২৭ এপ্রিল ২০১২, শনিবার, ০১:৫২:০৪ অপরাহ্ন
শিরোনাম :
‘ব্রাজিল থেকে জীবন্ত গরু আনা সম্ভব, তবে প্রক্রিয়া জটিল’ খালেদা জিয়ার সঙ্গে মির্জা ফখরুলের ঘন্টাব্যাপী সাক্ষাৎ বিশ্বের প্রতি যুদ্ধকে ‘না’ বলার আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭ জানুয়ারির সংসদ নির্বাচনে গণতান্ত্রিক ধারাবাহিকতা প্রতিষ্ঠা হয়েছে - হাবিবুল মার্কিন পররাষ্ট্র দফতরের প্রতিবেদন অনুমান ও অপ্রমাণিত অভিযোগ নির্ভর- পররাষ্ট্র মন্ত্রনালয় ইউরোপে ভারতীয় ৫২৭ পণ্যে ক্যান্সার সৃষ্টিকারি উপাদন শনাক্ত বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকদের প্রবেশে কড়াকড়ি বিএনপির আন্দোলন ঠেকানোই ক্ষমতাসীনদের প্রধান চ্যালেঞ্জ বিএনপিকে মাঠে ফেরাচ্ছে আওয়ামী লীগ উপজেলা নির্বাচন নিয়ে অদৃশ্য চাপে বিএনপি


নিউইয়র্কে বাড়ি ও জমি ক্রয় করলেন সাকিব আল হাসান
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ২২-১১-২০২৩
নিউইয়র্কে বাড়ি ও জমি ক্রয় করলেন সাকিব আল হাসান সাকিব আল হাসানের নতুন বাড়ি এবং তাকে ফুলেল অভিনন্দন


বাংলাদেশের ক্রিকেটের উজ্জ্বল নক্ষত্র, বিশ্বসেরা অলরাউন্ডার এবং বাংলাদেশের জাতীয় ক্রিকেট টিমের অধিনায়ক সাকিব আল হাসান নিউইয়র্কে বাড়ি ও জমি ক্রয় করেছেন। তিনি একটি বাড়ি ও জমি ক্রয় করেছেন লংআইল্যান্ডের জিরিকোতে। বাড়ির পাশেই এই জমিটি। একটি সূত্রে জানা গেছে, এক ফ্যামিলির এই বাড়িটি ক্রয় করেছেন তিনি বর্তমানে থাকার জন্য। আগামী যে জমি ক্রয় করেছেন সেখানে নিজের পছন্দ মত বাড়ি বানাবেন। তিনি নতুন বাড়িটি ক্রয় করেছেন ১০-৫-২০২৩ সালে। এটি একটি নর্মাল বাড়ি। এই বাড়ি ৭ হাজার ২০০ স্কয়ার ফিটের। এই বাড়িতে চারটি বেড রুম এবং তিনটি বাথ রুম রয়েছে। এই মূল্য প্রায় ১ মিলিয়ন ডলার।

নতুন বাড়ি ক্রয় উপলক্ষে তিনি সম্প্রতি মিলাদ মাহফিলের আয়োজন করেছিলেন। মিলাদ মাহফিলে জ্যামাইকা মুসলিম সেন্টারের ইমাম শমসে আলী, জ্যামাইকা মুসলিম সেন্টারের সভাপতি ডা. সিদ্দিকুর রহমান, বিশিষ্ট ব্যবসায়ী নূরুল আজিম, শো টাইম মিউজিকের প্রেসিডেন্ট আলমগীর খান আলম, বাংলাদেশ লায়ন্স ক্লাবের সাবেক সভাপতি আহসান হাবিবসহ গুটিকতেক ব্যক্তি উপস্থিত ছিলেন। বাড়িটি ক্রয় করার পর সাকিব আল হাসানের স্ত্রী উম্মে শিশির এবং তাদের তিন সন্তান নিয়ে এই বাড়িতে উঠেছেন। সাকিব আল হাসান প্রায় আমেরিকায় আসতেন। আমেরিকায় এলেই তিনি তার শ্বশুরবাড়িতে থাকতেন। তার শ্বশুরবাড়ি উইনকনসিনে। বছর দুয়েক আগে তিনি নিউইয়র্কে বাড়ি খুঁজছিলেন। তিনি তার নিকটের বেশ কয়েকজন রিয়েলেটর ব্যবসায়ী বন্ধুকে বলেছিলেন। অবশেষে তিনি তার বাড়ি পেয়ে গেলেন। একটি সূত্রে জানা গেছে, সন্তানদের কথা চিন্তা করেই তিনি নিউইয়র্কের লংআইল্যান্ডে বাড়িটি ক্রয় করেন। কারণ এই এলাকায় স্কুল জোন খুবই ভালো। আরো জানা গেছে, সময় নিয়ে আগামীতে নিজের পছন্দ মতো বাড়ি ক্রয় করার জন্য তিনি বিশাল আকৃতির একটি জমিও ক্রয় করেছেন। আগামীতে সময় সুযোগ মতো নিজের জায়গায় নিজের পছন্দের বাড়ি বানাবেন। আরো জানা গেছে, এক সময়ে তার নিউইয়র্কের স্থায়ী বাসিন্দা হওয়ার সম্ভাবনা রয়েছে বলে অনেকেই মন্তব্য করেছেন। আরো জানা গেছে, সাকিব আল হাসানের সন্তানদের ওই এলাকার স্কুলে ভর্তি করা হয়েছে।

ভারতে বিশ্বকাপ মিশন শেষ করেই তিনি ঢাকা হয়ে নিউইয়র্ক এসেছিলেন। নিউইয়র্কে এসেই নিজের বাড়িতে উঠেছিলেন। এখানে থেকেই তিনি আগামী দ্বাদশ সংসদ নির্বাচনে তিনটি আসনে মনোয়নপত্র ক্রয় করেন। একটি ঢাকার আসনে অন্য দুটি মাগুরার আসনে। জানা গেছে, নির্বাচনে মনোনয়ন প্রত্যাশায় তিনি গত ১৯ নভেম্বর রাতে বাংলাদেশের উদ্দেশ্যে নিউইয়র্ক ত্যাগ করেন।

শেয়ার করুন