০২ মে ২০১২, বৃহস্পতিবার, ১১:২৯:১১ পূর্বাহ্ন


দোহার উপজেলা সমিতির বর্ণিল অভিষেক ও সংগীতসন্ধ্যা
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ১৭-০১-২০২৪
দোহার উপজেলা সমিতির বর্ণিল অভিষেক ও সংগীতসন্ধ্যা নবনির্বাচিত কমিটির শপথ


প্রবাসের অন্যতম আঞ্চলিক সংগঠন দোহার উপজেলা সমিতি ইউএসএর নবনির্বাচিত কমিটির বর্ণিল অভিষেক এবং সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত হলো। গত ১৩ জানুয়ারি সন্ধ্যায় অভিজাত লাগোয়ার্ডিয়া মেরিয়ট হোটেলে বল রুমে কমিউনিটির সর্বস্তরের গণ্যমান্য ব্যক্তিদের উপস্থিতিতে নতুন কমিটি অভিষিক্ত হলো। হলভর্তি অডিটোরিয়ামে তিন পর্বে বিভক্ত এই অনুষ্ঠানের প্রথম পর্বে ছিল নবনির্বাচিত কমিটির অভিষেক, দ্বিতীয় পার্কে আলোচনা এবং শেষ পর্বে ছিল প্রবাসের জনপ্রিয় শিল্পীদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান। সংগঠনের সভাপতি দুলাল বেহেদুর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মোস্তাফা কামাল মুকুল, অনুষ্ঠানের সদস্য সচিব আব্দুল আজিজ ও শারমিন সিরাজ সোনিয়ার পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ সোসাইটির সভাপতি আব্দুর রব মিয়া। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অনুষ্ঠানের আহ্বায়ক শাহীনুর রহমান বিপ্লব, ট্রাস্টি প্রধান গিয়াস আহমেদ, প্রধান উপদেষ্টা হাফিজুর রহমান, ট্রাস্টি বোর্ডের সদস্য বীর মুক্তিযোদ্ধা আমজাদ হোসেন, উপদেষ্টা সালাউদ্দিন আহমেদ, আব্দুর রাজ্জাক, ইয়াকুব আলী, মাহবুব আহমেদ, ঢাকা জেলা অ্যাসোসিয়েশনের সাবেক সভাপতি আরিফ আহমেদ চৌধুরী, ইঞ্জিনিয়ার ফারুক হোসেন, এম বাসেত রহমান, পুলিশ অফিসার সৈয়দ এনায়েত আলী, লায়ন্স ক্লাবের সাবেক সভাপতি আহসান হাবীব, সোহেব খান, আব্দুর রব টোকদার, গিয়াস উদ্দিন প্রমুখ।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন আহ্বায়ক শাহীনুর রহমান বিপ্লব, সদস্য সচিব আব্দুল আজিজ, সফি উদ্দিন, রবিউল আলম, আব্দুর রব চোকদার প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে আব্দুর রব মিয়া নবনির্বাচিত কমিটিকে অভিনন্দন জানিয়ে বলেন, দোহার উপজেলা প্রবাসের একটি আদর্শ সংগঠন। এই সংগঠনের নেতৃবৃন্দ সব সময় বাংলাদেশ সোসাইটির কর্মকা-ের সঙ্গে সম্পৃক্ত আছেন। আগামী দিনেও বাংলাদেশ সোসাইটির কর্মকা-ের সঙ্গে সম্পৃক্ত থাকবেন বলে আমি আশা করি।

ট্রাস্টি প্রধান গিয়াস আহমেদ নতুন কমিটিকে অভিনন্দন জানিয়ে বলেন, এই সংগঠন আমাদের প্রাণের সংগঠন। এই সংগঠনের জন্মলগ্ন থেকেই আমি ছিলাম এবং আছি। আপনাদের যে কোনো প্রয়োজনে এবং ভালো কাজে অতীতের মতো সব সময় আমাকে পাবেন। তিনি কমিউনিটি এবং নিজ নিজ এলাকার উন্নয়নে কাজ করার আহ্বান জানান।

নবনির্বাচিত কমিটির সদস্যদের শপথ বাক্য পাঠ করান সংগঠনের প্রধান উপদেষ্টা হাফিজুর রহমান। অভিষিক্ত কর্মকর্তারা হলেন-সভাপতি দুলাল বেহেদু, সিনিয়র সহ-সভাপতি শাহীনুর রহমান বিপ্লব, সহ-সভাপতি রবিউল আলম, সহ-সভাপতি রফিকুল হক শিকদার, সাধারণ সম্পাদক মোস্তাফা কামাল মুকুল, যুগ্ম-সাধারণ সম্পাদক আব্দুল আজিজ, সহ-সাধারণ সম্পাদক এমডি সোহেল রানা, সাংগঠনিক সম্পাদক শফিউদ্দিন শফা, সহ-সাংগঠনিক সম্পাদক ইমরান আহমেদ পরশ, কোষাধ্যক্ষ বিমল চন্দ্র বর্মন, প্রচার সম্পাদক আকতার হোসেন বিপ্লব, সাংস্কৃতিক সম্পাদিক নূরুন নাহার আকতার, অপ্যায়ন সম্পাদক জাকির হোসেন কাঞ্চন, ক্রীড়া সম্পাদক সোয়েব আকতার, সমাজ কল্যাণ সম্পাদক তাহমিনা আকতার, দফতর সম্পাদক মুমন মাহমুদ, মহিলা সম্পাদিকা আছিয়া আকতার। কার্যকরি সদস্য হিরা খান, মাহবুবর রহমান, এস সফিকুর রহমান, আকতার হোসেন, আব্দুল গফুর, সুমন চক্রবর্তী।

নবনির্বাচিত সভাপতি দুলাল বেহেদু তাকে সভাপতির দায়িত্ব দেওয়ার জন্য সবার প্রতি কৃজ্ঞতা প্রকাশ করে বলেন, আমি কমিটি এবং আপনাদের সহযোগিতায় এই সংগঠনকে আমরা প্রবাসের অনুকরণীয় সংগঠনে পরিণত করবো। তিনি এই সংগঠনের পক্ষ থেকে বৃত্তিসহ উন্নয়নমূলক কর্মকাণ্ডের প্রত্যয় ব্যক্ত করেন। এছাড়াও অনুষ্ঠানকে সফল করার জন্য তিনি আহ্বায়ক কমিটিসহ সর্বস্তরের দোহারবাসী এবং কমিউনিটির প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন।

সাধারণ সম্পাদক মোস্তাফা কামাল মুকুল তাকে সাধারণ সম্পাদক নির্বাচিত করার জন্য সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, আপনাদের সহযোগিতায় আমরা অন্য সংগঠনের কাছে রোল মডেলে পরিণত করবো।

অনুষ্ঠানে গিয়াস আহমেদসহ বেশ কয়েকজনকে ক্রেস্ট প্রদান করা হয় কমিউনিটির উন্নয়নে অবদান রাখার জন্য। সংগঠনের সভাপতি দুলাল বেহেদুসহ অন্য কর্মকর্তারা এই ক্রেস্ট তুলে দেন।

অনুষ্ঠানের শেষ পর্বে কৃষ্ণাতিথিসহ প্রবাসের জনপ্রিয় শিল্পীরা সংগীত পরিবেশন করেন এবং মধ্যরাত পর্যন্ত সবাইকে মাতিয়ে রাখেন।

শেয়ার করুন