভাপতি মিয়া মোহাম্মদ দাউদ, বাছির খান, আবদুর রব হাওলাদার, আবদুর রহমান সহ আওয়ামী লীগসহ সহযোগী ও অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা।

অনুষ্ঠানে বক্তারা বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিব ও তার পরিবারের সদস্যরা বুকের তাজা রক্ত দিয়ে স্বাধীন সার্বভৌম বাংলাদেশ দিয়ে গেছেন। বক্তারা বঙ্গবন্ধুর পলাতক খুনিরা বিদেশে পালিয়ে রয়েছে উল্লেখ করে বঙ্গবন্ধুর ঘাতক রাশেদ চৌধুরীকে দেশে ফেরত পাঠাতে মার্কিন সরকারের সুদৃষ্টি কামনা করেন।

সভাপতির বক্তব্যে আব্দুর রহিম বাদশা জাতীয় শোক দিবসের কর্মসূচি সফল করার জন্য উদযাপন কমিটিসহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান।


শেয়ার করুন