২৮ এপ্রিল ২০১২, রবিবার, ০৮:১৩:৫৩ অপরাহ্ন
শিরোনাম :


নিউইয়র্কে সাস্ট এলমনাই’র অভিষেক ১৮ ফেব্রুয়ারি
দেশ ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৪-০২-২০২৪
নিউইয়র্কে সাস্ট এলমনাই’র অভিষেক ১৮ ফেব্রুয়ারি


যুক্তরাষ্ট্রে বসবাসরত শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থীদের সংগঠন সাস্ট এলামনাই এসোসিয়েশন অব ইউএসএ ইনক। সংগঠনটির উদ্যোগে সাস্টিয়ান নাইট ও নতুন কমিটির অভিষেক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে ১৮ ফেব্রুয়ারি রোববার।

নিউইর্য়ক সিটির কুইন্সের আগ্রা প্যালেসে সন্ধ্যা ৬টা থেকে মধ্যরাত পর্যন্ত এই অনুষ্ঠানের স্থান ও সময় নির্ধারণ করা হয়। ‘সাস্টিয়ান নাইট ও ইনোগোরেশন সিরিমনি ’ ব্যানারে যুক্তরাষ্ট্রের মাটিতে প্রথমবারের মত এই মিলনমেলায় অংশ নিবে যুক্তরাষ্ট্রের নিউইর্য়ক, নিউজার্সি, কানেকটিকাট, ভার্জিনিয়া,মিশিগানসহ অন্যান্য স্টেটে অবস্থানরত প্রায় দেড়শোর বেশি প্রাক্তন সাস্টিয়ান ও তাদের পরিবারের সদস্যরা।

এছাড়াও বাংলাদেশ, যুক্তরাজ্য, কানাডা থেকে আগত সাস্টিয়ানরাও এই অনুষ্ঠানে অংশগ্রহণ করবে বলে জানা যায়।

অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন নিউইর্য়কের কনসাল জেনারেল মোঃ নাজমুল হুদা, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিশ্ববদ্যিালয়ের প্রাক্তন পরীক্ষা নিয়ন্ত্রক সালেকুর রহমান চৌধুরী, বিশ্ববিদ্যালয়ের ফিজিক্যাল সায়েন্সের সাবেক ডীন ও পদার্থ বিজ্ঞান বিভাগের সাবেক বিভাগীয় প্রধান প্রফেসর ডঃ হাবিবুল আহসান, এনওয়াইপিডির ১০৪ প্রিসিস্কংটের (পুলিশ অফিস) এক্সিকিউটিভ অফিসার ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী ক্যাপ্টেন একেএম শফিউল আলম প্রিন্স। বাংলাদেশ থেকে আগত গেস্ট অব অনার হিসেবে উপস্থিত থাকবেন পদার্থ বিজ্ঞান বিভাগের বর্তমান বিভাগীয় প্রধান প্রফেসর ডঃ নাজিয়া চৌধুরী, সমাজ বিজ্ঞান বিভাগের শিক্ষক প্রফেসর ডঃ এএইচএম বেলায়েত হোসেনসহ আরও অন্যান্য শিক্ষকবৃন্দ।

ইভেন্ট আয়োজন সম্পর্কে বর্তমান সভাপতি বেলায়েত চৌধুরী বলেন, সাস্ট অ্যালামনাই একটি স্বতন্ত্র, অলাভজনক এবং অরাজনৈতিক সংগঠন। সংগঠনটির অন্যতম বড় লক্ষ্য হচ্ছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থীদের মধ্যে সামাজিক ও সাংস্কৃতিক সম্পর্কের উন্নয়ন সাধন, তাদের মধ্যে ভ্রাতৃত্বপূর্ণ সম্পর্ক গড়ে তোলা ও পরস্পরের সঙ্গে নেটওয়ার্কিং তৈরি করা। আয়োজনের অংশ হিসেবে থাকছে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান, পরিচিতি পর্ব, ম্যাগাজিনের মোড়ক উন্মোচন ও বিতরণ, ক্যাম্পাসের স্মৃতিচারণপর্ব এবং দেশীয় পরিবেশে বাফেট ডিনার। প্রেস বিজ্ঞপ্তি।

শেয়ার করুন