২৮ মার্চ ২০১২, বৃহস্পতিবার, ০৪:০৬:৪৯ অপরাহ্ন


বিএডিভির বার্ষিক বনভোজন অনুষ্ঠিত
দেশ প্রতিনিধি
  • আপডেট করা হয়েছে : ০১-০৯-২০২২
বিএডিভির বার্ষিক বনভোজন অনুষ্ঠিত বিএডিভির বনভোজনে অংশগ্রহণকারীরা


বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশির উপস্থিতিতে বাংলাদেশ এসোসিয়েশন অফ ডেলাওয়্যার ভ্যালির (বিএডিভি) বার্ষিক বনভোজন অত্যন্ত সাফল্যের সাথে অনুষ্ঠিত হয়ে গেলো গত ২১ আগস্ট। আয়োজকদের আন্তরিকতা ও দক্ষ পরিচালনায় বনভোজনটি একটি প্রাণের মেলায় রূপ নেয়। পিকনিক স্পটেই প্রফেশনাল শেফ’র তত্ত্বাবধানে সর্বোচ্চ ৩০০ জনের জন্য কাচ্চি বিরিয়ানী রান্না করা হয়, যা ছিল পিকনিকের মূল আকর্ষণ। দারুন সুস্বাদু খাসির কাচ্চি বিরিয়ানি ভরপেট খেয়ে প্রত্যেকেই রান্না ও স্বাদের প্রশংসা করেছেন।

পিকনিক উপলক্ষে বিএডিভি প্রকাশনা থেকে ’বাঙময়’ শিরোনামে একটি সাহিত্য ম্যাগাজিন প্রকাশিত হয়েছে সাহিদা আফরোজের সম্পাদনায়। বিএডিভি’র বর্তমান সভাপতি ডাঃ আশিক আনসারের উপস্থাপনায় এতে প্রধান অতিথি ছিলেন বিএডিভির প্রাক্তন সভাপতি ড. ইভা সাক্কার এবং ডাঃ জিয়াউদ্দিন আহমেদ। ম্যাগাজিনটির মোড়ক উন্মোচন করেছেন প্রবীণ লেখক ও নবীন লেখক, আলী সিদ্দিকী এবং ডা. নুরুন বেগম। ম্যাগাজিন আয়োজনে ছিলেন ড. নিনা আহমেদ। এছাড়া আরো অনেক সম্মানিত গুণীজনের উপস্থিতিতে আয়োজনটি এক প্রাণবন্ত উৎসবের  রূপ ধারণ করে।

বিএডিভি’র আমন্ত্রণে পেনসিলভানিয়া গভর্নর’স অ্যাডভাইজারি কমিশন অন এশিয়ার ফ্যাসেফিক আমেরিকার এফায়ার্স থেকে ভোটার রেজিস্ট্রেশন সংক্রান্ত তথ্য অনুসন্ধান কেন্দ্রের প্রচারণা চালাতে অংশ নেন এর প্রতিনিধি মোহাম্মদ এনাম চৌধুরী এবং এক্সিকিউটিভ ডিরেক্টর স্টেফানি সান এবং এদের তত্ত¡াবধানে ছিলেন বিএডিভি’র  মেম্বার অফ এক্সিকিউটিভ বোর্ড নাইমুল ইসলাম। 

পিকনিক এ প্রথাগতভাবেই আয়োজন করা হয় ছোটদের দৌড় প্রতিযোগিতা, বড়দের ক্রিকেট গেম, ছেলেদের মোরগ লড়াইটিও ছিল নজর কাড়া। তবে সর্বমোট ৭২ জনের অংশগ্রহণে মেয়েদের ‘পিলোও-পাসিং’ প্রতিযোগিতাটি ছিল তুমুল প্রতিদ্ব›িদ্বতাপূর্ণ। এই প্রতিযোগিতায় ইশরাত-তানি প্রথম পুরস্কার হিসেবে একটি ’আপেল ওয়াচ’ জিতে নেন। পুরস্কৃত হন বিজয়ী ক্রিকেট টিমের সদস্যরা। সেরা মোরগ লড়াকু এবং বাচ্চাদের মাঝে বিএডিভির পক্ষ থেকে আকর্ষণীয় পুরস্কার এবং মেডেল বিতরণ করা হয়। সেদিন, ডেলাওয়্যার রিভারের চমৎকার ব্যাকগ্রাউন্ডে, পিকনিক প্যাভিলিয়নের একপ্রান্তে মনোজ্ঞ সংগীতায়োজন করা হয়, এতে মূল শিল্পী ছিলেন সালাউদ্দিন আহমেদ, জলি দাস, স্বপন দাস, সোমা কুন্ডু, মুরাদ হোসাইন ও মাহফুজ আহমেদ।

বনভোজনে আরেক আকর্ষণ ছিল র‌্যাফেল ড্র। তুমুল শোরগোল ও উত্তেজনার পারদ তুলে টিকেট বেচাকিনা শেষে বিজয়ী ভাগ্যবানদের হাতে সর্বমোট ১২টি পুরস্কার তুলে দেয়া হয়।

পরিশেষে বিএডিভি’র আয়োজক কমিটির পক্ষ থেকে ধন্যবাদ ব্যক্ত করেন জেনারেল সেক্রেটারি শোয়েব আহমেদ এবং অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন সভাপতি ডাঃ আশিক আনসার।

শেয়ার করুন