৩০ এপ্রিল ২০১২, মঙ্গলবার, ০১:৩০:৫৪ পূর্বাহ্ন
শিরোনাম :
‘বিশেষ চাহিদা সম্পন্নদের প্রতিভা বিকাশে কোন ধরনের প্রতিবন্ধকতা রাখা যাবে না’ সরকার ও বেসরকারি উদ্যোগে দরিদ্রমুক্ত দেশ গড়ে উঠবে - আসাদুজ্জামান খান কামাল ৭০ শতাংশ মৃত্যু অসংক্রামক রোগে, বাজেটে বরাদ্দ বৃদ্ধির দাবি ‘বিদেশে দেশবিরোধী অপপ্রচারকারীদের বিরুদ্ধে স্থানীয় আইনে ব্যবস্থা নিন’ ভূল স্বীকার করে সরে দাড়ানোয় একজনের বহিস্কারাদেশ প্রত্যাহার বাফেলোতে সন্ত্রাসীদের গুলিতে দুই বাংলাদেশী নিহত ‘শেরে বাংলা আপাদমস্তক একজন পারফেক্ট বাঙালি ছিলেন’ বিএনপির বহিস্কৃতদের জন্য সুখবর! মে দিবসে নয়পল্টনে বিএনপির শ্রমিক সমাবেশ উপজেলা নির্বাচনে অংশ নেয়ার জের, বিএনপির বহিস্কার ৭৬


স্মার্ট আইটি সলিউশনের জমজমাট পিঠা উৎসব
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ১৪-১২-২০২২
স্মার্ট আইটি সলিউশনের জমজমাট পিঠা উৎসব পিঠা উৎসবে বক্তব্য রাখছেন ইঞ্জিনিয়ার আব্দুস সোবহান


বাংলাদেশি কমিউনিটিতে অত্যন্ত পরিচিত একটি নাম স্মার্ট আইটি সলিউশন। এই আইটি প্রতিষ্ঠানে প্রশিক্ষণ ইতিমধ্যেই কমিউনিটিকে সুনাম অর্জন করেছে এবং এই প্রতিষ্ঠানে আইটি কোর্স করে অনেক বাংলাদেশিই তাদের স্বপ্নের চাকরি পেয়েছেন। এই প্রতিষ্ঠানের লক্ষ্য হচ্ছে কমিউনিটির সেবা করা এবং কমিউনিটির পাশে দাঁড়ানো। যে কারণে তারা বছরের বিভিন্ন সময়ে বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করে থাকেন। তারই অংশ হিসাবে গত ১০ ডিসেম্বর শনিবার উডসাইডের কুইন্স প্যালেসে আয়োজন করে পিঠা উৎসবের। স্মার্ট আইটি সলিউশনের এটি ছিলো একটি ভিন্ন ধর্মী আয়োজন। অনুষ্ঠানের প্রধান আহ্বায়ক আব্দুস সোবহান বলেন, এই প্রবাসে দেশীয় সংস্কৃতি ও বাঙালী ঐতিহ্য সবার মাঝে তুলে ধরার জন্য এই আয়োজন।

কনকনে ঠান্ডাকে উপেক্ষা করে পিঠাপ্রেমী মানুষের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ ছিলো এই আয়োজনে এবং অভূর্তপূর্ব সাড়া পড়ে কুইন্স প্যালেসে। ইনডোর প্রোগ্রাম হওয়ার কারণে বড়-ছোট সকলে এই মেলায় অংশগ্রহণ করে। মেলার স্টলগুলিতে বাংলাদেশি সব এলাকার পিঠা প্রদর্শিত হয়। যার মধ্যে উল্লেখ্যযোগ্য পিঠা ছিল পাটি শাপটা, ডিম চিতই, নক্সি পিঠা, নারিকেল কলি, ভিজা পিঠা, দুধ কলি, মিষ্টিসহ সব পিঠার নিয়ে অনুষ্ঠানে উপস্থিত হয়েছিল নিউইয়র্কবাসী।

এই অনুষ্ঠানের মূল পরিচালনায় ছিলেন আয়োজন প্রতিষ্ঠানের ডাইরেক্টর মো. আব্দুস সোবহান, সিইও সরওয়ার আহমেদ, পরিচালক সাইদুর রহমান লিটন, উপস্থাপনায় ছিলেন স্মার্ট টাচ আইটি সলিউশনের স্টুডেন্ট ফারহিন তাহা। পিঠা মেলায় আগত অতিথিদের জন্য পুরো সময় জুড়ে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।  দেশ ও প্রবাসের নামকরা শিল্পী কণ্ঠযোগাদ্ধা রথীন্দ্রনাথ রায়, রিজিয়া পারভীন, প্রবাসের জনপ্রিয় শিল্পী শাহ মাহবুব, জনী ও Smart Tech IT Solutions নিজস্ব শিল্পীবৃন্দ গান পরিবেশনের মাধ্যমে আগত অতিথিদের পুরো সময়জুড়ে আনন্দ প্রদান করেন।

অনুষ্ঠানে আগত অতিথিদের মধ্যে মেয়র এরিক অ্যাডামসের এশিয়ান বিষয়ক উপদেষ্টা ফাহাদ সোলায়মান, অ্যাটর্নি মঈন চৌধুরী, সিপিএ সারোয়ার চৌধুরী, সিপিএ চিশতী, এবিসিএইচ অ্যাডমিন জাহিদ করিম, ওয়ার্ল্ড হিউম্যান রাইট্সের প্রেসিডেন্টের প্রতিনিধি জাহাঙ্গীর আলম জয়সহ কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন। 

অনুষ্ঠানের শেষে পিঠা প্রতিযোগিতার বিচারকদের ফলাফলের ভিত্তিতে ১ম, ২য় ও ৩য় স্থান অধিকারীদের মাঝে ট্রফি ও মেডেল বিতরণ করা হয়। 

সর্বশেষে র‌্যাফেল ড্র অনুষ্ঠিত হয়। র‌্যাফেল ড্রর এর ১ম পুরস্কার ছিল গোল্ড চেইন স্পন্সর বাই বিশিষ্ট রিয়েল এস্টেট ব্যবসায়ী রাজা রাব্বী ও ওয়ার্ল্ড হিউম্যান রাইট্স ডেভলপমেন্ট। ২য় পুরস্কার ছিল ল্যাপটপ স্পন্সর বাই টিডিএস ইন্স্যুরেন্স ব্রোকারেজ। ৩য় পুরস্কার ছিল ল্যাপটপ স্পন্সর বাই প্রাইম রিয়েল এস্টেট, ৪র্থ পুরস্কার সাউন্ড সিস্টেম ও হোম থিয়েটার স্পন্সর বাই এর্টনী মঈন চৌধুরী, ৫ম পুরস্কার স্মার্ট ফোন স্পন্সর বাই তারেক হাসান খান সহ আরো ৪ পুরস্কার প্রদান করা হয়। সর্বশেষে আগত অতিথি, সব সাংবাদিক, শিল্পীবৃন্দসহ সবাইকে অনুষ্ঠানকে সফল করার জন্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রদান করা হয় আয়োজকদের পক্ষ থেকে।

শেয়ার করুন