২৮ এপ্রিল ২০১২, রবিবার, ০৭:২৯:২২ অপরাহ্ন
শিরোনাম :


মহাসচিব বরাবরে স্মারকলিপি প্রদান
জাতিসংঘের সামনে মহানগর বিএনপির মানববন্ধনে খালেদার মুক্তি দাবি
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ২৯-০৩-২০২৩
জাতিসংঘের সামনে মহানগর বিএনপির মানববন্ধনে খালেদার মুক্তি দাবি জাতিসংঘের সামনে মহানগর বিএনপি দক্ষিণের মানববন্ধন


নিউইয়র্ক মহানগর বিএনপি দক্ষিণের উদ্যোগে বাংলাদেশে নিরপেক্ষ নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধিনে নির্বাচন ও দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে নিউইয়র্কে জাতিসংঘ সদর দপ্তরের সামনে মানব বন্ধন ও জাতিসংঘ মহাসচিবের বরাবর স্মারকলিপি প্রদান করেছে। 

গত ২১ মার্চ দুপুরে অনুষ্ঠিত মানববন্ধনে সভাপতিত্ব করেন নিউইয়র্ক মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক হাবিবুর রহমান সেলিম রেজা। নিউইয়র্ক মহানগর দক্ষিণ বিএনপির সদস্য সচিব বদিউল আলমের সঞ্চালনায় মানববন্ধন কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সভাপতি আলহাজ আব্দুল লতিফ সম্রাট। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সাধারণ সম্পাদক মোস্তফা কামাল পাশা বাবুল, যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক মো. আনোয়ারুল ইসলাম আনোয়ার, সাবেক যুগ্ম-সম্পাদক কাজী শাখাওয়াত হোসেন আজম, গোলাম ফারুক শাহীন, ফিরোজ আহমেদ, নিউইয়র্ক স্টেট বিএনপির ভারপ্রাপ্ত আহ্বায়ক আনোয়ার হোসেন, নিউইয়র্ক মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আহবাব হোসেন চোধুরী খোকন, নিউইয়র্ক স্টেট বিএনপির সদস্য সচিব সাইদুর রহমান সাঈদ ও নিউইয়র্ক মহানগর দক্ষিণ বিএনপির সিনিয়র যুগ্ম-আহ্বায়ক মো. সোহরাব হোসেন।

মানববন্ধন কর্মসূচিতে আরো বক্তব্য রাখেন নিউইয়র্ক মহানগর দক্ষিণ বিএনপির যুগ্ম-আহ্বায়ক এমলাক  হোসেন ফয়সাল, রুহুল আমিন নাসির, খলকুর রহমান, জিয়াউল হক মিশন, নাসির উদ্দিন, রিপন মিয়া, কামাল উদ্দিন দিপু, জোহরা বেগম, রেজবুল কবির, শেখ জহির, নিউইয়র্ক স্টেট বিএনপির যুগ্ম-আহ্বায়ক নাসিম আহমেদ, বদরুল হক আজাদ, দেওয়ান কাউসার।

মানববন্ধন কর্মসূচির সার্বিক তত্ত্বাবধানে ছিলেন নিউইয়র্ক মহানগর দক্ষিণ বিএনপির যুগ্ম-সদস্যসচিব সাইদুর খান ডিউক এবং তাকে সর্বাত্মক সহযোগিতা করেন নিউইয়র্ক স্টেট বিএনপির যুগ্ম-সদস্যসচিব রিয়াজ মাহমুদ।

মানববন্ধন কর্মসূচিতে আরো উপস্থিত ছিলেন নিউইয়র্ক মহানগর উত্তরের যুগ্ম-আহ্বায়ক এ জি এম জাহাঙ্গীর, সিনিয়র সদস্য সাবেক ছাত্রনেতা জাফর তালুকদার, মহানগর দক্ষিণের জামালুর রহমান চৌধুরী, সুমন সরদার, কৃষিবিদ সোলায়মান, কামাল হোসেন হাওলাদার, আব্দুল মান্নান হোসেন, সাখাওয়াত আজাদ, তরিকুল ইসলাম প্রিন্স, জামাল হোসেন, মো. মহসিন, ফারদিন রনি, রুবেল গাজী, মিজানুর রহমান মানিক, মো. দুলাল, লিটু মৃধা, মো. মিসাদ, মো. বাবুল, মো. আল আমিন, মো. সোহেল, মিসেস রুমা, উত্তরের সদস্য লিয়াকত হোসেন প্রমুখ।

প্রধান  অতিথির বক্তব্যে আব্দুল লতিফ সম্রাট বাংলাদেশের বর্তমান এই সংকটকালীন পরিস্থিতিতে জাতিসংঘের সদর দপ্তরে স্মারকলিপি পেশ এবং  মানববন্ধন কর্মসূচি আয়োজনের জন্য নিউইয়র্ক মহানগর দক্ষিণ বিএনপির নেতৃবৃন্দের প্রশংসা করে বলেন, বাংলাদেশে বিচার বিভাগের স্বাধীনতা, একটি নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে জাতীয় সংসদ নির্বাচন ও খালেদা জিয়ার স্থায়ী মুক্তি না হওয়া পর্যন্ত এই আন্দোলন সংগ্রাম অব্যাহত রাখার প্রত্যয় ব্যক্ত করেন।

সভাপতি হাবিবুর রহমান সেলিম রেজা মানববন্ধন কর্মসূচিতে অংশগ্রহণকারী সবার প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানিয়ে বলেন, বাংলাদেশ জাতীয়তাবাদী দল তথা সারা বাংলাদেশের গণমানুষের দাবি বাংলাদেশে একটি নিরপেক্ষ ও তত্ত্বাবধায়ক সরকারের অধীনে জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠানের যে আন্দোলন ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ‘টেক ব্যাক বাংলাদেশ’- আন্দোলনের চূড়ান্ত সফলতা অর্জিত না হওয়া পর্যন্ত নিউইয়র্ক মহানগর দক্ষিণ বিএনপি যুক্তরাষ্ট্রে ঐক্যবদ্ধভাবে চলমান আন্দোলন সংগ্রাম চালিয়ে যাওয়ার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

শেয়ার করুন