০১ মে ২০১২, বুধবার, ০১:৩৬:০৪ পূর্বাহ্ন
শিরোনাম :
যুক্তরাষ্ট্রে এবার বন্দুকধারীর গুলিতে তিন আইনশৃংলাবাহিনীর সদস্য নিহত ‘বিশেষ চাহিদা সম্পন্নদের প্রতিভা বিকাশে কোন ধরনের প্রতিবন্ধকতা রাখা যাবে না’ সরকার ও বেসরকারি উদ্যোগে দরিদ্রমুক্ত দেশ গড়ে উঠবে - আসাদুজ্জামান খান কামাল ৭০ শতাংশ মৃত্যু অসংক্রামক রোগে, বাজেটে বরাদ্দ বৃদ্ধির দাবি ‘বিদেশে দেশবিরোধী অপপ্রচারকারীদের বিরুদ্ধে স্থানীয় আইনে ব্যবস্থা নিন’ ভূল স্বীকার করে সরে দাড়ানোয় একজনের বহিস্কারাদেশ প্রত্যাহার বাফেলোতে সন্ত্রাসীদের গুলিতে দুই বাংলাদেশী নিহত ‘শেরে বাংলা আপাদমস্তক একজন পারফেক্ট বাঙালি ছিলেন’ বিএনপির বহিস্কৃতদের জন্য সুখবর! মে দিবসে নয়পল্টনে বিএনপির শ্রমিক সমাবেশ


২৬ মে বাংলাদেশ ডে প্যারেড
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ১৭-০৪-২০২৪
২৬ মে বাংলাদেশ ডে প্যারেড সংবাদ সম্মেলনে আয়োজকবৃন্দ


ওয়ার্ল্ড হিউম্যান রাইটস ডেভেলপমেন্টের আয়োজনে নিউইয়র্কে আগামী ২৬ মে অনুষ্ঠিত হতে যাচ্ছে বাংলাদেশ ডে প্যারেড। প্যারেডটি অনুষ্ঠিত হবে বাংলাদেশী অধ্যুষিত জ্যাকসন হাইটসের ৩৭ এভিনিউর ৬৯ স্ট্রিট থেকে ৮৭ স্ট্রিটে। প্যারেড শুরু হবে সকাল ১১টায় এবং শেষ হবে বিকেল তিনটায়। গত ১৫ এপ্রিল সন্ধ্যায় জ্যাকসন হাইটসের নবান্ন রেস্টুরেন্টে এক সংবাদ সম্মেলনে আয়োজকরা এই তথ্য জানান। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বাংলাদেশ ডে প্যারেডের আহবায়ক বিশিষ্ট ব্যবসায়ী শাহ নেওয়াজ, সদস্য সচিব তরিকুল হোসাইন বাদল, ওয়ার্ল্ড হিউম্যান রাইটসের প্রেসিডেন্ট শাহ শহীদুল হক, সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার আব্দুস সোবহান, বাংলাদেশ সোসাইটির সাধারণ সম্পাদক রুহুল আমিন সিদ্দিকী, বাংলাদেশ সোসাইটির সাবেক কর্মকর্তা আক্তার হোসেন, কম্যুনিটি এক্টিভিস্ট সৈয়দ আকিকুর রহমান ফারুক এবং জাহাঙ্গীর আলম জয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন বাংলাদেশ প্যারেডের আহবায়ক শাহ নেওয়াজ। তিনি জানান, বাংলাদেশ প্যারেডে বাংলাদেশের ইতিহাস-ঐতিহ্য তুলে ধরা হবে। আরো থাকবে সাংস্কৃতিক অনুষ্ঠান। অনুষ্ঠানে দেশের এবং প্রবাসের জনপ্রিয় শিল্পীরা অংশগ্রহণ করবেন। প্যারেডে আরো থাকবে কুচকাওয়াজ, পতাকা প্রদর্শন, লাইভ ব্যান্ড, গাড়ি ও ট্রাক মিছিল।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে আয়োজকরা জানান, এখানো পর্যন্ত গ্যান্ড মার্শাল এবং মার্শাল ঠিক করা হয়নি। ইতিমধ্যে বাংলাদেশের ক্রিকেট স্টার ও সাবেক অধিনায়ক তামিম ইকবাল, চিত্র নায়িকা মৌসুমী, কণ্ঠশিল্পী বিন্দু কনার সাথে কথা হয়েছে। চিত্র নায়িকা মৌসুমী এবং বিন্দু কনার থাকার ব্যাপারে নিশ্চয়তা দিলেও তামিম ইকবালের ব্যাপারে তারা বলেন, তার আসার বিষয়টি এখনো চূড়ান্ত হয়নি। তার সাথে আলাপ আলোচনা অব্যাহত আছে। তা ছাড়া সাকিব আল হাসান, চিত্রনায়ক শাকিব খানের সাথে আমরা কথা বলবো। তাদের সাথে কথা বলেই আপনাদের জানানো হবে। আরেক প্রশ্নের জবাবে তারা জানান, বাংলাদেশ প্যারেডের বাজেট ১ লাখ ৭০ হাজার ডলার। প্যারেডটি সফল করতে তারা প্রবাসী বাংলাদেশীদের সহযোগিতা কামনা করেছেন।

সংবাদ সম্মেলনে কম্যুনিটি নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন