২০ এপ্রিল ২০১২, শনিবার, ০৭:৪৪:৪৫ পূর্বাহ্ন


ক্রিস হিপকিন্স নিউজিল্যান্ডের পরবর্তি প্রধানমন্ত্রী
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ২১-০১-২০২৩
ক্রিস হিপকিন্স নিউজিল্যান্ডের পরবর্তি প্রধানমন্ত্রী ক্রিস হিপকিন্স/ ছবি সংগৃহীত


ক্রিস হিপকিন্স নিউজিল্যান্ডের পরবর্তি প্রধানমন্ত্রী হিসেবে বেছে নেয়া হয়েছে। দেশটির প্রধান রাজণৈতিক দল লেবার পার্টি ওই নমিনেশনের জন্য ক্রিস হিপকিন্সকে বেছে নেয়। বৃহস্পতিবার বর্তমান জনপ্রিয় প্রধানমন্ত্রী জেসিকা আরডার্নের দুঃখজনক পদত্যাগের পর লেবার পার্টি ওই সিদ্ধান্ত নিয়েছে। 

ক্রিস হিপকিন্স - দেশটির শিক্ষা ও পুলিশিং মন্ত্রী, এবং কোভিড সংক্রান্ত সুনামের সাথে কাজ করে যাওয়া দের মধ্যে অণ্যতম। লেবার পার্টি মনে করে জেসিকা যেভাবে তার প্রশাসন চালিয়েছেন সে ধারাবাহিকতা বজায় রাখা গুরুত্বপূর্ণ। সেটা ক্রিস হিপকিন্স চালিয়ে নিতে সক্ষম হবেন তার বুদ্ধিমত্বা যোগ করে। 

এদিকে নতুন দ্বায়িত্ব নিতে যাওয়া ক্রিস হিপকিন্স বলেন, প্রধানমন্ত্রীর পদ গ্রহণ করা হবে আমার জীবনের সবচেয়ে বড় দায়িত্ব এবং সবচেয়ে বড় সুযোগ, হিপকিন্স শনিবার মনোনয়নের পর তার প্রথম উপস্থিতিতে সংসদের পদক্ষেপ নিয়ে সাংবাদিকদের সাথে কথা বলার সময় এ কথা বলেন। 


জেসিকা আরডার্ন

ধারনা করা হচ্ছে হিপকিন্স সম্ভবত তার রাজনৈতিক ক্যারিয়ারের সবচেয়ে বড় চ্যালেঞ্জের মুখোমুখি হবেন। হিপকিন্স তার পূর্বসূরীর (জেসিকা) প্রতি শ্রদ্ধা নিবেদন করে বলেছেন যে তিনি ‘একজন অবিশ্বাস্য প্রধানমন্ত্রী’ ছিলেন যিনি ‘শান্ত, স্থিতিশীল, আশ্বস্ত নেতৃত্ব প্রদান করেছিলেন, যা আমি চালিয়ে যেতে আশা করি’।


শেয়ার করুন