২০ এপ্রিল ২০১২, শনিবার, ০৬:১৫:৪৩ অপরাহ্ন


নিউইয়র্ক গোলাপগঞ্জ সোসাইটির মতবিনিময় সভা
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ২৬-০৪-২০২৩
নিউইয়র্ক গোলাপগঞ্জ সোসাইটির মতবিনিময় সভা প্রধান অতিথিকে ক্রেস্ট প্রদান


বাংলাদেশ একটি  সম্ভাবনাময় দেশ। আমাদেরকে বাংলাদেশ নিয়ে ভাবতে হবে। আমাদেরকে দেশের উন্নয়নে কাজ করতে হবে। সেই কাজ করতে পারলে আমরা  আমাদের লক্ষ্যে পৌঁছাতে পারবো। সে লক্ষ্যেই আমরা কাজ করে যাচ্ছি। গত ২৪ এপ্রিল ওজনপার্কের মামোছ রেস্টুরেন্টে নিউইয়র্ক গোলাপগঞ্জ সোসাইটি ইন্ক আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথি গোলাপগঞ্জ উপজেলা চেয়ারম্যান মঞ্জুর কাদির শাফি চৌধুরী (এলিম) এসব কথা  বলেন। মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি এবাদ চৌধুরী এবং পরিচালনা করেন সেক্রেটারী ওয়াহীদ পারভেজ।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, জীবন যুদ্ধে জয়ী হওয়ার জন্য কাজ করা দরকার। আমরা সে জায়গা থেকে অনেক পিছিয়ে রয়েছি। তিনি বলেন, আমাদের এলাকায় চলমান কাজ নিজস্ব গতিতে এগিয়ে চলছে। সে সাথে আমাদের দৃষ্টিভঙ্গির পরিবর্তন প্রয়োজন। শিক্ষার ক্ষেত্রের কথা  উল্লেখ করে বলেন, আমরা শিক্ষা ক্ষেত্রে ৩০ ভাগ খেয়াল রাখি। অবশিষ্ট যারা শিক্ষা ক্ষেত্রে পিছিয়ে  রয়েছে তাদেরকে আমরা  খেয়াল করি না। প্রধান অতিথি  বলেন, যুদ্ধ শেষ হয়নি। যেদিন যুদ্ধ শেষ হবে সেদিন আমাদের অর্থনৈতিক মুক্তি আসবে। সে লক্ষ্যেই  আমরা কাজ করছি। উপজেলা চেয়ারম্যান এলিম বলেন, যারা আমাকে না দেখে, আমার সম্পর্কে না জেনে বিশ্বাস করে নির্বাচিত করেছেন, আমি তাদের বিশ্বাস রক্ষা করতে চাই। নতুন প্রজন্মের কথা উল্লেখ করে তিনি বলেন, তাদের সামনে আমাদের সংস্কৃতি ও ঐতিহ্য তুলে ধরতে  হবে। আমাদের সন্তানরা  ৫/৬ ভাষা  জানে অথচ বাংলা জানে না। তাদেরকে  বাংলা  ভাষা শিখাতে হবে। ভাষা  শিক্ষার সাথে দেশের উন্নয়নের সম্পর্ক রয়েছে। ভাষাগত অভিজ্ঞতা কাজের ক্ষেত্রে বড় সহায়ক। তা ছাড়া ভাষা জানা হলে দেশের প্রতি তাদের  ভালবাসা জন্মাবে। তিনি নতুন প্রজন্মকে সম্পদ হিসাবে গড়ে তোলার আহ্বান জানান। 

বিশেষ অতিথি বিয়ানীবাজার পৌর সভার মেয়র ফারুকুল হক বক্তব্যের প্রারম্ভে মতবিনিময় সভার আয়োজকদের ধন্যবাদ জ্ঞাপন করে বলেন, আমাকে  পৌর মেয়র নির্বাচিত করা হলেও আমি এখনো আপনাদের সেবক। উপস্থিত  বীর মুক্তিযোদ্ধাদের সম্মান জানিয়ে বলেন, জীবনবাজি  রেখে  ৯ মাস  যুদ্ধ করে, ৩০ লাখ শহীদ ও ২ লাখ মা বোনের ইজ্জতের  বিনিময়ে  দেশ স্বাধীন হয়েছে।  এজন্য এখানে  আসতে  পেরেছি। হয়তো আসতাম। পাকিস্তানের পাসপোর্ট নিয়ে। উন্নয়নের প্রসঙ্গে তিনি বলেন, বিয়ানীবাজার- গোলাপগঞ্জ উপজেলা স্কুলে  ২ জন  শিক্ষক দ্বারা এক  সময়  পড়ানো হতো। আজ স্কুলে শিক্ষকের অভাব নেই। সারা বাংলাদেশের শিক্ষা ব্যবস্থার যুগান্তকারী পরিবর্তন হয়েছে তৎকালীন শিক্ষামন্ত্রী  নুরুল ইসলাম নাহিদের সময়কালে। আমাদেরকে উপকারীর উপকার স্বীকার করা দরকার। উন্নয়ন প্রসঙ্গে মেয়র ফারুকুল হক বলেন, তৎকালীন মন্ত্রী নুরুল ইসলাম নাহিদ জনপ্রশাসন মন্ত্রাণলয়, সমবায় মন্ত্রণালয়ের কাজ করছেন। ইতিমধ্যেই অনেক মেগা প্রকল্পের কাজ শেষ হয়েছে। অনেক প্রকল্প হাতে  নেয়া হয়েছে। ভবিষ্যতে প্রকল্পের কাজ শেষ হবে।

মতবিনিময় সভায় বক্তব্য রাখেন লীগ অব আমেরিকার সাবেক প্রেসিডেন্ট  এমাদ চৌধুরী, বাংলাদেশ সোসাইটির সাবেক সভাপতি আজমল হোসেন কুনু, জালালাবাদ এসোসিয়েশনের সভাপতি বদরুল হোসেন খান, কোষাধ্যক্ষ মোহাম্মদ আলীম, গোলাপগঞ্জ সোসাইটির উপদেষ্টা আব্দুল হাছিব মামুন, গোলাপগঞ্জ সোসাইটির সাবেক সভাপতি হেলিম উদ্দীন, বাংলাদেশ সোসাইটির সাবেক সেক্রেটারী আতাউর রহমান সেলিম, গোলাপগঞ্জ সোসাইটির সাবেক সভাপতি শেখ আতিকুল ইসলাম, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক দুলাল মিয়া হাজী এনাম, গোলাপগঞ্জ সোসাইটির উপদেষ্টা আব্দুর রহিম বাদশাহ, স্টেট আওয়ামী লীগের সেক্রেটারী শাহীন আজমল, যুক্তরাষ্ট্র জাতীয় পার্টির সভাপতি হাজী আব্দুর রহমান, বিয়ানীবাজার সমিতির সেক্রেটারী নাজমুল হক মাহবুব, মিশিগান হেমট্রামিকসিটি থেকে  নির্বাচিত সাবেক কাউন্সিলম্যান কাদী মিয়া, নিউজার্সী গোলাপগঞ্জ সোসাইটির মাসুম রহমান, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক মোজাহিদুল ইসলাম, আব্দুল কুদ্দুস টিটো। অনুষ্ঠানের শুরুতেই প্রধান অতিথিকে  সংগঠনের পক্ষ থেকে  ক্রেস্ট প্রদান করা হয়।

শেয়ার করুন