২৭ এপ্রিল ২০১২, শনিবার, ০৯:৪০:৪৮ অপরাহ্ন
শিরোনাম :
‘শেরে বাংলা আপাদমস্তক একজন পারফেক্ট বাঙালি ছিলেন’ বিএনপির বহিস্কৃতদের জন্য সুখবর! মে দিবসে নয়পল্টনে বিএনপির শ্রমিক সমাবেশ উপজেলা নির্বাচনে অংশ নেয়ার জের, বিএনপির বহিস্কার ৭৬ থাইল্যান্ডের ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগে পররাষ্ট্রমন্ত্রীর আহ্বান ‘ব্রাজিল থেকে জীবন্ত গরু আনা সম্ভব, তবে প্রক্রিয়া জটিল’ খালেদা জিয়ার সঙ্গে মির্জা ফখরুলের ঘন্টাব্যাপী সাক্ষাৎ বিশ্বের প্রতি যুদ্ধকে ‘না’ বলার আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭ জানুয়ারির সংসদ নির্বাচনে গণতান্ত্রিক ধারাবাহিকতা প্রতিষ্ঠা হয়েছে - হাবিবুল মার্কিন পররাষ্ট্র দফতরের প্রতিবেদন অনুমান ও অপ্রমাণিত অভিযোগ নির্ভর- পররাষ্ট্র মন্ত্রনালয়


বাংলাদেশ আমেরিকান কার ও লিমোজিন অ্যাসোসিয়েশনের জমজমাট অভিষেক
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ২২-০৩-২০২৩
বাংলাদেশ আমেরিকান কার ও লিমোজিন অ্যাসোসিয়েশনের জমজমাট অভিষেক নবনির্বাচিত কমিটিকে শপথ বাক্য পাঠ করাচ্ছেন প্রধান অতিথি আব্দুর রব মিয়া


প্রবাসের অন্যতম পেশাজীবীদের সংগঠন বাংলাদেশ আমেরিকান কার ও লিমোজিত অ্যাসোসিয়েশনের নবনির্বাচিত কমিটির জমজমাট এবং বর্ণিল অভিষেক সম্পন্ন হয়েছে। গত ১৭ মার্চ সন্ধ্যায় উডসাইডের গুলশান টেরেসে হলভর্তি অডিটোরিয়ামে এই অভিষেক অনুষ্ঠানটি তিন পর্বে বিভক্ত ছিল। প্রথম পর্বে ছিল নতুন কমিটির শপথ গ্রহণ, দ্বিতীয় পর্বে আলোচনা এবং শেষ পর্বে ছিল সাংস্কৃতিক অনুষ্ঠান। এই অনুষ্ঠানে সংগঠনের সদস্য, তার পরিবার এবং কমিউনিটির সর্বস্তরের গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন। হলভর্তি অডিটোরিয়ামে লক্ষণীয় ছিল নতুন প্রজন্মের উপস্থিতি। সংগঠনের বিদায়ী সভাপতি নওশাদ হোসেন প্রথম পর্বে সভাপতিত্ব করেন এবং দ্বিতীয় পর্বে সভাপতিত্ব করেন নবনির্বাচিত সভাপতি মোহাম্মদ তোফাজ্জল হোসেন। শারমিন রেজা ইভা এবং নবনির্বাচিত সাধারণ সম্পাদক শাওন হোসেন মৃদুলের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ সোসাইটির সভাপতি আব্দুর রব মিয়া। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অনুষ্ঠানের আহ্বায়ক মোহাম্মদ শাহাদাৎ হোসেন, বাংলাদেশ সোসাইটির সিনিয়র সহসভাপতি মহিউদ্দিন দেওয়ান, বাংলাদেশ সোসাইটির সাধারণ সম্পাদক রুহুল আমিন সিদ্দকী, এনওয়াই ইন্স্যুরেন্স এবং গোল্ডেন এজ হোম কেয়ারের প্রেসিডেন্ট শাহ নেওয়াজ, স্মার্ট স্টাফিং সার্ভিসেসের প্রেসিডেন্ট এবং দোহার উপজেলার সভাপতি দুলাল বেহেদু, সংগঠনের উপদেষ্টা ও সাবেক সভাপতি আবু রব বাবুল, উপদেষ্টা শাহজাহান নজরুল, উপদেষ্টা ও সাবেক সভাপতি শামসের আলী, উপদেষ্টা ও সাবেক সভাপতি ফেরদৌস ওয়াহিদ, সংগঠনের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মোহাম্মদ কামরুল ইসলাম, কুইন্স বাংলাদেশ সোসাইটির সভাপতি শামসুদ্দীন।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন অনুষ্ঠানের আহ্বায়ক এবং সংগঠনের সহসভাপতি মোহাম্মদ সাদী মিন্টু, সাবেক সভাপতি নওশাদ হোসেন, আহ্বায়ক শাহাদাত হোসেন, মুন্সীগঞ্জ বিক্রমপুর অ্যাসোসিয়েশনের সভাপতি মনিরুজ্জামান শামীম প্রমুখ।

এছাড়াও আরো অতিথি হিসেবে বাংলাদেশ সোসাইটির সহ সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম চৌধুরী, প্রচার ও প্রকাশনা সম্পাদক রিজু মোহাম্মদ, ক্রিড়া ও আপ্যায়ণ সম্পাদক মাইনুল উদ্দিন মাহবুব, কুইন্স বাংলাদেশ সোসাইটি ইন্ক’র সাধারণ সম্পাদক মফিজুল ইসলাম ভুইয়া, সহ সভাপতি কাজী তোফায়েল ইসলাম, শেখ মোহাম্মদ ফারুক ইসলাম, ফেমাস ইনক’র প্রেসিডেন্ট দেলোয়ার হোসেন, গ্রেটার খুলনা সমিতির সভাপতি ওয়াহিদ কাজী (এলিন), বরগুনা জেলা সমিতি ইউএসএ’র সাবেক সভাপতি রিজবুল কবির, মুন্সিগঞ্জ-বিক্রমপুর এসোসিয়েশন ইউএসএ’র সাবেক সভাপতি ইত্তেখার জামান (রতন), সিনিয়র সহ সভাপতি সিরাজুল ইসলাম খান, হুমায়ুন খান, খোরশেদ আলম মৃধা, এসআরএস অটোস এর প্রেসিডেন্ট ও সিইও শ্যামল চন্দ্র (সামু), বিএসিএলএ’র সাবেক সিনিয়র সভাপতি মাহবুব রহমান অনিক সহ আরিফ চৌধুরী, শাহ আলম, আলামীন ইসলাম, ইমরান চৌধুরী, মোশারফ হোসেন লাদুন, ওবাদুর রহমান জামাল, আসিফ মাহমুদ, মিজানুর রহমান, মনিরুল ইসলাম, সিতাকুন্ড উপজেলা সমিতি’র সাধারণ সম্পাদক সরদার এনামুল করিম, বলাকা এসোসিয়েশনের অন্যতম উপদেষ্টা আ: হাকিম সানি, সিনিয়র সহ সভাপতি সাইদুর রহমান সাইদ, ফকির আলাউদ্দিন, নাসিম হাওলাদার, মো: সোহেল রানা তালুকদার, মো: রফিকুল ইসলাম, শেখ মো: মনির হোসেন, শ্যমন কর, শো টাইম মিউজিক-এর আলমগীর খান আলম, শাখাওয়াত বিশ্বাস প্রমুখ উপস্থিত ছিলেন।

নবনির্বাচিত কমিটির সদস্যদের শপথ বাক্য পাঠ করান অনুষ্ঠানের প্রধান অতিথি আব্দুর রব মিয়া। অভিষিক্ত কর্মকর্তারা হলেন- সভাপতি মোহাম্মদ তোফাজ্জল হোসেন, সিনিয়র সহসভাপতি মোহাম্মদ কামরুল ইসলাম, সহসভাপতি মোহাম্মদ সাদী মিন্টু, সহসভাপতি জালাল উদ্দিন, সহসভাপতি মোহাম্মদ মাহমুদ ফারুকী, সহসভাপতি আব্দুল মতিন হাওলাদার, সহসভাপতি মোস্তফা জামান শামীম, সাধারণ সম্পাদক শাওস হোসেন মৃদুল, যুগ্ম-সাধারণ সম্পাদক পারভেজ আলম, কোষাধ্যক্ষ কানাই লাল সাহা, সহ-কোষাধ্যক্ষ ফিরোজ উদ্দিন রাজিব, সাংগঠনিক সম্পাদক শাহাদাৎ হোসেন, সহ-সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ শাহ, দপ্তর সম্পাদক রমজান খান তপন, সাংস্কৃতিক সম্পাদক কামাল হোসেন, প্রচার সম্পাদক আব্দুল করিম দুলাল, ক্রীড়া সম্পাদক সাইফুল আমিন, আপ্যায়ন সম্পাদক সাদিকুর রহমান, কার্যকরি সদস্য কাজল ইসলাম তাজল, মোহাম্মদ শাহাদাত হোসেন, এ জি এম হাসান জাহাঙ্গীর, ভজন কুমার সরকার ও ফিরোজ আহমেদ। নবনির্বাচিত কমিটির দায়িত্ব গ্রহণের পর সাবেক সভাপতি ও অন্যান্য কর্মকর্তাবৃন্দ নবনির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদকের কাছে কাগজপত্র এবং ব্যাংক হিসাব হস্তান্তর করেন। এর পরই নতুন সভাপতি সভাপতিত্ব করেন এবং সাধারণ সম্পাদক অনুষ্ঠানে উপস্থাপনা করেন।

সংগঠনের উপদেষ্টারা হলেন- আবু রব বাবুল, মহিউদ্দিন দেওয়ান, রুহুল আমিন সিদ্দিকী, শাহজাহান নজরুল, মোহাম্মদ শমসের আলী, মোহাম্মদ নওশাদ হোসেনম ফেরদৌস ওয়াহিদ।

প্রধান অতিথি আব্দুর রব মিয়া বলেন, প্রবাসে অনেক সংগঠন রয়েছে কিন্তু এই ধরনের সংগঠনের সংখ্যা কম। আজকে আমার আরো তিনটি অনুষ্ঠান ছিল। আপনাদের ভালোবাসার কারণে আমি অন্য কোনো অনুষ্ঠানে যেতে পারিনি। তিনি বলেন, এই সংগঠন ভিন্নধর্মী সংগঠন। কারণ তারাই তাদের সদস্যদের সুখ-দুঃখে পাশে দাঁড়ান। যার প্রবাসের অন্য সংগঠনের খুব একটা দেখা যায় না। তিনি বলেন, আমি এই সংগঠনের সঙ্গে আছি এবং আগামীতেও থাকবো। তিনি নবনির্বাচিত কমিটিকে অভিনন্দন এবং বিদায়ী কমিটিকে ধন্যবাদ জানান।

শাহ নেওয়াজ বলেন, আমি গর্বিত। কারণ আমি এই সংগঠনের শুরু থেকেই ছিলাম এবং আমি এই সংগঠনের আজীবন সদস্য। তিনি এই সংগঠনের পাশে সব সময় থাকার প্রত্যয় ব্যক্ত করেন।

দুলাল বেহেদু নবনির্বাচিত কমিটিতে অভিনন্দন জানান এবং বিদায়ী ভালো কাজ করার জন্য তাদের ধন্যবাদ জানান।

শমসের আলী বলেন, আমি এবং শাহ নেওয়াজ ভাইসহ আরো কয়েক জন বাংলাদেশি ভাই এই ব্যবসার আছেন। আপনাদের কাছে আমার অনুরোধ আপনারা আমাদের যে কোনো বাংলাদেশি প্রতিষ্ঠান থেকে ইন্স্যুরেন্স করবেন, অন্যদের কাছ থেকে করলে আমরা দুঃখ পাবো।

রুহুল আমিন সিদ্দিকী বলেন, আমি এই প্রতিষ্ঠানের সঙ্গে আছি এবং থাকবো।

মহিউদ্দিন দেওয়ান বলেন, আমি এই সদস্য হওয়ার জন্য টিএলসি লাইসেন্স নিয়েছিলাম। তিনি রব-রহুল পরিষদের ভোট দেয়ার জন্য সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

নওশাদ হোসেন বলেন, আপনারা আমাকে যে দায়িত্ব দিয়েছেন আমি তা আপনাদের সহযোগিতায় পালন করার চেষ্টা করেছি এবং আমাদের সংগঠনকে একটি আদর্শ সংগঠনে পরিণত করেছি।

শাহাদাত হোসেন এই সংগঠনের বিভিন্ন উন্নয়ন এবং সেবামূলক কর্মকাণ্ড তুলে ধরেন।

মোহাম্মদ সাদী মিন্টু বলেন, সদস্য সচিব হিসেবে আমি সবার সহযোগিতায় এই অনুষ্ঠান সফল করার চেষ্টা করেছি। কতটুকু সফল হয়েছি জানি না, তবে সব সফলতা আপনাদের, আর যদি কোনো বর্থ্যতা থাকে সেটা আমার।

নবনির্বাচিত সভাপতি মোহাম্মদ তোফাজ্জল হোসেন বলেন, আপনারা আমাকে যে দায়িত্ব দিয়েছেন সেই দায়িত্ব আপনাদের সহযোগিতায় পালন করার চেষ্টা করবো। তিনি বলেন, এই সংগঠনকে আরো এগিয়ে নিতে আগামী দুই বছর আমরা আপনাদের সহযোগিতা চাই।

নবনির্বাচিত সাধারণ সম্পাদক শাওন হোসেন মৃদুল বলেন, আজকের এই অনুষ্ঠান সফলে যারা বিভিন্নভাবে সহযোগিতা করেছেন, তাদের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেন।

অনুষ্ঠানের শেষ পর্বে সংগীত পরিবেশন করেন প্রবাসের জনপ্রিয় শিল্পী রানো নেওয়াজ, শাহ মাহবুব, তানভীর শাহীন, তাহমিনা মীম, অনিক রাজ প্রমুখ।

অনুষ্ঠানের শুরুতে কোরআর তেলাওয়াত করেন শামসের আলী, গীতা পাঠ করে জয়নাগ। এছাড়াও পরিবেশন করা হয় বাংলাদেশ ও আমেরিকার জাতীয় সংগীত। অনুষ্ঠানে সব মুক্তিযোদ্ধা যারা জীবন দিয়েছেন এবং সব গণতান্ত্রিক আন্দোলনে শহিদ হয়েছেন, তাদের সম্মানে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

অভিষেক উপলক্ষ্যে আব্দুল করিম দুলালের সম্পাদনায় সেতু নামে একটি ম্যাগাজিন প্রকাশ করা হয়।

শেয়ার করুন