২৮ এপ্রিল ২০১২, রবিবার, ০৯:২০:৫৩ অপরাহ্ন
শিরোনাম :


যুক্তরাষ্ট্র বিএনপির নেতৃবৃন্দের ক্ষোভ ও ক্ষুব্ধ প্রতিক্রিয়া
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ০১-০৩-২০২৩
যুক্তরাষ্ট্র বিএনপির নেতৃবৃন্দের ক্ষোভ ও ক্ষুব্ধ প্রতিক্রিয়া অনুষ্ঠানে যুক্তরাষ্ট্র বিএনপির নেতৃবৃন্দ


যুক্তরাষ্ট্র বিএনপির কতিপয় নেতা গত ২৬ ফেব্রুয়ারি ও ২৭ ফেব্রুয়ারি  লন্ডনে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সঙ্গে সাক্ষাৎ করার জন্য লন্ডনে উদ্দেশ্য নিউইয়র্ক ত্যাগ করেছেন। লন্ডন যাওয়া বা দলীয় ভারপ্রাপ্ত চেয়ারম্যানের সাথে আলাপ আলোচনার বিষয় নিয়ে যুক্তরাষ্ট্র বিএনপির পরীক্ষিত সিনিয়র নেতৃবৃন্দ সাথে লন্ডন গমনকারী নেতৃবৃন্দ কোন কথা বা আলোচনা হয়নি। আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি উনারা যুক্তরাষ্ট্র বিএনপির প্রতিনিধি হিসেবে লন্ডন যাননি। তারা তাদের নিজেদের ব্যক্তিগত কাজে লন্ডন গিয়েছেন।

ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ বিএনপির স্থায়ী কমিটি ও নীতি নির্ধারণী নেতৃবৃন্দের কাছে আমাদের প্রত্যাশা ও আশা যুক্তরাষ্ট্র বিএনপির ব্যপারে যে কোন সিদ্ধান্ত নেয়ার আগে অনুগ্রহ করে মাঠ পর্যায়ের নেতাকর্মীদের মনোভাব জানতে চেষ্টা করবেন ও তাদের মতামত গ্রহণ করুন।

তাৎক্ষণিক এই সভায় সভাপতিত্ব করেন যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সহ-সভাপতি এডভোকেট জামাল আহমেদ জনি। প্রধান বক্তা ছিলেন যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সাধারণ সম্পাদক মোস্তফা কামাল পাশা বাবুল। সভাটি পরিচালনা করেন সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক কাজী আজম।

ভার্চ্যুয়ালি যুক্তরাষ্ট্র বিএনপির প্রতিষ্ঠাতা সভাপতি ডাঃ মজিবুর রহমান মজুমদার ও গত কমিটির সফল সভাপতি আলহাজ্ব আব্দুল লতিফ সম্রাট লন্ডন গমনকারী কতিপয় নেতা লুকোচুরি করে লন্ডন যাওযঅয় তীব্র ক্ষোভ জানিয়ে বলেন, দলের কঠিন এই দুঃসময়ে যেখানে ঐক্যবদ্ধ থেকে সবাইকে নিয়ে সাংগঠনিক কার্যক্রম পরিচালনা করা প্রয়োজন সেখানে কতিপয় নেতার এই লুকোচুরির মনোভাব সত্যি দুঃখজনক। 

তাৎক্ষণিক এই সভায় উপস্থিত থেকে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেন যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সহ সভাপতি এমদাদুল হক কামাল, নূর মোহাম্মদ, আবুল কাশেম, যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ আনোয়ারুল ইসলাম আনোয়ার, ফিরোজ আহমেদ, শাহ আলম, যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সহ সভাপতি নিয়াজ আহমেদ জুয়েল, যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দুল হক, যুগ্ম সাধারণ সম্পাদক গোলাম ফারুক শাহীন, ভিপি জহিরুল ইসলাম মোল্লা, সাবেক ছাত্রনেতা সিরাজুল ইসলাম খান, সাবেক ছাত্রনেতা আমিনুল ইসলাম চৌধুরী, সাবেক ছাত্রনেতা বদরুল হক আজাদ ও শ্রমিক নেতা মোস্তাক আহমেদসহ আরো অনেকে।

শেয়ার করুন