২৮ এপ্রিল ২০১২, রবিবার, ০৫:১৪:৩৮ অপরাহ্ন
শিরোনাম :


গুলিস্তান ফুলবাড়িয়া সংলগ্ন সিদ্দিক বাজারে বিস্ফোরণের ঘটনায় শোক প্রকাশ
জনমন সন্দেহ এসব ঘটনা পরিকল্পিত কিনা- মির্জা ফখরুল
বিশেষ প্রতিনিধি
  • আপডেট করা হয়েছে : ০৮-০৩-২০২৩
জনমন সন্দেহ  এসব ঘটনা পরিকল্পিত কিনা- মির্জা ফখরুল


রাজধানীতে পরপর দুইটি বিস্ফোরণের ঘটনার উদ্বেগ প্রকাশ করে এর নিরপেক্ষ তদন্ত দাবি করেছেন  মির্জা ফখরুল ইসলাম আলমগীর। মঙ্গলবার রাতে এক বিবৃতিতে বিএনপি মহাসচিব এই দাবি জানান। তিনি বলেন, ‘‘এসব বিস্ফোরণের ধরণ প্রায় একই রকম হওয়ায় জনমন সন্দেহ বাড়ছে। এসব ঘটনা পরিকল্পিত কিনা তাও খতিয়ে দেখা প্রয়োজন। আমি মনে করি এর পেছনে সরকারের গাফিলতি ও ব্যর্থতাও রয়েছে। এ সরকারের আমলে মানুষের জীবনের কোন মূল্য নেই। তাই একের পর এক ঘটনা ঘটলেও সরকার ভয়াবহ প্রাণহানীর ঘটনা ঠেকাতে পারছে না। আমি বিস্ফোরণ ঘটনাগুলোর সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্তের দাবি করছি।”

একই সঙ্গে বিস্ফোরণের ঘটনায় ক্ষতিগ্রস্থ পরিবারকে পর্যাপ্ত ক্ষতিপূরণ এবং আহতদের সুচিকিতহসার দাবিও জানান বিএনপি মহাসচিব। গুলিস্তান ফুলবাড়িয়া সংলগ্ন সিদ্দিক বাজারে বিস্ফোরণের ঘটনায় নিহতদের প্রতি শোক ও দূ:খ প্রকাশ করেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, ‘‘ সারাদেশে একের পর এক বিস্ফোরণে ঘটনা রহস্যজনক। বিকেলে গুলিস্থানে বিআরটিসির বাস কাউন্টারের পাশে সাততলা ভবনে বিস্ফোরণের ঘটনায় এখন পর্যন্ত ১৫ জনের লাশ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় আরও অন্তত ১০০ জন আহত হয়েছেন। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। এর আগে গত রবিবার ঢাকার সায়েন্সল্যাব এলাকায় একটি ভবনে বিস্ফোরণে তিনজন নিহত হয়। তার আগে গত শনিবার চট্টগ্রামের সীতাকুন্ডে সীমা অক্সিজেন লিমিটেডে বিস্ফোরণ ও আগুন লেগে এ পর্যন্ত সাত জন নিহত হয়েছেন, আহত হয়েছেন অনেকে। গত কয়েকদিনে বিস্ফোরণের ঘটনায় ২৫ জনের অধিক লোক মৃত্যবরণ করেছে। এসব অগ্নিকান্ডের ঘটনা ও বহু হতাহতের ঘটনায় দেশবাসীর মতো আমিও গভীরভাবে শোকাহত।”

বিএনপি মহাসচিব নিহতদের আত্মার মাগফেরাত এবং আহতদের আশু সুস্থতা কামনা করেন।

বিকালে পুরান ঢাকার সিদ্দিক বাজারে একটি ভবনে বিস্ফোরণে অন্তত ১১ জনের মৃত্যু হয়েছে, আহত হয়েছেন শতাধিক। ফায়ার সার্ভিস নিয়ন্ত্রণ কক্ষ থেকে জানানো হয়েছে, মঙ্গলবার বিকাল ৪টা ৫০ মিনিটের দিকে ওই ভবনে বিস্ফোরণের পর ফায়ার সার্ভিসের ১১টি ইউনিট সেখানে উদ্ধার কাজে নিয়োজিত রয়েছে।




শেয়ার করুন