২৯ মার্চ ২০১২, শুক্রবার, ৬:৫৯:৫০ অপরাহ্ন


যুক্তরাষ্ট্রে মধ্যবর্তী নির্বাচন ঘনিয়ে আসায় পশ্চিমের তিন রাজ্য সফরে যাচ্ছেন বাইডেন
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ২০-১০-২০২২
যুক্তরাষ্ট্রে মধ্যবর্তী নির্বাচন ঘনিয়ে আসায় পশ্চিমের তিন রাজ্য সফরে যাচ্ছেন বাইডেন জো বাইডেন


চলতি সপ্তাহে যুক্তরাষ্ট্রের পশ্চিমে এমন তিনটি রাজ্য সফরে যাচ্ছেন প্রেসিডেন্ট জো বাইডেন যেখানে ভোটের ভাগাভাগিটা ডেমোক্রেটিক ও রিপাবলিকান দলের মধ্যে প্রায় দোদুল্যমান। আগামী ১৯ অক্টোবর বাইডেনের প্রথম গন্তব্য হবে কলোরাডোর ভাইলে। যেখানে তিনি ডেমোক্রেটিক সেনেটর মাইকেল বেনেটের অনুরোধে তার প্রশাসনের প্রথম জাতীয় স্মৃতিস্তম্ভ নির্ধারণ করবেন। রাজ্যের সিনিয়র সিনেটর বেনেট এবার একটি প্রতিযোগিতামূলক পুনর্নির্বাচনের দৌড়ে অংশগ্রহণ করছেন। তারপর প্রেসিডেন্ট বাইডেন ক্যালিফোর্নিয়ায় যাবেন, সেখানে তিনি তাঁর দুটি সবচেয়ে উল্লেখযোগ্য আইনি কৃতিত্বের প্রচারে একজোড়া অনুষ্ঠান করবেন এবং হাউজ ডেমোক্রেটদের প্রচারাভিযানের জন্য একটি তহবিল সংগ্রহের সূচনা করবেন। অবশেষে বাইডেন ওরেগন রাজ্যে থামবেন।

হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি কারিন জিন-পিয়েরে ১১ অক্টোবর বলেছেন, আমরা খুব স্পষ্টভাবে জানিয়েছি যে, প্রেসিডেন্ট এবং ভাইস প্রেসিডেন্ট উভয়ই আমেরিকার বিভিন্ন রাজ্য সফরে যাচ্ছেন। গত ১৯ মাসে এই প্রশাসনে আমরা যে সাফল্য দেখেছি সে সম্পর্কে তাঁরা কথা বলতে যাচ্ছেন।

অর্থনীতি এবং মুদ্রাস্ফীতি নিয়ে রিপাবলিকানদের সমালোচনা মোকাবেলা করার জন্য, ডেমোক্রেটিক প্রার্থীরা দ্বিদলীয় অবকাঠামো, উৎপাদন আইন এবং একটি সুস্পষ্ট জলবায়ু কর এবং স্বাস্থ্যসেবা প্যাকেজের মতো অর্জনগুলি তুলে ধরেছেন। এই অর্জনগুলি এই বছরের শুরুর দিকে বাইডেনের নিজস্ব কাজের পারফরম্যান্স রেটিংগুলিতে গ্রীষ্মের শেষের দিকে বৃদ্ধি পেতে সহায়তা করেছিল।

হোয়াইট হাউস বলেছে, বাইডেন ভবিষ্যত প্রজন্মের সুবিধার জন্য আমেরিকার সবচেয়ে লালিত ভূমি এবং জলাশয়ের সুরক্ষা, সংরক্ষণ এবং পুনরুদ্ধার করার জন্য তার প্রশাসনের প্রচেষ্টা সম্পর্কে কথা বলবেন।

বাইডেন ক্যালিফোর্নিয়ায় তাঁর নিজস্ব মান অনুযায়ী মধ্যমেয়াদি প্রতিযোগিতার কথায় ফিরে আসবেন, যেখানে তিনি ডেমোক্রেটদের জলবায়ু এবং স্বাস্থ্যসেবা প্যাকেজ তুলে ধরার পরিকল্পনা করছেন।

রিপাবলিকানরা মনে করে যে তারা গ্যাসের দাম, মুদ্রাস্ফীতি এবং অর্থনীতিকে পুঁজি করে তারা রাজ্যজুড়ে পাঁচটি হাউজ আসন রক্ষা করতে এবং বিজয়ী হতে পারে। উভয় দলই অরেঞ্জ কাউন্টি এলাকায় কমপক্ষে দুটি প্রতিযোগিতামূলক সুযোগের দিকে নজর রাখছে, যেখানে কেন্দ্রীয় সরকার নির্বাচনের দিনের আগে তার চূড়ান্ত মুদ্রাস্ফীতির প্রতিবেদন প্রকাশ করার একদিন পর, বাইডেন খরচ কমানোর বিষয়ে কথা বলবেন।

বাইডেন লস অ্যাঞ্জেলেসে কয়েক মাস আগে স্বাক্ষরিত দ্বিদলীয় অবকাঠামো আইন নিয়েও কথা বলবেন এবং সেখানে তিনি প্রথম তহবিল সংগ্রহ করবেন, যা সরাসরি ডেমোক্রেটিক কংগ্রেসনাল ক্যাম্পেইন কমিটিকে উপকৃত করবে।

কয়েক মাস ধরে রিপাবলিকানরা ওরেগনের নির্বাচনী দৌড়ে একটি সুযোগ অনুভব করেছে, শুধু জনসনের লড়াই থেকে নয় বরং সেখানে গৃহহীনতা এবং অপরাধের মাত্রা রাজ্যের ভোটারদের জন্য একটি প্রধান উদ্বেগের বিষয়।

শেয়ার করুন