২৬ এপ্রিল ২০১২, শুক্রবার, ১১:৪৩:০৩ অপরাহ্ন
শিরোনাম :
‘ব্রাজিল থেকে জীবন্ত গরু আনা সম্ভব, তবে প্রক্রিয়া জটিল’ খালেদা জিয়ার সঙ্গে মির্জা ফখরুলের ঘন্টাব্যাপী সাক্ষাৎ বিশ্বের প্রতি যুদ্ধকে ‘না’ বলার আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭ জানুয়ারির সংসদ নির্বাচনে গণতান্ত্রিক ধারাবাহিকতা প্রতিষ্ঠা হয়েছে - হাবিবুল মার্কিন পররাষ্ট্র দফতরের প্রতিবেদন অনুমান ও অপ্রমাণিত অভিযোগ নির্ভর- পররাষ্ট্র মন্ত্রনালয় ইউরোপে ভারতীয় ৫২৭ পণ্যে ক্যান্সার সৃষ্টিকারি উপাদন শনাক্ত বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকদের প্রবেশে কড়াকড়ি বিএনপির আন্দোলন ঠেকানোই ক্ষমতাসীনদের প্রধান চ্যালেঞ্জ বিএনপিকে মাঠে ফেরাচ্ছে আওয়ামী লীগ উপজেলা নির্বাচন নিয়ে অদৃশ্য চাপে বিএনপি


যুক্তরাষ্ট্র যুবদলের প্রতিষ্ঠাবার্ষিকীর র‌্যালি ও আলোচনা সভা
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ১১-১১-২০২২
যুক্তরাষ্ট্র যুবদলের প্রতিষ্ঠাবার্ষিকীর র‌্যালি ও আলোচনা সভা বেলুন উড়িয়ে যুবদলের প্রতিষ্ঠাবার্ষিকীর উদ্বোধন


ঐতিহ্য, সংগ্রাম, সাফল্যের সংগঠন বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদলের ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে যুক্তরাষ্ট্র যুবদলের উদ্যোগে গত ১ নভেম্বর সন্ধ্যায় এক বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। নিউইয়র্কের জ্যাকসন হাইটসের ডাইভারসিটি প্লাজায় শান্তির পায়রা আর লাল-সবুজের বেলুন উড়িয়ে কর্মসূচির শুরু করে একটি বিশাল র‌্যালি বাংলাদেশি অধ্যুষিত জ্যাকসন হাইটসের ৭৩ স্ট্রিট থেকে ৭৭ স্ট্রিট পর্যন্ত প্রদক্ষিণ করে। র‌্যালিতে ব্রুকলিন, ব্রঙ্কস, কুইন্সের বিভিন্ন এলাকার যুবদল নেতা-কর্মীরা স্লোগানসহ যোগদান করেন। র‌্যালি শেষে স্থানীয় একটি অডিটোরিয়ামে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন যুক্তরাষ্ট্র যুবদলের সভাপতি জাকির এইচ চৌধুরী। সংগঠনের সাধারণ সম্পাদক আবু সাইদ আহমদের পরিচালনায় এ আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন যুক্তরাষ্ট্রে সফররত বিএনপি কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ-স্বনির্ভরবিষয়ক সম্পাদক সাবেক সংসদ সদস্য ড. নিলুফার চৌধুরী মনি।

আলোচনা সভায় বাংলাদেশ থেকে টেলিফোনে বক্তব্য রাখেন কেন্দ্রীয় যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু ও সাধারণ সম্পাদক আবদুল মোনায়েম মুন্না।

র‌্যালিতে আরো উপস্থিত ছিলেন যুবদল নেতা আবুল কাশেম, আমানত হোসেন আমান, মিজানুর রহমান, কাজী আমিনুল ইসলাম স্বপন, মনির হোসেন, আশরাফুজ্জামান, শাহবাজ আহমেদ, মর্শাল মুরাদ, বিএম বাদশাহ প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, বাংলাদেশে বর্তমানে বিভীষিকাময় পরিস্থিতি বিরাজ করছে। এই পরিস্থিতিতে আমাদের ঐক্যবদ্ধ হওয়া প্রয়োজন। কারণ স্বৈরাচারী শেখ হাসিনা সরকার ক্ষমতায় থাকলে কোনোদিন বাংলাদেশে ভোটের এবং ভাতের অধিকার প্রতিষ্ঠা হবে না। মুক্তি পাবে না বাংলাদেশের গণতন্ত্র। মুক্তি পাবে না গণতন্ত্রের মা বেগম খালেদা জিয়া। সুতরাং আমাদের আজকের দিনে শপথ হোক স্বৈরাচার মুক্ত বাংলাদেশ। এই স্বৈরাচার মুক্ত বাংলাদেশ গড়তে হলে আমাদের ঐক্যবদ্ধভাবে আন্দোলন শুরু করতে হবে। বাংলাদেশে অলরেডি সেই আন্দোলন শুরু হয়েছে। প্রবাসেও সবাইকে আন্দোলন করতে হবে এবং যুবদলকেই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে।

অনুষ্ঠানকে সফল এবং সার্থক করার জন্য যুবদলের সভাপতি জাকির এইচ চৌধুরী এবং সাধারণ সম্পাদক আবু সাইদ আহমেদ সবাইকে ধন্যবাদ জানান।

শেয়ার করুন