২৭ এপ্রিল ২০১২, শনিবার, ০৬:০৯:০৯ অপরাহ্ন
শিরোনাম :
‘ব্রাজিল থেকে জীবন্ত গরু আনা সম্ভব, তবে প্রক্রিয়া জটিল’ খালেদা জিয়ার সঙ্গে মির্জা ফখরুলের ঘন্টাব্যাপী সাক্ষাৎ বিশ্বের প্রতি যুদ্ধকে ‘না’ বলার আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭ জানুয়ারির সংসদ নির্বাচনে গণতান্ত্রিক ধারাবাহিকতা প্রতিষ্ঠা হয়েছে - হাবিবুল মার্কিন পররাষ্ট্র দফতরের প্রতিবেদন অনুমান ও অপ্রমাণিত অভিযোগ নির্ভর- পররাষ্ট্র মন্ত্রনালয় ইউরোপে ভারতীয় ৫২৭ পণ্যে ক্যান্সার সৃষ্টিকারি উপাদন শনাক্ত বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকদের প্রবেশে কড়াকড়ি বিএনপির আন্দোলন ঠেকানোই ক্ষমতাসীনদের প্রধান চ্যালেঞ্জ বিএনপিকে মাঠে ফেরাচ্ছে আওয়ামী লীগ উপজেলা নির্বাচন নিয়ে অদৃশ্য চাপে বিএনপি


সাইফুর রহমান ছিলেন খাঁটি দেশপ্রেমিক : জিল্লুর রহমান
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ১৩-০৯-২০২৩
সাইফুর রহমান ছিলেন খাঁটি দেশপ্রেমিক : জিল্লুর রহমান বক্তব্য রাখছেন আহবাব চৌধুরী খোকন


বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য জিল্লুর রহমান জিল্লু বলেছেন, সাবেক অর্থমন্ত্রী এম সাইফুর রহমান ছিলেন একজন খাঁটি দেশপ্রেমিক ও সফল অর্থনীতিবিদ। আওয়ামী লীগের রেখে যাওয়া ভঙ্গুর অর্থনীতিকে তিনি বিচক্ষণ নেতৃত্বের মাধ্যমে শক্তিশালী একটি অবস্থানে নিয়ে আসতে পেরেছিলেন। গত ৫ সেপ্টেম্বর সন্ধ্যায় বাংলাদেশের সাবেক অর্থ ও পরিকল্পনা মন্ত্রী ও বিএনপি নেতা মরহুম এম সাইফুর রহমানের ১৪তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে সাইফুর রহমান স্মৃতি পরিষদ যুক্তরাষ্ট্র আয়োজিত এক স্মরণসভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন।

ব্রঙ্কসের এশিয়ান ড্রাইভিং স্কুল হলরুমে অনুষ্ঠিত স্মরণসভায় সভাপতিত্বে করেন পরিষদের সভাপতি লায়েকুল হাসান তরফদার। যুগ্ম-সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজানের সঞ্চালনায় প্রধান বক্তা ছিলেন সংগঠনের প্রধান উপদেষ্টা মনজুর আহমেদ চৌধুরী। বিশেষ বক্তা ছিলেন নিউইয়র্ক মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আহবাব চৌধুরী খোকন। বিশেষ অতিথি ছিলেন যুক্তরাজ্য এ টি এন বাংলা ও বাংলা টিভি ইউকের প্রতিনিধি, বিশিষ্ট সাংবাদিক কলমদর তালুকদার,  নিউইয়র্ক মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব ফয়েজ চৌধুরী, যুগ্ম-আহ্বায়ক এ জেড এম জাহাঙ্গীর হাসাইন, ইমরান শাহ রন ও আব্দুর রহিম। অনুষ্ঠানে বক্তব্য রাখেন সাইফুর রহমান স্মৃতি পরিষদের সিনিয়র সহ-সভাপতি ও নিউইয়র্ক মহানগর উত্তরের যুগ্ম আহ্বায়ক সৈয়দ গৌছুল হোসেন, সংগঠনের সহ-সভাপতি রশিদ আহমদ, যুগ্ম-সম্পাদক জিল্লুর রহমান খান, জুবায়ের খান জুয়েল, খলিলুর রহমান, কোষাধ্যক্ষ রিপন মিয়া, তপদীর রায় বোরন, বিএনপির নেতা মইনুদ্দীন নটু, ব্রঙ্কস বরো (পূর্ব ) বিএনপির সদস্য সচিব  এম রহমান দুলাল। সভায় অন্যদের  মধ্যে  উপস্থিত ছিলেন নিউইয়র্ক মহানগর (উত্তর) বিএনপির যুগ্ম-আহ্বায়ক আনোয়ার জাহিদ, মানিকুজ্জামান মানিক, মোহাম্মদ আলী রাজা, ব্রঙ্কস (পশ্চিম) বিএনপির আহ্বায়ক আনোয়ারুল আলম ভুইয়া, ব্রঙ্কস (পূর্ব) বিএনপির যুগ্ম-আহ্বায়ক মো. মমতাজ উদ্দীন, বিএনপির নেতা আক্তারুজ্জামান হ্যাপী, সামছুদ্দীন বেলাল, হাফিজ উদ্দীন, আবুল কালাম আজাদ, মো. ফুল মিয়া, কবির আহমেদ ফারুক, তোজাম্মেল হক তোতা, টিটু চৌধুরী, মো. আলী আশরাফ ভুইয়া, মফিজ উদ্দীন মাছুম, ব্রঙ্কস (পশ্চিম) বিএনপির সদস্য সচিব মো. সোলায়মান, যুগ্ম-সদস্য সচিব আবু বক্কর সিদ্দিক বীর মুক্তিযোদ্ধা আবুল মনসুর, হারুনুর রশিদ, এনায়েত খান, মমতাজ আহমেদ (পুলিশ), খালেদ সাইফুলাহ, মো. কামাল আহমদ, সৈয়দ আব্দুল বাছিত, আব্দুল মুক্তাদির, আব্দুল হক, হাজী ইসহাক শেখ, হোসাইন ইসলাম মিটু, হাজী আব্দুল মজিদ, রাজ্জাক মুন্না, মো. আহমেদ, এম এ মজিদ, মনিরুল ইসলাম আলমগীর, মো. হোসাইন রুবেল, মির্জা জোহাদ, ইমন হোসেন, মোজাম্মেল হক, হাজী আজিজুল হক প্রমুখ। 

অনুষ্ঠানে বিপুলসংখ্যক নেতাকর্মী ও সাইফুর রহমানের ভক্তদের উপস্থিতিতে পার্টি হল ছিল কানায় কানায় পূর্ণ। 

অনুষ্ঠানে অন্য বক্তারা স্মৃতিচারণ করে বলেন, ভ্যাট প্রথা চালু করায় আওয়ামী লীগ তখন তার বিরুদ্ধে অবস্থান নিয়েছিল, আজ বাংলাদেশ তার সুফল ভোগ করছে। সেই সঙ্গে বক্তারা বর্তমান ফ্যাসিস্ট সরকারের সমালোচনাও করেন। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন বাংলা বাজার জামে মসজিদের ইমাম এবং অনুষ্ঠান শেষে দেশমাতা বেগম খালেদা জিয়া, তারেক রহমানের জন্য দোয়া এবং মরহুম এম সাইফুর রহমান, শহিদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া পরিচালনা করেন মো. রশিদ আহমদ।

শেয়ার করুন