০১ মে ২০১২, বুধবার, ৬:২২:১০ পূর্বাহ্ন
শিরোনাম :
যুক্তরাষ্ট্রে এবার বন্দুকধারীর গুলিতে তিন আইনশৃংলাবাহিনীর সদস্য নিহত ‘বিশেষ চাহিদা সম্পন্নদের প্রতিভা বিকাশে কোন ধরনের প্রতিবন্ধকতা রাখা যাবে না’ সরকার ও বেসরকারি উদ্যোগে দরিদ্রমুক্ত দেশ গড়ে উঠবে - আসাদুজ্জামান খান কামাল ৭০ শতাংশ মৃত্যু অসংক্রামক রোগে, বাজেটে বরাদ্দ বৃদ্ধির দাবি ‘বিদেশে দেশবিরোধী অপপ্রচারকারীদের বিরুদ্ধে স্থানীয় আইনে ব্যবস্থা নিন’ ভূল স্বীকার করে সরে দাড়ানোয় একজনের বহিস্কারাদেশ প্রত্যাহার বাফেলোতে সন্ত্রাসীদের গুলিতে দুই বাংলাদেশী নিহত ‘শেরে বাংলা আপাদমস্তক একজন পারফেক্ট বাঙালি ছিলেন’ বিএনপির বহিস্কৃতদের জন্য সুখবর! মে দিবসে নয়পল্টনে বিএনপির শ্রমিক সমাবেশ


বিএনপির নতুন কর্মসূচী
১৬ জানুয়ারি ঢাকাসহ উপজেলা-পৌর সদরেও সমাবেশ-মিছিল
বিশেষ প্রতিনিধি
  • আপডেট করা হয়েছে : ১১-০১-২০২৩
১৬ জানুয়ারি ঢাকাসহ উপজেলা-পৌর সদরেও সমাবেশ-মিছিল


সরকারকে পতনের যুগপত আন্দোলনে অংশ হিসেবে ১০ দফাসহ বিদ্যুতের মূল্য কমানোর দাবিতে   আগামী ১৬ জানুয়ারি ঢাকাসহ সারা দেশের মহানগর-জেলা-উপজেলা-পৌর সদরে সমাবেশ-মিছিলের নতুন কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি।


বুধবার দুপুরে সাড়ে তিন ঘন্টার গণঅবস্থান কর্মসূচি থেকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই কর্মসূচি ঘোষণা করেন।

 

জাতীয় প্রেসক্লাবের সামনে গণতন্ত্র মঞ্চ, পূর্বপ্রান্তে গণতান্ত্রিক বাম ঐক্য, আরামবাগের ইডেন কমপ্লেক্সে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে গণফোরাম, বিজয়নগরের পানির ট্যাংকের কাছ থেকে ১২ দলীয় জোট, পুরানা পল্টনে প্রতীম হোটেলের কাছ থেকে সমমনা জাতীয়তাবাদী জোট ও কাওরান বাজারে এফডিসির কাছে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এলডিপিও আলাদা আলাদাভাবে একই কর্মসূচি ঘোষণা করেছে।

 


মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘‘ আগামী ১৬ জানুয়ারি ১০ দফা দাবি আদায় ও বিদ্যুতের মূল্য কমানোর দা্বেিত সারাদেশে কেন্দ্রসহ সকল মহানগর-জেলা-উপজেলা-পৌর সদরে সমাবেশ ও মিছিল হবে। ঠিক আছে তো। পালন হবে।”


কর্মীরা তখন তুমুল করতালি দিয়ে এই কর্মসূচিকে সমর্থন জানায়।


মির্জা ফখরুল বলেন, ‘‘আমরা কী ওভারকাম করব, জয়লাভ করব? আমরা কী দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে ফিরিয়ে আনব, আমরা কী তারেক রহমানকে ফিরিয়ে আনবো, আমাদের ভাইয়েরা যারা আজকে কেন্দ্রীয় কারাগারে কাশিপুরে, কেরানীগঞ্জসহ সারাদেশের কারাগারে আছে তাদেরকে কি মুক্ত করব? ইনশাল্লাহ আমরা সবাই আমাদের সেই স্বপ্নের বাংলাদেশ প্রতিষ্ঠা করবই।”


সরকারের পদত্যাগ, সংসদ বিলুপ্ত, নির্দলীয় সরকার গঠন, খালেদা জিয়ার মুক্তিসহ ১০ দফা দাবিতে বিএনপিসহ সমমনা দল এবং কয়েকটি জোট যুগপত আন্দোলন শুরু করে গত ২৪ ডিসেম্বর ৯টি বিভাগীয় শহরে, ঢাকায় ৩০ ডিসেম্বর এই গণমিছিলের কর্মসূচির মধ্য দিয়ে।গণঅবস্থান কর্মসূচি হচ্ছে যুগপত আন্দোলনের দ্বিতীয় কর্মসূচি।

নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সকাল সাড়ে ১০টায় বিএনপি ডাকা এই অবস্থান কর্মসূচি শুরু হয়। শেষ হয় বেলা ২টায়। ফকিরেরপুল থেকে শুরু করে কাকরাইল পর্যন্ত পুরো এলাকায় নেতা-কর্মীরা রাস্তায় পলিথিনের ওপর বসে অবস্থান নেয়। পুরো এলাকায় জনসমাবেশে রুপ নেয়।


  


শেয়ার করুন