০২ মে ২০১২, বৃহস্পতিবার, ০৯:৫৯:৪৫ পূর্বাহ্ন


ফোবানা সম্মেলন অনুষ্ঠিত হবে টরন্টোতে
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ১২-০৭-২০২৩
ফোবানা সম্মেলন অনুষ্ঠিত হবে টরন্টোতে সংবাদ সম্মেলনে উপস্থিত নেতৃবৃন্দ


আগামী ১ থেকে ৩ সেপ্টেম্বর তিন দিনব্যাপী ফোবানা সম্মেলন অনুষ্ঠিত হবে কানাডার টরন্টোতে। ফোবানার চেয়ারম্যান গিয়াস আহমেদ গত ৮ জুলাই সন্ধ্যায় জ্যাকসন হাইটসের নবান্ন পার্টি হলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ফোবানার চেয়ারম্যান গিয়াস আহমেদ এই তথ্য জানান। গত বছর মন্ট্রিয়েলে অনুষ্ঠিত ফোবানা সম্মেলনে ফোবানার নতুন কমিটি গঠন করা হয়। চেয়ারম্যান নির্বাচিত হন গিয়াস আহমেদ এবং মেম্বার সেক্রেটারি নির্বাচিত হন শাহ নেওয়াজ। সেই সভায় ২০২৩ সালের ফোবানার দায়িত্ব দেওয়া হয় কানেকটিকাট। কিন্তু চেয়ারম্যান এবং মেম্বার সেক্রেটারির বিরোধের কারণে শেষ মুহূর্তে কানেকটিকাট সম্মেলন করতে অস্বীকৃতি জানালে টরন্টোতে ফোবানা সম্মেলন দেওয়া হয়। অন্যদিকে শাহ নেওয়াজও সম্মেলন দিয়েছেন টরন্টোতে। খবর নিয়ে জানা গেছে, একই ব্যক্তিরাই সেই ফোবানা সম্মেলনের দায়িত্বে রয়েছেন। এছাড়াও আরো কয়েকটি ফোবানা সম্মেলন অনুষ্ঠিত হবে। গিয়াস আহমেদ বলেন, আমাদের মধ্যে কমিটি গঠন নিয়ে বিরোধ ছিল। এটা নিয়ে উত্তপ্ত বাক্য বিনিময়ও হয়। শেষ পর্যন্ত তারা সমঝোতায় আসেন। কিন্তু সেই সমঝোতা বেশিদিন টিকে থাকেনি। গিয়াস আহমেদ বলেন, কিছু ব্যাড এলিমেন্টদের কারণে আবারো ভাঙনের সৃষ্টি হয়। এসব ব্যান্ড এলিমেন্টরা আমাদের ক্ষতি করছেন। শাহ নেওয়াজকে বিভ্রান্ত করছেন। এসব ব্যান্ড এলিমেন্টরাই দীর্ঘদিন ধরে কমিউনিটির ক্ষতি করছেন এবং ফোবানা নিয়ে ব্যবসা করছেন। তিনি ফোবানা নিয়ে সাবেক চেয়ারম্যান মোহাম্মদ হোসেনের বিভিন্ন ব্যর্থতার কথাও তুলে ধরেন। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, স্টিয়ারিং কমিটির এক্সিকিউটিভ সেক্রেটারি শাহ নেওয়াজ সিদ্ধান্তহীনতায় ভোগেন। তিনি মোহাম্মদ হোসেন, কাজি আজম ও আলী ইমামদের হাতে বন্দী। এই তিন জনের কারণেই ফোবানা নিয়ে সমস্যা হচ্ছে। শাহ ওেয়াজ গার্ডস নিয়ে কাজ করতে পারেন না। ১-৩ সেপ্টেম্বর কানাডার টরন্টো শহরের শেরাটন হোটেলে আমাদের ফোবানা সম্মেলন অনুষ্ঠিত হবে। তবে এটির সঙ্গে শাহ নেওয়াজদের সম্মেলনের কোনো সম্পর্ক নেই। জেনেছি, তারা আরেকটি হল ভাড়া করেছেন।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ডা. মাসুদুর রহমান, হাসানুজ্জামান হাসান, কাজী তোফায়েল ইসলাম, সৈয়দ এনায়েত আলী, ওয়াহেদ কাজী এলিন, মফিজুর রহমান ভূইয়া রুমি, নাজমুল আলম শ্যামল।

সংবাদ সম্মেলনে গিয়াস আহমেদ বলেন, শাহ নেওয়াজদের সঙ্গে মিলে যাওয়ার এখনো সম্ভাবনা রয়েছে। সবশেষে টরন্টোতে একটি ফোবানা হলেও হতে পারে।

শেয়ার করুন