০১ মে ২০১২, বুধবার, ০৯:১৩:১২ অপরাহ্ন


চট্টগ্রামে প্রথম টি-২০তে ইংল্যান্ডকে হারাল বাংলাদেশ
নিজস্ব প্রতিবেদক
  • আপডেট করা হয়েছে : ০৯-০৩-২০২৩
চট্টগ্রামে প্রথম টি-২০তে ইংল্যান্ডকে হারাল বাংলাদেশ জহুর আহমেদে হাফ সেঞ্চুরীর পথে দ্বায়িত্বশীল ব্যাটিংয়ে শান্ত


বন্দরনগরী চট্টগ্রামে আরো একটি সাফল্য পেল বাংলাদেশ। সফরকারী ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ টি-২০ সিরিজের প্রথমটিতে জিতে গেছে বাংলাদেশ। হারিয়েছে তারা এ ভার্সানের সাবেক বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ডকে। 

জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্টিত প্রথম ব্যাটিং করতে নেমে ইংল্যান্ড বাংলাদেশের বোলাদের বিপক্ষে নিজেদের ব্যাটিংটা করতে পারেনি। জস বাটলারের ৬৭ রানের উপর ভর করে ১৫৬ রান করে তারা ৬ উইকেটে। বাংলাদেশের বোলাররা সে ক্ষেত্রে ছিলেন খুবই হিসেবী। নিখুত সীমানায় বল রেখে ইংলিশ ব্যাটসম্যানদের সেভাবে এগিয়ে যেতে দেয়নি। একমাত্র ব্যতিক্রম বাটলার। ওপেনিংয়ে নেমে ৪২ বলে ওই রান করেছিলেন তিনি। এছাড়া ফিল সল্ট এর ৩৮ ও ডাকেটের ২০ রান ইনিংসের ডাবল ফিগার। বল হাতে হাসান মাহমুদ ২৬ রানে নেন দুই উইকেট। এছাড়া নাসুম,তাসকিন, মুস্তাফিজ ও সাকিব নেন একটি করে উইকেট।

এরপর ১৫৭ রানের জয়ের লক্ষ্যে খেলতে নেমে দিবা/রাতের ম্যাচে বাংলাদেশের রনি তালুকদার ও লিটন কুমান ভালই সুচনা করেন। চতুর্থ ওভারে আউট হলেও তার আগে স্কোরবোর্ডে ৩৩ তুলে জানান দেন দেখেশুনে খেললে এ উইকেটে টার্গেটে যাওয়া সম্ভব। রনি আউট হন এ সময়। ১৪ বলে ২১ করেছিলেণ তিনি চারটি চারের সাহায্যে। ১০ রানের মাথায় আউট লিটন। তিনি করেছিলেন ১২ রান। পরবর্তিতে ওয়ান ডাউনে নামা নাজমুল হাসান শান্ত দুর্দান্ত ব্যাটিং করেন। ৩০ বলে ৫১ রানের এক ইনিংস খেলে দলকে জয়ের স্বপ্ন জাগিয়ে তোলেন।


পরবর্তিতে তৌহিদ রিদয় ও সাকিব দ্বায়িত্বপূর্ন ইনিংস খেলে দলকে নিয়ে যান জয়ের লক্ষ্যে ২ ওভার হাতে রেখেই। তৌহিদ ১৭ বলে ২৪ ও সাকিব ২৪ বলে ৩৪ করে ছিলেন অপরাজিত আফিফকে নিয়ে। আফিফ ও ১৫ রান করে ছিলেন অপরাজিত। পতনকৃত চার উইকেট নেন আর্চার,উড, আদিল রশিদ ও মঈন আলী। শান্ত ম্যান অব দ্যা ম্যাচের জন্য নির্বচিত হন। সিরিজের বাকী দুই ম্যাচ মিরপুর শেরেবাংলায়। উল্লেখ্য, জহুর আহমেদে অনুষ্টিত শেষ ওয়ানডে ম্যাচেও জিতেছিল বাংলাদেশ ইংল্যান্ডের বিপক্ষে। যদিও সে সিরিজে হার ছিল ২-১ এ। 


শেয়ার করুন