২৮ এপ্রিল ২০১২, রবিবার, ০৯:৪৮:৫৯ অপরাহ্ন


২৫ ও ২৬ আগস্ট বিএনপির কালোপতাকা গণমিছিল
বিশেষ প্রতিনিধি
  • আপডেট করা হয়েছে : ২৩-০৮-২০২৩
২৫ ও ২৬ আগস্ট বিএনপির কালোপতাকা গণমিছিল


রাজধানী ঢাকা ও দেশের সকল মহানগরে নতুন কর্মসূচি দিয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি। গত ২২ আগস্ট মঙ্গলবার রাতে দলের স্থায়ী কমিটির জরুরি সভায় আগামী ২৫ ও ২৬ আগস্ট কালো পতাকা গণমিছিল অনুষ্ঠিত হবে। ২৫ আগস্ট ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণে এবং পরের দিন ২৬ আগস্ট দেশের সকল মহানগরে একই কর্মসূচি পালিত হবে।

গত মঙ্গলবার দিবাগত রাতে মিডিয়ায় পাঠানো দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো ওই  কর্মসূচি ছাড়াও বলা হয়, বিএনপির জাতীয় স্থায়ী কমিটির ভার্চুয়াল সভায় বলা হয়-  ‘অবৈধ, লুটেরা, ফ্যাসিস্ট সরকারের পদত্যাগ, সংসদ বিলুপ্তিকরণ, নির্দলীয় নিরপেক্ষ সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করে নতুন নির্বাচন কমিশনের গঠন করে নির্বাচন অনুষ্ঠানের ১ দফা দাবিতে আগামী শুক্রবার ২৫ আগস্ট ’২৩ তারিখে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণে কালো পতাকা গণ-মিছিল এবং ২৬ আগস্ট ’২৩ দেশের সকল মহানগরে কালো পতাকা গণ-মিছিল কর্মসূচি পালিত হবে।

ভার্চুয়াল সভায় সভাপতিত্ব করেন বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। সভায় উপস্থিত ছিলেন জাতীয় স্থায়ী কমিটির সদস্য যথাক্রমে- মির্জা আব্বাস, বাবু গয়েশ্বর চন্দ্র রায়, ড. আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান, মির্জা ফখরুল ইসলাম আলমগীর, আমির খসরু মাহমুদ চৌধুরী, সালাহ উদ্দিন আহমেদ, বেগম সেলিমা রহমান, ইকবাল হাসান মাহমুদ টুকু। এছাড়াও সভায় আগামী ১ সেপ্টেম্বর বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি’র ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে গৃহীত কর্মসূচি সফল করার জন্য সকলের প্রতি আহ্বান জানানো হয়।

শেয়ার করুন