২৯ এপ্রিল ২০১২, সোমবার, ০৬:৪৬:৫৬ পূর্বাহ্ন


বঙ্গবন্ধুর ভাবমূর্তি ব্যক্তিস্বার্থে ব্যবহারকারীরা জনগণের শত্রু : ঐক্য পরিষদ
নিজস্ব প্রতিবেদক
  • আপডেট করা হয়েছে : ১৬-০৮-২০২৩
বঙ্গবন্ধুর ভাবমূর্তি ব্যক্তিস্বার্থে ব্যবহারকারীরা জনগণের শত্রু : ঐক্য পরিষদ ঐক্য পরিষেদের আলোর মিছিল


বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট রাণা দাশগুপ্ত বলেছেন, বঙ্গবন্ধু শুধু কোন বিশেষ রাজনৈতিক দলের নেতা নন। তিনি গোটা বাঙালি জাতির নেতা, জাতির পিতা। তাঁকে আজও যারা অবজ্ঞা করেন, অশ্রদ্ধা করেন, তাঁর আদর্শের বিরোধিতা করেন, তারা বাঙালি জাতির শত্রু, স্বাধীনতাবিরোধী। এসব স্বাধীনতাবিরোধী অপশক্তির বিরুদ্ধে জাতি-ধর্ম-বর্ণনির্বিশেষে সবাইকে ঐক্যবদ্ধভাবে রুখে দাঁড়ানো গোটা জাতির জাতীয় কর্তব্য। তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর উজ্জ্বল ভাবমূর্তি ব্যবহার করে যারা ব্যক্তিস্বার্থ চরিতার্থে তৎপর তারা জনগণের শত্রু। এদেরকেও রুখে দাঁড়াতে হবে।

বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে গত ১৫ আগস্ট মঙ্গলবার (১৫ আগস্ট) ঢাকাসহ সারাদেশে আলোর মিছিল অনুষ্ঠিত হয়। চট্টগ্রামে আন্দরকিল্লা চত্বর থেকে আলোর মিছিল শুরু হবার প্রাক্কালে এর আনুষ্ঠানিক উদ্বোধন করতে গিয়ে এ্যাড. দাশগুপ্ত এ কথা বলেন। তিনি বলেন, সরকারি দলের নির্বাচনী অঙ্গীকারসমূহ বাস্তবায়নের আন্দোলনের কর্মসূচির অংশ হিসেবে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে আজ প্রদীপ প্রজ্জ্বলন করা হয়েছে। শোককে শক্তিতে পরিণত করে চলমান আন্দোলনকে এগিয়ে নেয়ার জন্যে তিনি উদাত্ত আহ্বান জানান। সভায় আরো বক্তব্য রাখেন, ইন্দু নন্দন দত্ত, শ্যামল পালিত, এ্যাড. নিতাই প্রসাদ ঘোষ প্রমুখ নেতৃবৃন্দ।

ঢাকায় জাতীয়ভাবে কলাবাগান বাসস্ট্যান্ড মোড়ে জমায়েত হয়ে ১৪ আগস্ট সোমবার সন্ধ্যে ৬টায় ঐক্য পরিষদ ও এর অঙ্গসংগঠনসমূহ এবং ধর্মীয়-জাতিগত সংখ্যালঘু সংগঠনসমূহ একযোগে আলোর মিছিল নিয়ে ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর বাসভবনে যান এবং সেখানে জাতির পিতার প্রতিকৃতিতে মাল্যদান করে প্রদীপ প্রজ্জ্বলন করেন। সেখানে ঐক্য পরিষদের কেন্দ্রীয় নেতৃবৃন্দ বলেন, ধর্মনিরপেক্ষ জাতীয় রাষ্ট্র পুনঃপ্রতিষ্ঠার আন্দোলনে আমরা সহযাত্রী। 

সংগঠনের অন্যতম সভাপতি ড. নিমচন্দ্র ভৌমিকের সভাপতিত্বে কেন্দ্রীয় নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন অন্যতম সভাপতি ঊষাতন তালুকদার ও নির্মল রোজারিও, সভাপতিম-লীর সদস্য স্বপন সাহা, জয়ন্ত সেন দীপু, মিলন কান্তি দত্ত, ডি এন চ্যাটার্জী, পূজা উদযাপন পরিষদের সভাপতি জে এল ভৌমিক ও সাধারণ সম্পাদক ড. চন্দ্রনাথ পোদ্দার, হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক মনীন্দ্র কুমার নাথ, এ্যাড. তাপস কুমার পাল, এ্যাড. শ্যামল কুমার রায়, এ্যাড. কিশোর রঞ্জন মন্ডল, মহানগর সার্বজনীন পূজা কমিটির সাধারণ সম্পাদক রমেন মন্ডল, ঐক্য পরিষদের ঢাকা মহানগর উত্তরের ভারপ্রাপ্ত সাধারণ সভাপতি অতুল চন্দ্র মন্ডল ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হৃদয় চন্দ্র গুপ্ত, ঢাকা মহানগর দক্ষিণের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মতিলাল রায় প্রমুখ।

এছাড়াও উপস্থিত ছিলেন আইনজীবী ঐক্য পরিষদ, মহিলা ঐক্য পরিষদ, যুব ঐক্য পরিষদ, ছাত্র ঐক্য পরিষদ ও হরিজন ঐক্য পরিষদ।

শেয়ার করুন