০২ মে ২০১২, বৃহস্পতিবার, ০৭:০০:২৭ পূর্বাহ্ন


যুক্তরাষ্ট্র আ’ লীগের আনন্দ সমাবেশ ও মিষ্টি বিতরণ
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ১০-০১-২০২৪
যুক্তরাষ্ট্র আ’ লীগের আনন্দ সমাবেশ ও মিষ্টি বিতরণ বক্তব্য রাখছেন আব্দুর রহমান বাদশা


বাংলাদেশের দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের নিরঙ্কুশ বিজয় উপলক্ষে নিউইয়র্কের ব্রঙ্কসে আনন্দ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ পরিবার ও স্বাধীনতা শক্তিসমূহ ব্রঙ্কসের ব্যানারে গোল্ডেন প্যালেস পার্টি হলে গত ৮ জানুয়ারি এ উৎসব অনুষ্ঠিত হয়।

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুর রহিম বাদশার সভাপতিত্বে এবং যুক্তরাষ্ট্র বঙ্গমাতা পরিষদের সাধারণ সম্পাদক সিরাজ উদ্দিন আহমেদ সোহাগের পরিচালনায় অনুষ্ঠানে ভার্চুয়ালি বক্তব্য রাখেন সিলেট-১ আসন থেকে নির্বাচিত সাংসদ বাংলাদেশ সরকারের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, সুনামগঞ্জ-৩ আসন থেকে নির্বাচিত সাংসদ বাংলাদেশ সরকারের পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান, মৌলভীবাজার-২ (কুলাউড়া) আসন থেকে নির্বাচিত সাংসদ আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, সিলেট-২ আসন থেকে নির্বাচিত সাংসদ সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি শফিকুর রহমান চৌধুরী এবং সিলেট-৩ আসন থেকে নির্বাচিত সাংসদ হাবিবুর রহমান।

অনুষ্ঠানে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত ও দোয়া পরিচালনা করেন বাংলাবাজার জামে মসজিদের খতিব মাওলানা আবুল কাশেম এয়াহইয়া। পবিত্র গিতা থেকে পাঠ করেন কবি সুধাংশু মন্ডল।

সমাবেশ অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা তোফায়েল চৌধুরী, অধ্যাপক এস মুজিবুর রহমান, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ নেতা মহিউদ্দিন দেওয়ান, আব্দুল হাসিব মামুন, শেখ আতিকুল ইসলাম, হুমায়ুন আহমদ চৌধুরী, মূলধারার রাজনৈতিক আব্দুস শহিদ, গোল্ডেন প্যালেস পার্টি হল অ্যান্ড ক্যাটারিং এর সিইও বিলাল ইসলাম, কমিউনিটি এক্টিভিস্ট সাইদুর রহমান লিংকন, বীর মুক্তিযোদ্ধা মুন্সি বশির আহমেদ, এডভোকেট কামাল মন্ডল, যুবলীগ নেতা নেতা নুরুল ইসলাম, মোঃ শাহীন কামালী, জামাল আহমদ, এইচ এম ইকবাল, মোঃ রেজাউল হক রুহেল, ছাদিকুর রহমান, কমিউনিটি এক্টিভিস্ট মিয়া মোহাম্মদ দাউদ, শ্যামল কান্তি চন্দ, জহুরুল ইসলাম, আব্দুল মোমেন প্রমুখ।

সমাবেশে ভার্চুয়ালি বক্তব্যে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেন, ৭ জানুয়ারির নির্বাচন ছিল সম্পূর্ণ অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও অংশগ্রহণমূলক। জনগণের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে এ নির্বাচনে আওয়ামী লীগ নিরঙ্কুশ বিজয় অর্জন করেছে। চমৎকার এই নির্বাচন অনুষ্ঠানের জন্য তিনি নির্বাচন কমিশন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও সশস্ত্র বাহিনীসহ সংশ্লিষ্টদের ধন্যবাদ জানিয়ে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রমাণ করেছেন যে আওয়ামী লীগ সরকারের অধীনে অবাধ ও সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠিত হতে পারে। ড. এ কে আব্দুল মোমেন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুতি ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ একটি উন্নত, সমৃদ্ধ ও স্মার্ট দেশে পরিণত হবে ইনশাআল্লাহ।

গভীর রাত পর্যন্ত চলা এ উৎসবে সংঙ্গীত পরিবেশন করেন প্রবাসের জনপ্রিয় সঙ্গীত শিল্পী কৃষ্ণা তিথি ও শারমিন তানিয়া। কবিতা আবৃত্তি করেন কবি সুধাংশু মন্ডল, কবি আবু তাহের চৌধুরী, পল্লব সরকার ও কাজী জাকির। অনুষ্ঠানে বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

এদিকে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উদ্যোগে এক আনন্দ সমাবেশ এবং মিষ্টি বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয় গত ৭ জানুয়ারি সন্ধ্যায় জ্যাকসন হাইটসের নবান্ন রেস্টুরেন্টে। যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সহ সভাপতি মাহবুবুর রহমানের সভাপতিত্বে এবং সাংগঠনিক সম্পাদক আব্দুল হাসিব মামুনের পরিচালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের কোষাধ্যক্ষ মুনসর খান, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুর রহিম বাদশা, মহিউদ্দিন দেওয়ান, কৃষি বিষয়ক সম্পাদক আশাফুজ্জামান, আওয়ামী লীগ নেত্রী মোর্শেদা জামান, মাওলানা কাজী কাইয়্যূম। আরেকটি আনন্দন সমাবেশ যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের ব্যানারে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উপদেষ্টা ডা. মাসুদুল হাসান এবং পরিচালনা করেন ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হাজী এনাম।

শেয়ার করুন