২০ এপ্রিল ২০১২, শনিবার, ০৫:৩৮:৪৯ অপরাহ্ন


কাতারের বিদায় আসন্ন
ইরানে পরাস্ত ওয়েলস
নিজস্ব প্রতিবেদক
  • আপডেট করা হয়েছে : ২৬-১১-২০২২
ইরানে পরাস্ত ওয়েলস খেলার ৬ মিনিটে গোল করে এমন অভিব্যাক্তি ডাচ ফরোয়ার্ড কোডির / ছবি সংগৃহীত


বিশ্বকাপ থেকে বিদায়ের পর্ব শুরু হয়ে গেছে। এবং সেটা স্বাগতিক  কাতারকে দিয়েই। এ আসরের উদ্বোধনী ম্যাচ খেলা এ দলটি, দ্বিতীয় রাউন্ডে উঠার সম্ভাবনা শেষ হয়ে গেছে। শুক্রবার রাতে অনুষ্টিত ম্যাচে তারা সেনেগালের সাথে হেরে যায় ১-৩ গোলে। এ পরাজয়ো পর যেটুকু সম্ভাবনা ছিল, সেটা শেষ হয়ে যায় নেদারল্যান্ড ইকুয়েডর ম্যাচ ড্র হবার পর। ১- ১ ড্র হয় এ ম্যাচ। 

এদিকে দোহার খলিফা ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে অনুষ্টিত এ ম্যাচে ইকুয়েডর এর বিরুদ্ধে নেদারল্যান্ড জিতে যাবে বলে ধারণা করা হয়েছিল। সেটা শেষ পর্যন্ত হয়নি। উত্তেজনা ছিল শুরুতে।  খেলার ৬ মিনিটে ডাচ ফরওয়ার্ড কোডি গাকপোর দুরন্ত শট ইকুয়েডরের জালে ঠাই নেয়। কিন্তু দ্বিতীয়ার্ধে উকুয়েডর দুর্দান্ত খেলে দলের ফরোয়ার্ড ভ্যালেন্সিয়া গোল করে ১-১ সমতা নিয়ে আসে। 

রপর থেকে হল্যান্ডকে অনেকটা গা বাচিয়ে খেলতে দেখা যায়। বল পেলেই নিজেদের মধ্যে আদান-প্রদান করে ঠিকই। কিন্তু আক্রমনে যাবার তেমন কোনো ইচ্ছা তাদের ছিল না। বিশেষ করে নিজেদের বাঁচিয়ে খেলার একটা প্রবণতা লক্ষ করা গেছে। তবে ইকুয়েডর বল পেলেই আক্রমণে চলে গেছে। ধারা অনুসারে ইকুয়েডরের জেতা উচিত ছিল। কিন্তু হল্যান্ড সেটা ব্যর্থ হয়েছে। 

এ ড্রয়ে দুই খেলা শেষে পয়েন্ট তালিকার শীর্ষে নেদারল্যান্ডস। এরপর অবস্থান ইকুয়েডরের। পরে সেনেগাল ও সর্বশেষ পয়েন্টশুন্য কাতার। 

এর আগে চমক দেখিয়ে ইরান ২-০ গোলে হারিয়েছে ওয়েলসকে। 

 

শেয়ার করুন