২৯ এপ্রিল ২০১২, সোমবার, ০৩:৪৩:৩৮ পূর্বাহ্ন


বাংলাদেশকেই ডান্ডাবেড়ি পরানো হয়েছে- আ স ম রব
নিজস্ব প্রতিবেদক
  • আপডেট করা হয়েছে : ২২-১২-২০২২
বাংলাদেশকেই ডান্ডাবেড়ি পরানো হয়েছে- আ স ম রব আ স ম রব/ফাইল ছবি


হাতকড়া ও ডান্ডাবেড়ি পরানো অবস্থায় মায়ের জানাজা পড়াতে ইউনিয়ন বিএনপির সভাপতিকে বাধ্য করার ঘটনায় তীব্র ক্ষোভ ও নিন্দা  জানিয়েছেন  জেএসডি সভাপতি আ স ম আবদুর রব ও সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন । তারা বলেন,বাংলাদেশকেই 

ডান্ডাবেড়ি পরানো হয়েছে । তারা এঘটনার সাথে জড়িত প্রজাতন্ত্র থেকে সকল গায়েবি মামলা দ্রুত প্রত্যাহার ও গ্রেফতারকৃতদের মুক্তির  দাবি জানান।  

গণমাধ্যমে এক বিবৃতি তারা আরো বলেন, ক্ষমতার প্রচন্ড উম্মত্ততায় সরকার কার্যত মুক্তিযুদ্ধের চেতনার হাতে  'হাতকড়া' আর  গণপ্রজাতন্ত্রী বাংলাদেশকে 'ডান্ডাবেড়ি' পরিয়ে দিয়েছে। 


এটা বিরোধী রাজনীতির প্রতি কর্তৃত্ববাদী সরকারের চরম জিঘাংসার বহিঃপ্রকাশ। এ ধরণের সংবিধান বহির্ভূত এবং অমানবিক ঘটনায় সরকার মোটেই অনুতপ্ত নয় বরং সকল নিষ্ঠুরতা এবং বীভৎসতাকে সরকার গৌরবজনক মনে করে। 


গত দেড় দশক ধরে বিরোধী মত ও পথের উপর ষড়যন্ত্র ও চক্রান্তের তকমা, গায়েবি নাশকতার অভিযোগ উত্থাপনের মাধ্যমে- গুম, খুন, অপহরণ, গ্রেফতার, অত্যাচার-নির্যাতন ও নিষ্ঠুরতা প্রয়োগ করে সরকার অশুভ ‘দৈত্য’ হয়ে উঠেছে। 


মুক্তিযুদ্ধের চেতনার অপব্যবহারের মাধ্যমে সরকার সকল অবৈধ কর্মকান্ড, নিষ্ঠুরতা ও বীভৎসতাকে ন্যায্যতা প্রদানের অপচেষ্টা করে যাচ্ছে এবং বেশ কিছু তাবেদার দল, সংগঠন ও ব্যক্তি- স্তাবকতার মাধ্যমে সরকারের সকল অন্যায্য, অমানবিক ও অগণতান্ত্রিক কার্যকলাপকে অব্যাহতভাবে সমর্থন দিয়ে রাষ্ট্রকে গভীর সংকটে নিপতিত করছে।  


বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, সরকার ক্ষমতার মাত্রাতিরিক্ত দম্ভে কান্ডজ্ঞানহীন, দিশেহারা ও ভারসাম্যহীন হয়ে পড়েছে, যা রাষ্ট্র ও জনগণের জন্য নিরাপদ নয়। সুতরাং এই অগণতান্ত্রিক ও অমানবিক সরকারকে অপসারণ করার লক্ষ্যে গণজাগরণ গড়ে তোলাই রাষ্ট্রের সকল নাগরিকের মৌলিক কর্তব্য হয়ে দাঁড়িয়েছে।


শেয়ার করুন