২৬ এপ্রিল ২০১২, শুক্রবার, ০২:৫৪:৪২ পূর্বাহ্ন
শিরোনাম :


দেশকে আ ফ ম বাহাউদ্দিন নাছিম
এরা সন্ত্রাসী দলে পরিণত হয়েছে
সৈয়দ মাহবুব মোর্শেদ
  • আপডেট করা হয়েছে : ২২-০২-২০২৩
এরা সন্ত্রাসী দলে পরিণত হয়েছে আ ফ ম বাহাউদ্দিন নাছিম


আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, অতীতে বিএনপি-জামায়াত সারা দেশে আগুন সন্ত্রাস করেছে। মানুষ পুড়িয়ে মারা কিংবা তাদের সম্পত্তি ধবংস করা হয়েছিল অতীতে। এমনকি সুযোগ পেলে আইন শৃংখলা বাহিনীর সদস্যদের পাশাপাশি সশস্ত্র বাহিনীর সদস্যদের প্রতিও তারা আঘাত হেনেছে। এরা সন্ত্রাসী দলে পরিণত হয়েছে। তাদের বিশ্বাস করা যায় না কিংবা বিশ্বাস করার কোনো কারণ আছে বলেও মনে করি না।  

এসব কথা আমেরিকা থেকে প্রকাশিত পাঠকপ্রিয় দেশকে বলেছেন আ ফ ম বাহাউদ্দিন নাছিম। দেশে পাল্টাপাল্টি রাজনীতি শুরু হয়েছে বলে অভিযোগ উঠেছে। একদিকে বলা হচ্ছে বিএনপি যখন অহিংস আন্দোলন করে যাচ্ছে। অন্যদিকে আওয়ামী লীগ একে শান্তি সমাবেশ কর্মসূচি নাম দিয়ে মোকাবিলা করছে বলে অভিযোগ উঠেছে। একদিকে বিএনপি’র পক্ষ থেকে অনুরোধ করা হয়েছে আওয়ামী লীগ যেনো পাল্টা কর্মসূচি না দেয়। অন্যদিকে সরকারি দল তাদের কর্মসূচিকে শান্তি সমাবেশ বলেই অভিহিত করে তা অব্যাহত রাখার ঘোষণা দিয়েছে। রাজনৈতিক পর্যবেক্ষক মহল মনে করেন এ অবস্থায় দেশে দু’টি বড়ো রাজনৈতিক দল মুখোমুখি অবস্থানে আছেন। এসব প্রশ্ন বিবেচনা রেখে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিমের মুখোমুখি হয়েছেন দেশ পত্রিকার বিশেষ প্রতিনিধি সৈয়দ মাহবুব মোর্শেদ

দেশ : বিএনপি বলছে আওয়ামী লীগ পাল্টাপাল্টি সমাবেশ দিচ্ছে। এতে দেশের গণতান্ত্রিক পরিস্থিতি বিঘ্ন হচ্ছে। দেশ যাচ্ছে সহিংসতার দিক..কি বলেন আপনি?

আ ফ ম বাহাউদ্দিন নাছিম : আওয়ামী লীগ একটা ঐতিহ্যবাহি দল। বাংলাদেশের পাশাপাশি উপমহাদেশের একটি প্রাচীনতম রাজনৈতিক দল আওয়ামী লীগ। জন্মের পর থেকে এদল তার নীতি আর্দশের প্রতি অবিচল রয়েছে এবং থাকবে। আওয়ামী লীগ জন্মের পর থেকে নিজস্ব নীতি ও আদর্শের প্রতি শ্রদ্ধাশীল। আমাদের জনগণের প্রত্যাশিত পদ্মা সেতু নির্মিত হয়েছে তা-তো আমাদের নিজস্ব পরিকল্পনা মতোই হয়েছে। আমরা জনগণের উন্নয়নের জন্যই কাজ করে যাচ্ছি। আমাদের সরকারের বিগত ১৪ বছরের আমলে যে উন্নয়ন হয়েছে তা তুলে ধরতেই আমরা বিভিন্ন রাজনৈতিক কর্মসূচি নিচ্ছে। আগামী দ্বাদশ সংসদ নির্বাচনে আওয়ামী লীগকে জয়ী করতে এসরকারের উন্নয়ন কর্মকাণ্ড তুলে ধরতেই আমরা কর্মসূচি দিচ্ছি। লক্ষ্য হচ্ছে যে আওয়ামী লীগের জনপ্রিয়তা যেনো আরো বাড়ে। তাই বলবো কোনো রাজনৈতিক দলের কর্মসূচির বিরুদ্ধে নয় আমাদের কর্মসূচি। সবগুলোরই মূল বিষয় হলো যে জনগণের জীবন মাল সম্পদ রক্ষা করে দেশে শান্তি সমৃদ্ধি অক্ষুন্ন রাখা। এগুলোকে নিয়েই আমরা কর্মসূচি পালন করছি। সেজন্য বলবো কোনো ব্যক্তি বা দলের বিরুদ্ধে আমাদের কর্মসূচি পালনের দরকারও নেই। আমরা তা করিও না। জনগণের ওপর কোনো সন্ত্রাসী গোষ্ঠী যেনো কোনো কিছু করতে না পারে ..পরিকল্পিতভাবে বা কোনো আক্রমণ পরিচালনা না করতে পারে ...সেজন্য জনগণকে আমরা কর্মসূচি দিয়ে সচেতন করি। আমরা শান্তি, সমৃদ্ধি ও উন্নয়নের কথা বলি। যারা আগামীতে নির্বাচনে বিশৃংখলা করতে চাইবে, আঘাত করতে চাইবে কিংবা সাংবিধানিক ধারাবাহিকতা ব্যাহত করতে চাইবে তাদের বিপক্ষে জনমত গঠন করতে চাইছি। 

দেশ : আপনি কি এটা বোঝাতে চাইছেন যে আপনারা আশঙ্কা করছেন বিএনপি আপনাদের ভাষায় আগুন সন্ত্রাস করতে পারে। আর সেজন্য তা ঠেকাতে মাঠে কর্মসূচি দিচ্ছেন?

আ ফ ম বাহাউদ্দিন নাছিম: অবশ্যই। কারণ বিএনপি অতীতে এসব কাজ করেছে। অতীতে বিএনপি-জামায়াত সারা দেশে আগুন সন্ত্রাস করেছে। মানুষ পুড়িয়ে মারা কিংবা তাদের সম্পত্তি ধবংস করা হয়েছিল অতীতে। এমনকি সুযোগ পেলে আইন শৃংখলা বাহিনীর সদস্যদের পাশাপাশি অতীতে সশস্ত্র বাহিনীর সদস্যদের প্রতিও তারা আঘাত হেনেছে। এরা সন্ত্রাসী দলে পরিণত হয়েছে। তাদের বিশ্বাস করা যায় না কিংবা বিশ্বাস করার কোনো কারণ আছে বলেও মনে করি না।  

শেয়ার করুন