৩০ এপ্রিল ২০১২, মঙ্গলবার, ০১:৩৪:৫২ পূর্বাহ্ন
শিরোনাম :
‘বিশেষ চাহিদা সম্পন্নদের প্রতিভা বিকাশে কোন ধরনের প্রতিবন্ধকতা রাখা যাবে না’ সরকার ও বেসরকারি উদ্যোগে দরিদ্রমুক্ত দেশ গড়ে উঠবে - আসাদুজ্জামান খান কামাল ৭০ শতাংশ মৃত্যু অসংক্রামক রোগে, বাজেটে বরাদ্দ বৃদ্ধির দাবি ‘বিদেশে দেশবিরোধী অপপ্রচারকারীদের বিরুদ্ধে স্থানীয় আইনে ব্যবস্থা নিন’ ভূল স্বীকার করে সরে দাড়ানোয় একজনের বহিস্কারাদেশ প্রত্যাহার বাফেলোতে সন্ত্রাসীদের গুলিতে দুই বাংলাদেশী নিহত ‘শেরে বাংলা আপাদমস্তক একজন পারফেক্ট বাঙালি ছিলেন’ বিএনপির বহিস্কৃতদের জন্য সুখবর! মে দিবসে নয়পল্টনে বিএনপির শ্রমিক সমাবেশ উপজেলা নির্বাচনে অংশ নেয়ার জের, বিএনপির বহিস্কার ৭৬


গ্যাসের মূল্য বৃদ্ধির সিদ্ধান্ত ‘গণবিরোধী’ - বিএনপি
নিজস্ব প্রতিবেদক
  • আপডেট করা হয়েছে : ১৯-০১-২০২৩
গ্যাসের মূল্য বৃদ্ধির সিদ্ধান্ত ‘গণবিরোধী’ - বিএনপি


গ্যাসের মূল্য বৃদ্ধির সরকারের সিদ্ধান্তকে ‘গণবিরোধী’ বলেছে বিএনপি। বুধবার রাতে এক বিবৃতিতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সরকারের এই সিদ্ধান্তের নিন্দা ও প্রতিবাদ জানান। তিনি বলেন, ‘‘বিদ্যুতের মূল্য বৃদ্ধির পর এবার গ্যাসের মূল্য প্রায় ৩ গুণ বৃদ্ধি-সরকারের গণবিরোধী চরিত্রের বহিঃপ্রকাশ।

গ্যাসের মূল্য বৃদ্ধি করে চরম দূর্ভোগে থাকা জনগণকে সরকার সীমাহীন দূর্ভোগের মধ্যে ঠেলে দিয়েছে। সরকার নির্বাচিত নয় বলে একের পর এক গণবিরোধী সিদ্ধান্ত জনগণের উপর চাপিয়ে দিচ্ছে। মানুষের  পকেট কাটতে এবং একটি গোষ্ঠীকে সুবিধা দিতে অবৈধ সরকার গ্যাসের মূল্য বৃদ্ধি করেছে।”

অবিলম্বে গ্যাস ও বিদ্যুতের মূল্য বৃদ্ধির গণবিরোধী সিদ্ধান্ত প্রত্যাহারের দাবি জানান বিএনপি মহাসচিব।

বুধবার সরকার এক নির্বাহী আদেশে গ্যাসের মূল্য্য বৃদ্ধি করে। বিদ্যুতের জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের জারি করা প্রজ্ঞাপনে দেখা যায়, বৃহত শিল্প খাতে প্রতি ইউনিট গ্যাসের দাম ১১ টাকা ৯৮ পয়সা থেকে প্রায় তিন গুন বেড়ে ৩০ টাকা হয়েছে।

মির্জা ফখরুল বলেন, ‘‘ গ্যাসের মূল্য বৃদ্ধি না করতে ব্যবসায়ীদের অনুরোধ উপেক্ষা করে একতরফা গ্যাসের মূল্য বৃদ্ধির ফলে সবকিছুতেই এর প্রভাব পড়বে। এমনিতেই গ্যাসের সংকট চরমে। কলকারখানা এমনকি বাসা বাড়িতে নিরবিচ্ছিন্ন গ্যাস সরবরাহ নেই। গ্যাস সংকটে বাসা বাড়ির চুলা জ্বলছে না।কলকারখানার উতপাদনও ক্রমাগত হ্রাস পাচ্ছে। এমন অসহনীয় পরিস্থিতিতে গ্যাসের মূল্য বৃদ্ধির ফলে শিল্প কারখানা ঝুঁকির মধ্যে পড়বে। জনগণের জীবন যাত্রার ব্যয় আরও বৃদ্ধি পাবে।”

বিবৃতিতে তিনি বলেন, ‘‘ গত ৪ দিন আগে বিদ্যুতের মূল্য বৃদ্ধি পর এখন বৃহত, মাঝারী, ক্ষুদ্রকুটির শিল্প, বিদ্যুত কেন্দ্র এমনকি হোটেল রেস্তোরা খাতে গ্যাসের মূল্য ২ থেকে ৩ গুণ বৃদ্ধির ফলে প্রতিটি পণ্য ও খাদ্যের দাম আবারও অস্বাভাবিকভাবে বৃদ্ধি পাবে।”


শেয়ার করুন