২৮ মার্চ ২০১২, বৃহস্পতিবার, ০৭:১৮:৫৭ অপরাহ্ন


সাংবাদিক-আইনজীবীদের উপর হামলায় নিন্দা ও প্রতিবাদ
নিজস্ব প্রতিবেদক
  • আপডেট করা হয়েছে : ১৬-০৩-২০২৩
সাংবাদিক-আইনজীবীদের উপর হামলায় নিন্দা ও প্রতিবাদ


বাম গণতান্ত্রিক জোট কেন্দ্রীয় পরিচালনা পরিষদের এক সভা আজ সেগুনবাগিচাস্থ বাসদ কার্যালয়ে অনুষ্ঠিত হয়। বাম জোটের কেন্দ্রীয় সমন্বয়ক ও বাসদের সাধারণ সম্পাদক কমরেড বজলুর রশীদ ফিরোজের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন সিপিবি’র সহকারী সাধারণ সম্পাদক মিহির ঘোষ, বিপ্লবী কমিউনিস্ট লীগের সম্পাদকমন্ডলীর সদস্য অধ্যাপক  আব্দুস সাত্তার, মোশারফ হোসেন নান্নু, বাসদ (মার্ক্সবাদী)’র সমন্বয়ক মাসুদ রানা, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির নেতা শহিদুল ইসলাম সবুজ ও বাংলাদেশের সমাজতান্ত্রিক পার্টির নির্বাহী সভাপতি আব্দুল আলী, যুগ্ম সাধারণ সম্পাদক রুবেল সিকদার প্রমুখ।

সভার এক প্রস্তাবে গতকাল বাংলাদেশ সুপ্রিম কোর্ট বার সমিতির নির্বাচনকে কেন্দ্র করে সর্বোচ্চ আদালত প্রাঙ্গনকে রণক্ষেত্রে পরিণত করে পুলিশি তান্ডব ও সাংবাদিক-আইনজীবীদের উপর হামলা-নির্যাতন এবং আহত করার ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়। প্রস্তাবে বলা হয়, বর্তমান আওয়ামী ফ্যাসিবাদী সরকার দেশের জাতীয় ও স্থানীয় নির্বাচনকে নির্বাসনে পাঠিয়েছে। এমনকি এফবিসিসিআই, কৃষিবিদ ইন্সটিটিউশন, বিএমএ, ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশনসহ সকল পেশাজীবী সংগঠনেরও আজ আর নির্বাচন হয় না। সরকার দলীয় লোকদের মনোনয়ন দিয়ে সিলেকশনের মাধ্যমে নেতৃত্ব নির্বাচন করা হচ্ছে। তারই সর্বশেষ প্রকাশ গতকালের সুপ্রিম কোর্ট বার সমিতির নির্বাচনে আওয়ামী ফ্যাসিবাদী সরকার নির্বাচনের কফিনে শেষ পেরেক ঠুকে দিয়েছে।

সভার প্রস্তাবে সুপ্রিম কোর্টে পুলিশি হামলা, সাংবাদিক-আইনজীবীদেরকে আহত করার ঘটনার দায় সরকার ও আদালতের অভিভাবক হিসেবে মাননীয় প্রধান বিচারপতিও এড়াতে পারেন না।

প্রস্তাবে ঘটনার সাথে জড়িত পুলিশ কর্মকর্তাদের বিরুদ্ধে অবিলম্বে ব্যবস্থা গ্রহণের জন্য মাননীয় প্রধান বিচারপতি ও সরকারের প্রতি জোর দাবি জানানো হয়।

সভার অপর এক প্রস্তাবে অবিলম্বে অবৈধ আওয়ামী ফ্যাসিবাদী সরকারের পদত্যাগ, সংসদ ভেঙে দিয়ে নির্দলীয় তদারকি সরকারের অধিনে নির্বাচন, সংখ্যানুপাতিক নির্বাচন পদ্ধতি চালুসহ নির্বাচন ব্যবস্থার আমূল সংস্কার, নিত্যপণ্য ও জ্বালানির ক্রমবর্ধমান মূল্য বৃদ্ধির প্রতিবাদে আগামী ১৮ মার্চ ২০২৩ শনিবার বেলা সাড়ে তিনটায় ঢাকার শাহবাগে জাতীয় যাদুঘরের সামনে বাম জোটের ঢাকা বিভাগীয় সমাবেশ সফল করার জন্য জোটের শরীক দলসমূহের নেতাকর্মী এবং সর্বস্তরের গণতন্ত্রপ্রিয় জনসাধারণের প্রতি আহ্বান জানানো হয়েছে।


শেয়ার করুন