২৭ এপ্রিল ২০১২, শনিবার, ০২:৪১:০৩ অপরাহ্ন
শিরোনাম :
‘ব্রাজিল থেকে জীবন্ত গরু আনা সম্ভব, তবে প্রক্রিয়া জটিল’ খালেদা জিয়ার সঙ্গে মির্জা ফখরুলের ঘন্টাব্যাপী সাক্ষাৎ বিশ্বের প্রতি যুদ্ধকে ‘না’ বলার আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭ জানুয়ারির সংসদ নির্বাচনে গণতান্ত্রিক ধারাবাহিকতা প্রতিষ্ঠা হয়েছে - হাবিবুল মার্কিন পররাষ্ট্র দফতরের প্রতিবেদন অনুমান ও অপ্রমাণিত অভিযোগ নির্ভর- পররাষ্ট্র মন্ত্রনালয় ইউরোপে ভারতীয় ৫২৭ পণ্যে ক্যান্সার সৃষ্টিকারি উপাদন শনাক্ত বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকদের প্রবেশে কড়াকড়ি বিএনপির আন্দোলন ঠেকানোই ক্ষমতাসীনদের প্রধান চ্যালেঞ্জ বিএনপিকে মাঠে ফেরাচ্ছে আওয়ামী লীগ উপজেলা নির্বাচন নিয়ে অদৃশ্য চাপে বিএনপি


বিএনপি জনগণের অধিকার প্রতিষ্ঠায় আন্দোলন সংগ্রাম করছে : গিয়াস
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ২১-০৬-২০২৩
বিএনপি জনগণের অধিকার প্রতিষ্ঠায় আন্দোলন সংগ্রাম করছে : গিয়াস


বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য, বিশিষ্ট রাজনীতিবিদ গিয়াস আহমদ বলেছেন, একটি নিরপেক্ষ ও তত্ত্বাবধায়ক সরকার প্রতিষ্ঠা করা ছাড়া দেশে নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয়। বর্তমান অবৈধ সরকর ক্ষমতায় এসে দেশের পুরো নির্বাচন ব্যবস্থাকে ধ্বংস করে দিয়েছে। দেশে জনগণের ভোটাধিকার প্রতিষ্ঠা করতে হলে এই সরকারের পতন ঘটিয়ে নিরপেক্ষ সরকার প্রতিষ্ঠা করতে হবে। নিরপেক্ষ সরকার প্রতিষ্ঠিত না হলে জনগণের ভোটাধিকার প্রতিষ্ঠা করা সম্ভব নয়। বিএনপি জনগণের অধিকার প্রতিষ্ঠার দাবিতে দীর্ঘদিন যাবৎ দেশে-বিদেশে আন্দোলন-সংগ্রাম চালিয়ে আসছে। গত ১৩ জুন নিউইয়র্কে ম্যানহাটনের আপটাউনে ম্যানহাটন বরো বিএনপি আয়োজিত এক প্রতিবাদ সভায় প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন। 

ম্যানহাটন বিএনপির আহ্বায়ক আব্দুল ওয়াদুদ তালুকদারের সভাপতিত্বে ও সদস্যসচিব জিয়াউল আহমেদ জামিলের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন নিউইয়র্ক মহানগর (উত্তর) বিএনপির আহ্বায়ক আহবাব চৌধুরী খোকন। প্রধান বক্তা ছিলেন নিউইয়র্ক মহানগর (উত্তর) সদস্য সচিব ফয়েজ চৌধুরী। বিশেষ বক্তা নিউইয়র্ক মহানগর (উত্তর) সিনিয়র যুগ্ম-আহ্বায়ক কাজী আমিনুল ইসলাম স্বপন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সুনামগঞ্জ জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক গোলাম আম্বিয়া মাশকুর পাবেল চেয়ারম্যান। নিউইয়র্ক মহানগর (উত্তর) বিএনপির যুগ্ম-আহ্বায়ক এ জেড এম জাহাঙ্গীর হাসাইন, শরিফুল হক খালিসদার, সৈয়দ গৌছুল হোসেন, আনোয়ার জাহিদ, মানিক আহমেদ, যুগ্ম-সদস্যসচিব কামরুল হাসান, ব্রঙ্কস পূর্ব বিএনপির আহ্বায়ক মো. লিয়াকত আলী, এবং ব্রঙ্কস পশ্চিম বিএনপির  আহ্বায়ক আনোয়ারুল আলম ভূইয়া।

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন মাইনুদ্দীন নাটু, মমতাজ আহমদ, কাওসার  আক্তার ভুইয়া, কবির হোসেন, আব্দুল আহাদ হেলাল, আকবর আলী, জাওয়াদ জাহীন, এনায়েত খান, সাহাব সিদ্দিকী, খন্দকার মোহাম্মদ বাকি, শেখ সিরাজ, মোশারফ হোসেন, চৌধুরী মুমিত তানিম, সিদ্দিক উল্লাহ্, দেওয়ান রানা আহমেদ, সেলু আক্তার, অলি আহমেদ চৌধুরী, জিল্লু শামসি প্রমুখ।

অনুষ্ঠানে প্রধান আলোচক নিউইয়র্ক মহানগর (উত্তর) বিএনপির আহ্বায়ক আহবাব চৌধুরী খোকন তার বক্তব্যে বলেন, দেশে গণতন্ত্র নেই, আইনের শাসন নেই, সংবাদপত্রের স্বাধীনতা ও মানবাধিকার নেই। এমন একটি জগন্য দেশ দেখার জন্য একাত্তরে এদেশের মানুষ রক্ত দিয়ে  দেশকে স্বাধীন করেনি। তিনি বলেন, যতদিন পর্যন্ত দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা না হবে, ততদিন পর্যন্ত বিএনপি আন্দোলন-সংগ্রাম চালিয়ে যাবে।

প্রধান বক্তার বক্তব্যে নিউইয়র্ক মহানগর (উত্তর) বিএনপির সদস্য সচিব ফয়েজ চৌধুরী বলেন, শেখ হাসিনার পায়ের নিচে এখন মাটি নেই। মার্কিন যুক্তরাষ্ট্রসহ পৃথিবীর গণতন্ত্রকামী রাষ্ট্রগুলো এখন শেখ হাসিনার দিক থেকে মুখ ফিরিয়ে নিচ্ছে। শেখ হাসিনার পতন এখন সময়ের ব্যাপার মাত্র। 

সভায় শহিদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের আত্মার মাগফিরাত কামনা, প্রাক্তন প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া, আগামীর রাষ্ট্রনায়ক তারেক রহমানের রোগমুক্তিসহ বাংলাদেশের নির্যাতিত নিপীড়িত মানুষের জন্য মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন মো. মমতাজ উদ্দীন। সভায় বিএনপির বিপুলসংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

শেয়ার করুন