২৯ এপ্রিল ২০১২, সোমবার, ০৩:১৭:১৩ অপরাহ্ন


নিউইয়র্ক স্টেট বিএনপির বিক্ষোভ
হামলা-মামলা করে হাসিনা ক্ষমতায় থাকতে পারবেন না
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ০২-০৮-২০২৩
হামলা-মামলা করে হাসিনা ক্ষমতায় থাকতে পারবেন না নিউইয়র্ক স্টেট বিএনপির বিক্ষোভ সমাবেশ


মহাসমাবেশের পর ঢাকার প্রবেশমুখে বিএনপির শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচিতে পুলিশ এবং আওয়ামী লীগের কর্মীদের হামলার প্রতিবাদে নিউইয়র্ক স্টেট বিএনপির এক প্রতিবাদ সমাবেশ গত ২২ জুলাই সন্ধ্যায় জ্যাকসন হাইটসের ডাইভার সিটি প্লাজায় অনুষ্ঠিত হয়। নিউইয়র্ক মহানগর দক্ষিণ এবং উত্তর বিএনপির সহযোগিতায় অনুষ্ঠিত এই বিক্ষোভ সমাবেশটি পরিচালনা করেন নিউইয়র্ক স্টেট বিএনপির সদস্য সবিচ সাইদুর রহমান সাইদ। বিক্ষোভ সমাবেশের পূর্বে তারা জ্যাকসন হাইটসে পদযাত্রার আয়োজন করে। পদযাত্রাটি ডাইভারসিটির থেকে শুরু করে ৭৪ স্ট্রিট এবং ৭৩ স্ট্রিট প্রদক্ষিণ করে আবারও ডাইভারসিটিতে এসে শেষ হয়। পদযাত্রা শেষে এক বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন নিউইয়র্ক স্টেট বিএনপির আহ্বায়ক মাওলানা অলিউল্যাহ আতিকুর রহমান, নিউইয়র্ক মহানগর বিএনপি দক্ষিণের আহ্বায়ক হাবিবুর রহমান সেলিম রেজা এবং নিউইয়র্ক মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আহবাব চৌধুরী খোকন।

বিক্ষোভ সমাবেশে অংশগ্রহণ করেন নিউইয়র্ক স্টেট বিএনপির যুগ্ম-আহ্বায়ক আমিনুল ইসলাম চৌধুরী, নাসিম আহমেদ, বদরুল হক আজাদ, দেওয়ান কাওসার, মোহাম্মদ হুমায়ুন কবীর, মোহাম্মদ আরিফুর রহমান, যুগ্ম-সদস্য সচিব রিয়াজ মাহমুদ, সদস্য ভিপি জসীম উদ্দিন, বীর মুক্তিযোদ্ধা ওয়াহেদ আলী মন্ডল, বীর মুক্তিযোদ্ধা মীর মশিউর রহমান, মোহাম্মদ মোতাহার হোসেন, মোহাম্মদ জিয়াউর রহমান মিলন, মোহাম্মদ সাইফুল ইসলাম, হাবিবুর রহমান, মাহবুবুর রহমান মুকুল, বাচ্চু মিয়া, রইছ উদ্দিন, জিনাত আরা, জিনাত রিনা। নিউইয়র্ক মহানগর বিএনপি দক্ষিণের যুগ্ম আহবায়ক রুহুল আমিন নাসির, খলকুর রহমান, জিয়াউল হক মিশন, নাসির উদ্দিন, শাহাদাত হোসেন রাজু, কামাল উদ্দীন দিপু, রেজবুল কবির, সদস্য জামালুর রহমান চৌধুরী, কামাল হোসেন হাওলাদার, জামাল হোসেন, ফারদিন রনি, মোহাম্মদ হাসান, জেওয়ান চৌধুরী। বিএনপির উত্তরের যুগ্ম-আহ্বায়ক কাজী আমিনুল ইসলঅম স্বপন, সৈয়দ গৌছুল হোসেন, এ আর মাহবুব, যুগ্ম-সদস্য সচিব কামরুল হাসান, সদস্য বাচ্চু মিয়া, ব্রঙ্কস বিএনপি (পূর্ব) আহ্বায়ক লিয়াকত আলী, পাশ্চিমের আহ্বায়ক আনোয়ারুল আলম ভুইয়াম যুগ্ম-আহ্বায়ক সুলতান মাহমুদ সিদ্দিকী, বিএনপি নেতা আজিজুল হক, খালেদ আহমেদ, হোসেইন ইসলাম মিন্টু, সৈয়দ বদরুল হক, মনিরুল ইসলাম।

শ্রমিক দলের ভাইস প্রেসিডেন্ট মোস্তাক আহমেদ, স্টেট শ্রমিক দলের সাধারণ সম্পাদক মোহাম্মদ হান্নান, তোফাজ্জল ভুইয়া, এম এ মোস্তাক প্রমুখ।

স্টেট বিএনপির আহ্বায়ক মাওলানা অলিউল্যাহ আতিকুর রহমান বলেন, বিএনপির শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচিতে পুলিশ এবং আওয়ামী লীগের সন্ত্রাসীরা হামলা চালায়। তারা আমাদের নেতা গয়েশ্বর চন্দ্র রায়, আমানউল্লাহ আমানসহ অনেক নেতার ওপর হামলা করে। শত শত নেতাকর্মীকে আহত করে। তিনি বলেন, স্বৈরাচারী শেখ হাসিনার পতন নিশ্চিত জেনেই বিএনপির নেতাকর্মীদের ওপর হামলা চালাচ্ছে এবং মিথ্যা মামলা দিচ্ছে। হামলা-মামলা করে বিএনপির আন্দোলন দমানো যাবে না এবং ক্ষমতায় থাকা সম্ভব না।

হাবিবুর রহমান সেলিম রেজা বলেন, বিএনপির একদফার আন্দোলনে চলছে এবং চলবে। যতদিন স্বৈরাচারী শেখ হাসিনা সরকারের পদত্যাগ না হবে, ততদিন আমাদের আন্দোলন চলবে। তিনি বলেন, হামলা-মামলা এবং বাসে আগুন লাগিয়ে আন্দোলনকে ভিন্নখাতে প্রবাহিত করা যাবে না। কারণ সারা দেশের মানুষ জেগে উঠেছে। তারা শেখ হাসিনার সরকারের পদত্যাগ চায় এবং তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন চায়। তিনি বলেন, যতদিন শেখ হাসিনা সরকার পদত্যাগ না করবে, ততদিন আমাদের আন্দোলন চলবে।

আহবাব চৌধুরী খোকন হামলার নিন্দা জানিয়ে বলেন, এখন প্রতি সপ্তাহে জাতিসংঘের সামনে আমাদের বিক্ষোভ এবং প্রতিবাদ সমাবেশ চলবে। যতদিন শেখ হাসিনা পদত্যাগ না করবে, ততদিন আমাদের এই কর্মসূচি অব্যাহত থাকবে। পদযাত্রায় বিএনপির নেতাকর্মীরা সরকারবিরোধী বিভিন্ন ধরনের স্লোগান দেন।

শেয়ার করুন