২৯ এপ্রিল ২০১২, সোমবার, ১১:৩৭:০১ অপরাহ্ন
শিরোনাম :
‘বিশেষ চাহিদা সম্পন্নদের প্রতিভা বিকাশে কোন ধরনের প্রতিবন্ধকতা রাখা যাবে না’ সরকার ও বেসরকারি উদ্যোগে দরিদ্রমুক্ত দেশ গড়ে উঠবে - আসাদুজ্জামান খান কামাল ৭০ শতাংশ মৃত্যু অসংক্রামক রোগে, বাজেটে বরাদ্দ বৃদ্ধির দাবি ‘বিদেশে দেশবিরোধী অপপ্রচারকারীদের বিরুদ্ধে স্থানীয় আইনে ব্যবস্থা নিন’ ভূল স্বীকার করে সরে দাড়ানোয় একজনের বহিস্কারাদেশ প্রত্যাহার বাফেলোতে সন্ত্রাসীদের গুলিতে দুই বাংলাদেশী নিহত ‘শেরে বাংলা আপাদমস্তক একজন পারফেক্ট বাঙালি ছিলেন’ বিএনপির বহিস্কৃতদের জন্য সুখবর! মে দিবসে নয়পল্টনে বিএনপির শ্রমিক সমাবেশ উপজেলা নির্বাচনে অংশ নেয়ার জের, বিএনপির বহিস্কার ৭৬


দি অপটিমিস্টের সফল তহবিল সংগ্রহ অভিযান
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ১৩-১০-২০২২
দি অপটিমিস্টের সফল তহবিল সংগ্রহ অভিযান তহবিল সংগ্রহ অভিযানের অতিথি ও কর্মকর্তাবৃন্দ


বাংলাদেশে বিভিন্ন অঞ্চলে শিক্ষাগ্রহণে পিছিয়ে থাকা ২২টি জেলার বিভিন্ন স্কুলের ১ হাজার ১২২ শিক্ষার্থীকে আর্থিক সহায়তা দিয়ে আসা চ্যারিটি সংস্থা দি অপটিমিস্টের বার্ষিক তহবিল সংগ্রহ সভা গত ৯ অক্টোবর নিউইয়র্কের লং আইল্যান্ড সিটির ফাইভ স্টার ব্যাঙ্কুয়েট হলে দুপুরে অনুষ্ঠিত হয়। চমৎকার এবং পরিপাটি এই অনুষ্ঠানে সংগঠনটির চেয়ারম্যান, বোর্ড অব ডাইরেক্টরস, ভলেন্টিয়ার, স্পন্সরসসহ কয়েকশ অতিথি উপস্থিত ছিলেন। উল্লেখ্য, ২০০৬ সালে কার্যক্রম শুরুর পর থেকে বাংলাদেশের হাজার হাজার শিক্ষার্থীকে বৃত্তি দিয়ে আসছে দি অপটিমিস্ট। সংগঠনটির কাছে থেকে বৃত্তি সহায়তা পেয়ে অনেক দরিদ্র পরিবারের সন্তানরা তাদের স্বপ্ন পূরণ করেছেন, কেউবা পূরণ করতে যাচ্ছেন। এর মধ্যে অনেকেই আজ বুয়েট, ঢাকা বিশ্ববিদ্যালয়সহ দেশের খ্যাতনামা শিক্ষাপ্রতিষ্ঠানে অধ্যয়ন করছেন। অনেকে পড়াশোনা শেষ করে বর্তমানে প্রতিষ্ঠিত। দি অপটিমিস্টের এই মানবিক কার্যক্রমের প্রতি সহযোগিতা ও সমর্থন জানাতে তাই ফান্ড রেইজিং অনুষ্ঠানে হাজার হন নিউইয়র্কের কয়েকশ দাতা। তাদের মধ্যে কেউ ব্যবসায়ী, কেউ চাকরিজীবী। নিউইয়র্কের স্কুল, কলেজে অধ্যয়নরত শিক্ষার্থী ও চিত্রশিল্পীরা তাদের আঁকা ছবি দান করেন অপটিমিস্টকে। সেসব ছবি অনুষ্ঠানে নিলামে তোলা হয়। এ থেকে পাওয়া অর্থ যুক্ত করা হবে শিক্ষার্থীদের বৃত্তি কার্যক্রমে ফাতেমা শাহাব রুমা ও মিনহাজ আহমেদ শাম্মুর উপস্থাপনায় বাংলাদেশ ও আমেরিকার জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে শুরু হয় ফান্ড রেইজিং অনুষ্ঠান। এরপর শুভেচ্ছা বক্তব্য রাখেন জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি মোহাম্মদ আব্দুল মুহিত। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন অপটিমিস্টের প্রেসিডেন্ট শাহেদুল ইসলাম, ভাইস প্রেসিডেন্ট নিক মুক্তাদির, সেক্রেটারি জেনারেল নিশাত হকসহ বেশ কয়েকজন অতিথি। দি অপটিমিস্ট মানবিক এই কার্যক্রমে শুরু থেকে অসামান্য অবদান রাখায় লাইফ টাইম অ্যাচিভমেন্ট সম্মাননা প্রদান করা হয় সারওয়ার বি সালামকে। অসুস্থতার জন্য অনুষ্ঠানে উপস্থিত না থাকায় সারওয়াক বি সালামের পক্ষে সম্মাননা গ্রহণ করেন বিশিষ্ট ব্যবসায়ী নজরুল ইসলাম। বিগত বছরগুলিতে দি অপটিমিস্ট কর্তৃক সামগ্রিক কর্মকান্ডে অনন্য ভ‚মিকা রাখার জন্য সম্মাননা দেয়া হয় যথাক্রমে বাংলাদেশে অবস্থানরত মেজর জেনারেল আব্দুস সালামসহ নিউইয়র্কের সাংস্কৃতিককর্মী ফাতেমা শাহাব রুমা, সমাজসেবক আহাদ আলী সিপিএ, কমিউনিটি অ্যাকটিভিস্ট বিশিষ্ট সমাজকর্মী শাহাবুদ্দিন চৌধুরী, সংগীতশিল্পী পারমিতা দাশ মুমুকে। অনুষ্ঠানে দেশের বিশিষ্ট বিজ্ঞানী আতাউল করিম মূল্যবান দিকনির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন। দি অপটিমিস্টের জনকল্যাণমূলক সামগ্রিক কার্যক্রমকে বাংলাদেশের শিক্ষার ক্ষেত্রে উল্লেখযোগ্য ভ‚মিকা রাখবে বলে আশাবাদ ব্যাক্ত করে বক্তব্য রাখেন মিডিয়া ব্যক্তিত্ব নোরা আলী, প্রমোটার ও পাবলিশার সুনীল হালী প্রমুখ।

প্রবাসে থেকে  বাংলাদেশের অবহেলিত বঞ্চিত মানুষের ভাগ্য উন্নয়নে কাজ করতে উৎসাহী অনেক ধনী ব্যবসায়ীসহ স্বনামধন্য কর্মজীবী দি অপটিমিস্টের ২০২২ সালের তহবিল সংগ্রহ অভিযানকে সার্থক ও সফল করতে এগিয়ে আসেন।  রোববারের  সফল এই অনুষ্ঠনে প্রচুর তরুণ ও তরুণীসহ অনেক স্থানীয় স্কুলগামী শিক্ষার্থীরা আন্তরিক সাহায্যের হাত বাড়িয়ে দিতে সারাদিন কার্যক্রমে জড়িত থাকেন। দি  অপটিমিস্ট নামেরএই সংগঠনের মাধ্যমে পাশে নগরীর সর্বপর্যায়ের সমাজসেবকসহ মানবিক ব্যক্তিত্বরা প্রাণ খুলে বিশাল অঙ্কের আর্থিক সহায়তা নিয়ে দাঁড়াচ্ছেন মেধাবী শিক্ষার্থীদের পাশে। বিদেশিদের দেয়া বৃত্তি সহায়তায় পেয়ে স্বাবলম্বী হচ্ছেন অনেক গরিব শিক্ষার্থী। এ কারণে এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন আমন্ত্রিত সর্বস্তরের অতিথিরা। অনুষ্ঠানের এক পর্যায়ে দেশে সুবিধাপ্রাপ্ত বিদ্যালয়, কলেজ এমনকি কৃষি বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত কয়েকজন শিক্ষার্থীরা আধুনিক প্রযুক্তির সহায়তায় অনুষ্ঠানে সরাসরি অংশ নিয়ে অনুষ্ঠানে উপস্থিত দাতাদের ধন্যবাদসহ কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। দি অপটিমিস্ট বোর্ড অব ডাইরেক্টরসদের পক্ষে উপস্থিত সকল দাতা ও তহবিল সংগ্রহ অভিযানকে সফল করে তুলতে সকল স্বেচ্ছাসেবক এবং বিভিন্ন আর্ট সামগ্রী প্রদানকারীদের আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করা হয়।

শেয়ার করুন