০৩ মে ২০১২, শুক্রবার, ৬:৩৫:৪৭ পূর্বাহ্ন


নিউইয়র্কের মঞ্চ মাতালেন চন্দ্রা রায়
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ১৭-০১-২০২৪
নিউইয়র্কের মঞ্চ মাতালেন চন্দ্রা রায় বক্তব্য রাখছেন রথীন্দ্র নাথ রায় এবং (ডানে) সঙ্গীত পরিবেশনে চন্দ্রা রায়


স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের কণ্ঠযোদ্ধা, একুশে পদকপ্রাপ্ত সঙ্গীতশিল্পী রথীন্দ্র নাথ রায়ের কন্যা চন্দ্রা রায়। বাবার পথ অনুসরণ করেই নিজেকে একজন সঙ্গীতশিল্পী হিসেবে গড়ে তুলেছেন। ইতিমধ্যে নিউইয়র্কসহ উত্তর উত্তর আমেরিকায় চন্দ্রা রায় প্রমাণ করেছেন এই প্রবাসে তিনি একজন অপরিহার্য শিল্পী। বাবার পরিচয়ে নয়, নিজের পরিচয়েই তিনি শিল্পী হয়েছেন। যদিও বাবা-মায়ের আশীর্বাদ ছিলো। এবার সেই শিল্পী চন্দ্রা রায় নিউইয়র্কের মঞ্চ মাতালেন।

গত ১২ জানুয়ারি সন্ধ্যায় নিউইয়র্কের কুইন্সের আল-আকসা ভেন্যুতে ‘বাংলার গায়েন লাইভ ইন নিউইয়র্ক’ শিরোনামে অনুষ্ঠিত হয় চন্দ্রার একক সংগীত সন্ধ্যা। কনসার্টটির আয়োজন করেছিল পিংক নয়েজ প্রোডাকশন প্রেজেন্টস। কনসার্টের প্রজেক্ট ম্যানেজার ছিলেন অলিভ আহমেদ এবং পাবলিক রিলেশন ম্যানেজমেন্টের দায়িত্বে ছিলেন শামীম সিদ্দিকী।

শো শেষে চন্দ্রা রায় বলেন, খুবই ভালো কেটেছে কনসার্টের সময়টা। শ্রোতা-দর্শকদের ব্যাপক সাড়া পেয়েছি। প্রত্যকটি গানই ভীষণ পছন্দ করেছেন শ্রোতারা। কনসার্টের পরিবেশ থেকে শুরু করে সবকিছুই খুব ভালো ছিল। আমরা কিছুটা ফিউশন ধাঁচের গানগুলো করেছি। এমনকি কনসার্ট শেষ হওয়ার পরেও অনেকে এসে আমাকে শুভেচ্ছা জানিয়েছেন। সব মিলিয়ে গানের সুরে সুরে দারুণ সময় কাটিয়েছি শ্রোতা-দর্শকদের সঙ্গে।

হল ভর্তি দর্শকদের আনন্দ উল্লাস আর করতালীতে অনুষ্ঠানটি সন্ধ্যা থেকে মধ্যরাত পর্যন্ত চলে। অনুষ্ঠানে চন্দ্রা রায়ের পরিবেশনা ছিল অত্যন্ত মনগ্রাহী এবং প্রাণবন্ত। চন্দ্রার সুরের ইন্দ্রজালে জড়িয়ে উপস্থিত দর্শক-শ্রোতাদের বিমোহিত ও মুগ্ধ হয়েছেন। উপস্থিত অনেকের তাৎক্ষনিক মন্তব্য শিল্পী একটি স্বার্থক সঙ্গীত সন্ধ্যা দর্শকদের উপহার দিয়েছেন।

অনুষ্ঠান মঞ্চে চন্দ্রা রায়ের বাবা রথীন্দ্র নাথ রায় বলেন, সঙ্গীত একটি সাধনার জিনিস। সাধনা ছাড়া সঙ্গীতকে আপন করে পাওয়া যায় না। আধুনিক যুগে এই সাধনার খুব অভাব। অনুষ্ঠানে বাংলাদেশের কনসাল জেনারেল মোহাম্মদ নাজমুল হুদা, কমিউনিটি অ্যাক্টিভিষ্ট নাসির আলী খান পল, ডা. মাসুদুল হাসান, কুইন্স ডেমোক্র্যাটিক পার্টির ডিস্ট্রিক্ট লীডার এট লার্জ এটর্নী মঈন চৌধুরী প্রমুখ শুভেচ্ছা বক্তব্য রাখেন। অনুষ্ঠানটি উপস্থানায় ছিলেন শারমিন সিরাজ সোনিয়া।

শেয়ার করুন