২৭ এপ্রিল ২০১২, শনিবার, ০১:২৫:০৫ পূর্বাহ্ন
শিরোনাম :
‘ব্রাজিল থেকে জীবন্ত গরু আনা সম্ভব, তবে প্রক্রিয়া জটিল’ খালেদা জিয়ার সঙ্গে মির্জা ফখরুলের ঘন্টাব্যাপী সাক্ষাৎ বিশ্বের প্রতি যুদ্ধকে ‘না’ বলার আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭ জানুয়ারির সংসদ নির্বাচনে গণতান্ত্রিক ধারাবাহিকতা প্রতিষ্ঠা হয়েছে - হাবিবুল মার্কিন পররাষ্ট্র দফতরের প্রতিবেদন অনুমান ও অপ্রমাণিত অভিযোগ নির্ভর- পররাষ্ট্র মন্ত্রনালয় ইউরোপে ভারতীয় ৫২৭ পণ্যে ক্যান্সার সৃষ্টিকারি উপাদন শনাক্ত বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকদের প্রবেশে কড়াকড়ি বিএনপির আন্দোলন ঠেকানোই ক্ষমতাসীনদের প্রধান চ্যালেঞ্জ বিএনপিকে মাঠে ফেরাচ্ছে আওয়ামী লীগ উপজেলা নির্বাচন নিয়ে অদৃশ্য চাপে বিএনপি


কয়েসের সংবর্ধনায় আবু জাফর মাহমুদ
সততা আর সাহস আমাদের সাফল্যের পেছনের শক্তি
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ০৭-০৬-২০২৩
সততা আর সাহস আমাদের সাফল্যের পেছনের শক্তি বক্তব্য রাখছেন আবু জাফর মাহমুদ


নিউইয়র্ক সিটি ট্রাফিক পুলিশ ইউনিয়নের প্রতিনিধি নির্বাচিত হওয়ায় তরুণ সাংবাদিক শিবলী চৌধুরী কায়েসকে সংবর্ধনা দিয়েছে ব্রঙ্কসে বসবাসকারী বাংলাদেশিদের সংগঠন আমরা ব্রঙ্কসবাসী। ব্রঙ্কসের খলিল বিরিয়ানী চাইনিজে এ উপলক্ষে আয়োজিত বর্নাঢ্য অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নিউইয়র্কে বাংলাদেশি সমাজের প্রিয় ব্যক্তিত্ব, বাংলাদেশের বীর মুক্তিযোদ্ধা ও বাংলা সিডিপ্যাপ ও আলাগ্রা হোমকেয়ারের প্রেসিডেন্ট আবু জাফর মাহমুদ। অনুষ্ঠানে নিউইয়র্ক পুলিশ বিভাগের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাসহ ব্রঙ্কসে বসবাসকারীরা উপস্থিত ছিলেন। আবু জাফর মাহমুদ বলেন, শিবলী চৌধুরী কায়েস এমন এক সাংবাদিক যাকে কেনা যায় না। তাকেই এনওয়াইপিডিতে মানায়। তিনি বলেন, আমাদের জাতির যা কিছু গৌরবের তাকে আমরা সামনে দেখতে চাই। কায়েস পেশাগতভাবে সাংবাদিক। জীবনের প্রয়োজনে সে যখন এনওয়াইপিডিতে যুক্ত হয়েছে, সেখানে সে তার দক্ষতা, চেতনা ও দায়িত্বশীলতা দেখাতে সমর্থ হয়েছে। আমাদের ভেতরকার যে ভালোবাসা ও গর্ব, সেটি নিয়েই আমাদের সভ্যতা ও সংস্কৃতি। সেটি নিয়েই আমরা এই আমেরিকায় দিনে দিনে এগিয়ে চলেছি।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন কমিউনিটি নেতা মোহাম্মদ এন মজুমদার, মোহাম্মদ মামুন ইসলাম, নিউইয়র্ক পুলিশ বিভাগের সার্জেন্ট বিলাল ইসলাম, এনওইপিডি ট্রাফিক ইউনিয়নের ভাইস প্রেসিডেন্ট আলেকজান্ডার সাদিক, ট্রেজারি সেক্রেটারি বিলাল ইসলাম, প্রতিনিধি মোহাম্মদ আলম প্রমুখ।

বীর মুক্তিযোদ্ধা আবু জাফর মাহমুদ এনওয়াইপিডি’র উপস্থিত সদস্যদের উদ্দেশ্যে বলেন, আপনারা যখন ইউনিফর্ম পরেন, তখন আর কোনো ব্যক্তি থাকেন না। একদিকে আইন শৃংখলা মানবাধিকার সম্পন্ন একজন সরকারি দায়িত্বশীল, অন্যদিকে একজন বাংলাদেশ। বাংলাদেশের মর্যাদা এই বহুজাতিক সমাজে উচ্চকিত দায়িত্ব আপনার ওপরে চলে আসে। সফলতার সঙ্গে এনওয়াইপিডিতে বাংলাদেশি আমেরিকানরা আমাদের মুখ উজ্জ্বল করে চলেছেন। যারা ইউনিয়নে প্রতিনিধি হয়েছেন তারাও অনেক বড় কৃতিত্বের সাক্ষর রেখেছেন। আপনাদের প্রতি আমাদের আস্থা আছে। আপনারাই আমাদের উপযুক্ত প্রতিনিধি। আবু জাফর মাহমুদ বলেন, ১৮ থেকে ১৯ বছর বয়সে আমি মুক্তিযুদ্ধে অংশ নিয়ে মাউন্টেন ব্যাটালিয়ন কমান্ড করি। আমি যুদ্ধ শিখেছি। আমি মুখ দেখলে আবিষ্কার করতে পারি, কতটা আত্মবিশ্বাস ও শক্তি নিয়ে আপনারা অপরাধ দমনের যুদ্ধে অংশ নিয়ে সাফল্যের সাক্ষর রাখছেন। এটিই আপনাদের প্রতিজ্ঞা। এর জন্য আপনারাই আমাদের গৌরব।

অনুষ্ঠানে কমিউনিটি সেবায় নিরন্তর ভূমিকা রাখার জন্য বীর মুক্তিযোদ্ধা, ইউনাইটেড ফর প্রোগ্রেস এর প্রেসিডেন্ট আবু জাফর মাহমুদকে নিউইয়র্ক স্টেট সিনেটর নাতালিয়া ফার্নান্দেজ বিশেষ সম্মাননা প্রদান করেন। অনুষ্ঠানে সংবর্ধিত এনওইয়াপিডি ট্রাফিকের নির্বাচিত প্রতিনিধি শিবলী চৌধুরী কায়েসকেও নিউইয়র্ক সিনেটর নাতালিয়া ফার্নান্দেজ এবং  সিটি কাউন্সিল উইমেন আমানদা ফারিস বিশেষ সম্মাননা প্রদান করেন।

অনুষ্ঠানে ট্রাফিক পুলিশে কর্মরত সুপারভাইজারসহ বিভিন্ন পদে পদোন্নতি প্রাপ্ত কয়েকজনকে সহকর্মীদের পক্ষ থেকে সম্মাননা দেয়া হয়।

শেয়ার করুন