০৪ মার্চ ২০১২, সোমবার, ১০:০৪:৪৩ অপরাহ্ন


দেশকে বিদ্যা সিনহা মীম
ইশারা ভাষার মাধ্যমে খাবারেরঅর্ডার করা অসাধারণ অভিজ্ঞতা
আলমগীর কবির
  • আপডেট করা হয়েছে : ২৪-০৫-২০২৩
ইশারা ভাষার মাধ্যমে খাবারেরঅর্ডার করা অসাধারণ অভিজ্ঞতা বিদ্যা সিনহা মীম


বিদ্যা সিনহা মীম। গত বছর আলোচনায় ছিলেন দপরাণ’ ও ‘দামাল’ সিনেমা দিয়ে। ঈদুল আযহায় তার অভিনীত ‘অন্তর্জাল’ সিনেমা মুক্তি পেতে যাচ্ছে। এ ছাড়া, প্রথমবারের মতো একটি ওয়েব সিরিজে অভিনয় করেছেন মীম। কলকাতায় মুক্তির অপেক্ষায় আছে একটি বাংলা সিনেমা। নিউইয়র্ক থেকে প্রকাশিত পাঠকপ্রিয় দেশ পত্রিকার সঙ্গে নতুন সিনেমা নিয়ে কথা বলেছেন মীম। সাক্ষাৎকার নিয়েছেন আলমগীর কবির

প্রশ্ন: আপনাকে ইদানিং দেশের চেয়ে বিদেশ বেশি দেখা যায়। কারণ কি?
বিদ্যা সিনহা মীম: আসলে কাজের কারণেই আমাকে বিদেশে যেতে হয়। ইদানিং হাতে যে কাজগুলো আছে তার বেশির ভাগেরই শুটিং হয়েছে দেশের বাইরে। এ কারণেই অনেক দিন দেশের বাইরে থাকতে হয়েছে।
প্রশ্ন : সম্প্রতি মুম্বাই গিয়ে রেস্টুরেন্টে মজার অভিজ্ঞতা হয়েছিল আপনার। আসলে বিষয়টি কি ছিল?
বিদ্যা সিনহা মীম: রেস্টুরেন্টে ইশারা ভাষার মাধ্যমে খাবার অর্ডার করা আমার জীবনের একটা অসাধারণ অভিজ্ঞতা। বিষয়টি আমার খুবই ভালো লেগেছে। আশা করি, এটা বাংলাদেশের রেস্টুরেন্টেও কখনো চালু হবে।
প্রশ্ন: ‘অন্তর্জাল’ সিনেমার পোস্টার প্রকাশ পেয়েছে। সিনেমার ধরন সম্পর্কে বলবেন?
বিদ্যা সিনহা মীম:  ’অন্তর্জাল’ দেশের প্রথম সাইবার ক্রাইম থ্রিলার সিনেমা। পরিচালনা করেছেন দীপঙ্কর দীপন। ঈদুল আযহায় মুক্তি পাবে।
প্রশ্ন: এই ধরনের সিনেমা দর্শকরা কতটা গ্রহণ করবে বলে মনে করছেন?
বিদ্যা সিনহা মীম: আমার বিশ্বাস, দর্শকরা ‘অন্তর্জাল’ গ্রহণ করবে এবং খুব ভালোভাবেই করবে। শিক্ষার্থীরা এই সিনেমা ব্যাপকভাবে দেখবেন, যারা থ্রিলার পছন্দ করেন তারা দেখবেন, সাইবার নিয়ে যাদের  আগ্রহ আছে তারাও দেখবেন। এ ধরনের সিনেমা এ দেশে আগে হয়নি। ‘অন্তর্জাল’ দেখে দর্শকদের হলিউডের সিনেমা মনে হবে।
প্রশ্ন: আপনার চরিত্রটি নিয়ে কিছু বলুন?
বিদ্যা সিনহা মীম: এই সিনেমায় আমার চরিত্রটি একেবারেই ব্যতিক্রম। গত বছর যে সময়ে ’পরাণ’ মুক্তি পেয়েছিল, এবার সেই সময়ে ’অন্তর্জাল’ মুক্তি পেতে যাচ্ছে। এই সিনেমায় দর্শকরা আমাকে কখনো হাসতে দেখবেন না। চরিত্রটি খুবই চ্যালেঞ্জিং ছিল। প্রতিটি চরিত্র আমি উপভোগ করি শুটিংয়ের সময়। নতুন নতুন চরিত্রে মিশে যেতে বেশ ভালো লাগে আমার। ’অন্তর্জাল’ সিনেমার চরিত্রটিও আমাকে নতুন মাত্রা দিয়েছে।
প্রশ্ন: ভক্তদের কাছে চাওয়া কী?
বিদ্যা সিনহা মীম:  ভক্তদের প্রতি আমার ভালোবাসা ও বিশ্বাস আছে। তারাও আমাকে খুব ভালোবাসেন। ভক্তরা ’পরাণ’ সিনেমার জন্য অসম্ভব ভালোবাসা দেখিয়েছেন, ’দামাল’ সিনেমার জন্যও দেখিয়েছেন। আমার বিশ্বাস ’অন্তর্জাল’ সিনেমার জন্যও দেখাবেন।
সবাইকে বলব, আপনারা দলে দলে ঈদের সময়ে প্রেক্ষাগৃহে আসবেন এবং ’অন্তর্জাল’ সিনেমার সঙ্গে থাকবেন। সত্যিই এটি আপনাদের ভালো লাগবে।

শেয়ার করুন