২৯ এপ্রিল ২০১২, সোমবার, ০২:০০:১৩ পূর্বাহ্ন


বায়োস্কোপ ফিল্মসের মিট অ্যান্ড গ্রিট
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ১১-০১-২০২৪
বায়োস্কোপ ফিল্মসের মিট অ্যান্ড গ্রিট মঞ্চে অনুষ্ঠানে অংশগ্রহণকারী অতিথিবৃন্দ


ঢাকার লেক ভিউ টেরাস হোটেলের লা ভিটা বলরুমে গত ২ জানুয়ারি মঙ্গলবার অনুষ্ঠিত হলো যুক্তরাষ্ট্রভিত্তিক চলচ্চিত্র পরিবেশক প্রতিষ্ঠান বায়োস্কোপ ফিল্মসের ২০২৪ বছরের মিট অ্যান্ড গ্রিট। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলা চলচ্চিত্রের বেশ কয়েকজন অভিনেতা, অভিনেত্রী, পরিচালক, প্রযোজক এবং শুভানুধ্যায়ী।

উপস্থিত সবাইকে স্বাগত জানিয়ে বায়োস্কোপ ফিল্মসের অন্যতম কর্ণধার নওশাবা রশীদ বলেন, ‘একজন চিকিৎসক এবং একজন ইনভেস্টমেন্ট ব্যাংকার দম্পতি ২০১৭ সালে চলচ্চিত্রকে ভালোবেসে আমেরিকায় যে যাত্রা শুরু করেছিল, আপনাদের সাহায্য এবং ভালোবাসায় এখন সেই বায়োস্কোপ ফিল্মস ৩৯টি বাংলা চলচ্চিত্র আমেরিকা ও কানাডায় দেখিয়ে বাংলা ছবির এক স্থায়ী দর্শক উত্তর আমেরিকায় তৈরি করতে পেরেছে। তিনি বলেন, ২০২৩ সালে আমরা মধ্যপ্রাচ্যে এবং ইউরোপে বাংলা ছবি নিয়ে ইন করেছি। আমাদের দুবাই অফিস এখন পুরোদমে কাজ শুরু করেছে এবং কাতার, বাহরাইন, কুয়েত, ওমান, সৌদি আরব এবং আবুধাবিতে সিনেমা দেখানোর লাইসেন্স এখন আমাদের আছে। ‘নওশাবা রশিদ আরো বলেন, আপনারা জানেন, আমাদের প্রযোজিত প্রথম ছবি ‘দাফন’ এর কাজ দ্রুত শেষ হচ্ছে এবং এ বছরেই আমরা এ ছবি মুক্তি দেওয়ার আশা রাখি।

অনুষ্ঠানে উপস্থিত দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান তার বক্তব্যে বলেন, রাজ ভাই, রুবিনা আপার সঙ্গে ২০১৬ সাল থেকে আমার পরিচয়। অত্যন্ত ভালো মানুষ এরা দু’জনই। আমার প্রথম প্রযোজিত ছবি ‘দেবী’ আমেরিকায় তারাই দেখিয়েছিলেন। দু’জনেই চলচ্চিত্র ভালোবেসে এ কাজ করে যাচ্ছেন এবং বাংলা ছবিকে অত্যন্ত পজিটিভ আঙ্গিকে পৃথিবীর দরবারে নিয়ে আসছেন। আমার নিজস্ব প্রযোজনা প্রতিষ্ঠান ‘সি-তে সিনেমা’র অনেকগুলো কাজ আগামীতে আসছে, আপনারা সঙ্গেই থাকবেন। জয়া আহসান ছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অভিনেতা সাজু খাদেম এবং অভিনেত্রী আজমেরি হক বাধন।

অনুষ্ঠানের প্রধান অতিথির ভাষণে বিশিষ্ট অভিনয় শিল্পী, নৃত্যশিল্পী, সমাজসেবক, রাজনিতীবিদ প্রাক্তন টেলি যোগাযোগ এবং ইনফোরমেশন প্রতিমন্ত্রী অ্যাডভোকেট তারানা হালিম বলেন, ‘বায়োস্কোপ’ ফিল্মস সুদূর আমেরিকা এবং অন্যান্য দেশে বাংলা ছবি নিয়ে নিরলস কাজ করে যাচ্ছেন। এই কাজের ভূয়সী প্রশংসা করে বলেন, ‘আমাদের চলচ্চিত্রের মান উত্তরোত্তর বৃদ্ধি পাচ্ছে এবং আন্তর্জাতিক অঙ্গনে আমাদের চলচ্চিত্রের সমাদরও বাড়ছে। এই উন্নয়নে সরকারি অনুদান এবং বাংলাদেশ সরকার এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবদান অস্বীকার করার উপায় নেই। প্রধানমন্ত্রী নিজেও একজন চলচ্চিত্রপ্রেমী। ‘প্রবাসী বাংলাদেশিদের বাংলা ছবির পাশে দাঁড়ানোর আহ্বান জানান তারানা হালিম।

অনুষ্ঠানের এক পর্যায়ে বায়োস্কোপ ফিল্মস প্রযোজিত এবং কৌশিক শঙ্কর দাশ পরিচালিত ‘দাফন’ ছবির কলাকুশলীদের পরিচয় করিয়ে বক্তব্য রাখেন বায়োস্কোপ ফিল্মসের প্রধান অপারেশনস অফিসার শুভজিত রায় এবং পরিচালক কৌশিক শঙ্কর দাশ। মঞ্চে তখন উপস্থিত ছিলেন অভিনেত্রী রুনা খান, শাবনাম ফারিয়া, প্রিয়ন্তী ঊরবী, অভিনেতা সাইফ খান, মাসুদ মইনুদ্দিন এবং প্রধান এডি আউরঙ্গযেব।

নতুন বছরের এই মিট অ্যান্ড গ্রিট অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন স্বনামধন্য পরিচালক অমিতাভ রেজা চৌধুরী, বিশিষ্ট পরিচালক ফখরুল আরেফিন খান, মিশন এক্সট্রিম ছবির নির্মাতা সানি সানোয়ার, প্রহেলিকা ছবির পরিচালিকা চয়নিকা চৌধুরী, অরুণ চৌধুরী এবং ছবির প্রযোজক জামাল হোসেইন, ৭১’সেই সব দিন ছবির পরিচালিকা হৃদি হক, কৌশিক শঙ্কর দাশ, বিশিষ্ট প্রযোজক গুলোই ছবির নির্মাতা খুরশেদ আলম খসরু, রিকশা গার্ল ছবির প্রযোজক সকাল এবং মেহজাবিন চৌধুরী, শাপলুডু ছবির পরিচালক গোলাম সোহরাব দোদুল, জনপ্রিয় গীতিকার আসিফ ইকবাল, বিশিষ্ট নজরুল সংগীত শিল্পী খাইরুল আনাম শাকিল এবং মাসুদা আনাম কল্পনা প্রমুখ।

শেয়ার করুন