২৯ এপ্রিল ২০১২, সোমবার, ০১:৫৬:১৪ পূর্বাহ্ন


নিউইয়র্কে একত্রে শাকিব ও অপু
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ১৯-০৭-২০২৩
নিউইয়র্কে একত্রে শাকিব ও অপু নিউইয়র্কে নওশীন-হিল্লোলের মেয়ে মেহভিশার জন্মদিনের অনুষ্ঠানে শাকিব ও অপু বিশ্বাস


নিউইয়র্কের রাস্তায় দেখা গেল বাংলাদেশি চলচ্চিত্রের সুপারস্টার শাকিব খানকে। যুক্তরাষ্ট্রে আছেন যেহেতু, তাকে সেখানে দেখা যেতেই পারে। এতে অবাক বা চমকে যাওয়ার কী আছে। তবে চমকে যাওয়ার মতো ঘটনা হচ্ছে, শাকিবের সঙ্গে দেখা গেছে অপু বিশ্বাসকে, যা অনেকের কাছেই অবিশ্বাস্য। বেশ কিছুদিন ধরে চলতে থাকা গুঞ্জনকে যেন উসকে দিলো তাদের একসঙ্গে, একই গাড়িতে পাশাপাশি আসনে দেখা যাওয়ার বিষয়টি।

শাকিব খান ও অপু বিশ্বাসের সেখানে ঘোরাঘুরির একটি ভিডিও ক্লিপ এখন সর্বত্র। ভিডিওতে ‘প্রিয়তমা’ ছবির এই তারকাকে দেখা গেল বেশ ফুরফুরে মেজাজে গাড়ি চালাচ্ছেন। তার ঠিক পাশের আসনে বসে থাকতে দেখা গেছে ‘লাল শাড়ি’ তারকা ও সাবেক স্ত্রী অপু বিশ্বাসকে। পেছনের আসনে বসা তাদের সন্তান আব্রাহাম খান জয়।

ঈদে মুক্তি পাওয়া শাকিব খানের ‘প্রিয়তমা’ দেখতে দেশের প্রেক্ষাগৃহে দর্শকের এখনো উপচে পড়া ভিড়ের খবর পাওয়া যায়। গত ১৪ শুক্রবারও দেশের বিভিন্ন সিনেমা হলে হাউসফুল গেছে ছবিটি। ২ জুলাই যুক্তরাষ্ট্রে উড়াল দেন শাকিব খান। ৭ জুলাই যুক্তরাষ্ট্র আর কানাডায়ও মুক্তি পেয়েছে ছবিটি।

এদিকে শাকিব খানের যাওয়ার ঠিক দুই সপ্তাহের মধ্যে ১৩ জুলাই রাতে আব্রাহাম খান জয়কে নিয়ে যুক্তরাষ্ট্রে উড়াল দেন অপু বিশ্বাস। জানা গেছে, যুক্তরাষ্ট্রের একটি অনুষ্ঠানে অংশ নিতে গেছেন অপু বিশ্বাস। নিউইয়র্কের বিভিন্ন সূত্র বলছে, স্থানীয় সময় গত ১৩ জুলাই বৃহস্পতিবার দুপুরে জয়সহ সেখানে পৌঁছান অপু বিশ্বাস। স্থানীয় সময় সেদিন রাতে এবং পর দিন শাকিব খান ও অপু বিশ্বাস এবং তাদের সন্তান জয়কে একসঙ্গে নানা জায়গায় ঘুরতে দেখা গেছে। অপু ও জয়কে নিয়ে ঘোরাঘুরির সময় যে গাড়িতে তারা ছিলেন, সেই গাড়িটি চালাচ্ছিলেন শাকিব খান।

দেশের প্রেক্ষাগৃহে শাকিব খানের ‘প্রিয়তমা’ ছবিটি দাপটের সঙ্গে চলছে, ঈদে মুক্তি পেয়েছে অপু বিশ্বাসের ‘লাল শাড়ি’ ছবিটিও। এক ফেসবুক পোস্টের মাধ্যমে অপু বিশ্বাস অভিনীত ‘লাল শাড়ি’ চলচ্চিত্র দেখার আহ্বান জানিয়েছিলেন শাকিব খান।

জন্মদিনের অনুষ্ঠানে একসঙ্গে শাকিব-অপু

শাকিব খান ও অপু বিশ্বাসকে একসঙ্গে দেখা গেল নওশীন-হিল্লোলের মেয়ে মেহভিশার প্রথম জন্মদিনের অনুষ্ঠানে। এই অনুষ্ঠানে যুক্তরাষ্ট্র প্রবাসী দেশীয় শোবিজ অঙ্গনের তারকারাও উপস্থিত ছিলেন। ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী রিচি সোলায়মান সামাজিক মাধ্যমে একাধিক ছবি পোস্ট করেছেন। সেখানেই দেখা গেল শাকিব-অপুকে।

জানা গেছে, অনেকের মতো নওশীন-হিল্লোলের আমন্ত্রণ রক্ষা করতেই শাকিব খান তাদের মেয়ের জন্মদিনের অনুষ্ঠানে যান। তাদের একসঙ্গে দেখে অনেকের মনেই ফের সেই প্রশ্নই জোরালো হলো, তবে কি অপু বিশ্বাসের সঙ্গে একই ছাদের নিচে থাকতে যাচ্ছেন শাকিব খান?

অবশ্য এর আগে এক সাক্ষাৎকারে অপু বলেছিলেন, ‘এই সর্বকনিষ্ঠ প্রযোজক (জয়) চাইলে শাকিব-অপুকে নিয়ে অনেক কিছুই সম্ভব।’ তবে কি সুদূর মার্কিন মুলুকে নিয়ে বাবা-মাকে ফের একত্র করলেন এই তারকা সন্তান? আপাতত এই প্রশ্ন সময়ের হাতে তুলে রাখা যাক।

উল্লেখ্য, ঈদে মুক্তি পেয়েছে শাকিব খান অভিনীত ‘প্রিয়তমা’। এতে তার বিপরীতে অভিনয় করেছেন কলকাতার ইধিকা পাল। অন্যদিকে অপু বিশ্বাস অভিনীত ও প্রযোজিত ‘লাল শাড়ি’ ছবিটিও এবারের ঈদে মুক্তি পেয়েছে। এতে তার বিপরীতে প্রথমবারের মতো দেখা গেছে চিত্রনায়ক সাইমন সাদিককে।

এ ব্যাপারে জানতে গত ১৫ জুলাই শনিবার বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টার দিকে যোগাযোগ করা হয় অপু বিশ্বাসের সঙ্গে। শুরুতেই প্রশ্ন শুনে হাসলেন তিনি।

যুক্তরাষ্ট্র থেকে হোয়াটসঅ্যাপে এই অভিনেত্রী বলেন, ‘সবচেয়ে বড় কথা, আমাদের সন্তান জয় প্রথম আমেরিকা এসেছে। তার কাছে এখানকার চারপাশটা নতুন। তার বাবার সঙ্গে নতুন নতুন জায়গায় যাচ্ছে, সময়টা বেশ উপভোগ করছে জয়। বাংলাদেশে থাকতেও সে বাবার সঙ্গে ঘুরতে বের হয়। কিন্তু এখানে ঘুরতে বের হয়ে কিছু সময় বাবা-মাকে একসঙ্গে কাছে পেয়ে সময়টা বেশিই উপভোগ করছে সে।’ কেউ কেউ বলছেন, যুক্তরাষ্ট্রে বিমানবন্দরে শাকিব খান নিজেই আপনাকে ও জয়কে রিসিভ করেছেন। সত্যি কী, এ প্রশ্নের উত্তরে অপু বিশ্বাস বলেন, ‘না, এটি সত্যি নয়। আমি যাদের আমন্ত্রণে এখানে অনুষ্ঠানে অংশ নিতে এসেছি, তারা আমাকে রিসিভ করেছেন।’

তাহলে শাকিব খানের সঙ্গে কখন দেখা হলো, জানতে চাইলে এই অভিনেত্রী বলেন, ‘যুক্তরাষ্ট্রে আসার পর দিনই শাকিবের সঙ্গে দেখা হয়েছে, কথা হয়েছে। এরপর তো ছেলেকে নিয়ে শাকিব ঘোরাঘুরি করছেন। ছেলেকে সুন্দর সুন্দর জায়গায় ঘুরে ঘুরে দেখাচ্ছেন। শপিংয়ে নিচ্ছেন। কোনো কোনো সময় আমিও সঙ্গে থাকছি। ব্যাপারটা এই তো।’

ভক্তদের বিভিন্ন মন্তব্যকে ইতিবাচকভাবে দেখছেন অপু বিশ্বাস। তিনি বলেন, ‘গতকাল বিকেলের দিকে সন্তানকে সঙ্গে নিয়ে আমি ও শাকিব ম্যাকডোনাল্ডে গিয়েছিলাম। বের হওয়ার সময় সম্ভবত অন্য একটা গাড়ি থেকে ভিডিওটি করা হয়েছে। আমি ফেসবুকে দেখেছি। আমাদের দু’জনকে ঘিরে ভক্তদের মন্তব্যও দেখছি। বেশির ভাগই তো ইতিবাচক। আমি মনে করি, ভক্তরা তারকাদের পরিবারের সদস্যের মতোই। ভক্তদের মতামতকে আমি ইতিবাচকভাবেই দেখি। ভক্তরা প্রিয় তারকার যে কোনো বিষয় ভালো চান। আমি সব সময়ই ভক্তদের কথার প্রাধান্য দিই।’

কিন্তু ভিডিওর নিচে অনেক ভক্তই তো আপনাদের দুইজনকে আবার এক দেখতে চাইছেন। তাহলে ভক্তদের এমন চাওয়াকে কতটা গুরুত্ব দিচ্ছেন? প্রশ্ন শুনে অপু বিশ্বাস আবারও হাসেন। বলেন, ‘দেখুন, পরিস্থিতি কখন কী হয়, সেটা হুট করে বলা মুশকিল। এখনই এ বিষয়ে মন্তব্য না করাই ভালো। সময় সবকিছু বলে দেয়, সবকিছু নির্ধারণ করে দেয়। দেখা যাক কী হয়।’

শাকিবের সঙ্গে বিচ্ছেদের পর বেশ কিছুদিন ধরেই অপু বিশ্বাস শাকিব খানকে নিয়ে ইতিবাচক মন্তব্য করে আসছিলেন। এমন খবরও রটেছে, সন্তানকে নিয়ে শাকিবের বাসায় যাতায়াত করেন অপু বিশ্বাস। শাকিবের বাবা-মায়ের সঙ্গেও তার সম্পর্ক ভালো।

‘লাল শাড়ি’ ছবির জন্য শাকিব খানের স্ট্যাটাস দেখে অনেকটাই আবেগপ্রবণ হওয়ার কথাও বলেছেন অপু বিশ্বাস।

ঢালিউডের এই নায়িকা বলেন, ‘ভক্ত-দর্শকদের “লাল শাড়ি” ছবিটি হলে গিয়ে দেখার আহ্বান করে শাকিব তার ফেসবুক পেজে স্ট্যাটাস দিয়েছেন। স্ট্যাটাস দেখে আমি সত্যিই আবেগপ্রবণ হয়েছিলাম। কারণ, আমি কখনোই এটি আশা করিনি। শাকিবের স্ট্যাটাসটি যখন দেখলাম, অনেকক্ষণ চুপ করে ছিলাম।’

২৬ জুলাই অপু বিশ্বাসের দেশে ফেরার কথা।

শেয়ার করুন