২৯ এপ্রিল ২০১২, সোমবার, ০৬:৩০:৫৭ অপরাহ্ন
শিরোনাম :
সরকার ও বেসরকারি উদ্যোগে দরিদ্রমুক্ত দেশ গড়ে উঠবে - আসাদুজ্জামান খান কামাল ৭০ শতাংশ মৃত্যু অসংক্রামক রোগে, বাজেটে বরাদ্দ বৃদ্ধির দাবি ‘বিদেশে দেশবিরোধী অপপ্রচারকারীদের বিরুদ্ধে স্থানীয় আইনে ব্যবস্থা নিন’ ভূল স্বীকার করে সরে দাড়ানোয় একজনের বহিস্কারাদেশ প্রত্যাহার বাফেলোতে সন্ত্রাসীদের গুলিতে দুই বাংলাদেশী নিহত ‘শেরে বাংলা আপাদমস্তক একজন পারফেক্ট বাঙালি ছিলেন’ বিএনপির বহিস্কৃতদের জন্য সুখবর! মে দিবসে নয়পল্টনে বিএনপির শ্রমিক সমাবেশ উপজেলা নির্বাচনে অংশ নেয়ার জের, বিএনপির বহিস্কার ৭৬ থাইল্যান্ডের ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগে পররাষ্ট্রমন্ত্রীর আহ্বান


গ্লোবাল ট্রাভেলসের ই-কমার্স সাইট ও ২৪ ঘণ্টা সার্ভিস
প্রবাস রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ১৫-০২-২০২৩
গ্লোবাল ট্রাভেলসের ই-কমার্স সাইট ও ২৪ ঘণ্টা সার্ভিস গ্লোবাল ট্রাভেলসের ই-কমার্স সাইট উদ্বোধন


নিউইয়র্কসহ উত্তর আমেরিকায় জনপ্রিয় একটি নাম গ্লোবাল ট্যুর অ্যান্ড ট্রাভেলস ও ওয়ার্ল্ড ট্যুরস অ্যান্ড ট্রাভেল। এই দুটো প্রতিষ্ঠান ইতিমধ্যেই বাংলাদেশি কমিউনিটিতে সুনামের সাথে ব্যবসা করে নিজেদের শক্ত অবস্থান তৈরি করেছে এবং ইতিমধ্যে আস্থার প্রতিষ্ঠানে পরিণত হয়েছে। এই প্রতিষ্ঠান এখন ২৪ ঘণ্টার সার্ভিস চালু করেছে। এখন থেকে যে কেউ এই প্রতিষ্ঠানের ওয়েবসাইটে গিয়ে ২৪ ঘণ্টা টিকেট ক্রয় করতে পারবেন এবং ২৪ ঘণ্টা যে কোনো ধরনের সেবা গ্রহণ করতে পারবেন। প্রতিষ্ঠানের প্রেসিডেন্ট সামসুদ্দীন বশির এই তথ্য জানান।

গত ৯ ফেব্রুয়ারি সন্ধ্যায় জ্যাকসন হাইটসের মামা’স পার্টি হলে নিউইয়র্কস্থ প্রতিষ্ঠান দুটি ও বাংলাদেশের গ্লোবাল ট্রাভেল্স অ্যান্ড ট্যুর প্রতিষ্ঠানের ই-কমার্স সাইটের লঞ্চিং উপলক্ষে দোয়া মোনাজাত ও সাইট লঞ্চিং সম্পন্ন এবং কেক কাটা হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রতিষ্ঠানগুলোর চেয়ারম্যান আলহাজ মোহাম্মদ নাসির উদ্দিন। এ সময় অতিথি হিসেবে ছিলেন জ্যামাইকা মুসলিম সেন্টারের ইমাম মির্জা আবু জাফর বেগ, বাংলাদেশ সোসাইটির প্রেসিডেন্ট আব্দুর রব মিয়া, জেবিবিএ’র প্রেসিডেন্ট গিয়াস আহমেদ, কারি মো. মোজাম্মেল হক। আশরাফুল হাসান বুলবুলের সঞ্চালনায় আয়োজিত অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন কারি মো. মোজাম্মেল হক। ধর্মীয় সংক্ষিপ্ত আলোচনা শেষে প্রতিষ্ঠানের সফলতায় মোনাজাত পরিচালনা করেছেন জ্যামাইকা মুসলিম সেন্টারের ইমাম মির্জা আবু জাফর বেগ।

অতিথিরা ছাড়াও প্রতিষ্ঠান দুটির সফলতা কামনা করে শুভেচ্ছা বক্তব্য রাখেন- জেবিবিএ’র সাবেক প্রেসিডেন্ট শাহ নেওয়াজ, ডা. তৌহিদ শিবলী, জেবিবিএ’র সেক্রেটারি তারেক হাসান খান প্রমুখ। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন খামারবাড়ীর স্বত্বাধিকারী ও জেবিবিএ’র প্রেসিডেন্ট হারুণ ভূইয়া, বিশিষ্ট ব্যবসায়ী আবদুন নুর বার ভূইয়া, গিয়াস আহমেদ, বিশিষ্ট কণ্ঠশিল্পী রানো নেওয়াজ, লিটু চৌধুরী, জেড আলম নমি, বাংলাদেশ সোসাইটির সহসাধারণ সম্পাদক আমিনুল ইসলাম চৌধুরী, বাংলাদেশ সোসাইটির কোষাধ্যক্ষ নওশেদ হোসেন সিদ্দিক, শোটাইম মিউজিকের প্রেসিডেন্ট আলমগীর খান আলম, বাংলাদেশ সোসাইটির নির্বাচন কমিশনের সদস্য রুহুল আমিন সরকার, কণ্ঠশিল্পী শাহ মাহবুব, মো. শফি মিয়া, শাহাদাত হোসেন রাজু প্রমুখ।  

অনুষ্ঠানে সাইট লঞ্চিং বিষয়ে উপস্থিত সকলের উদ্দেশ্যে বক্তব্য রাখেন প্রতিষ্ঠানগুলোর প্রেসিডেন্ট ও সিইও সামসুদ্দিন বশির। তিনি ভিডিও পাওয়ার প্রেজেনটেশনের মাধ্যমে তুলে ধরেন-কীভাবে ওয়েবসাইটে সাইন ইন বা গেস্ট হিসেবে ভিজিট করে বাংলাদেশ বিমান, ইউএস বাংলা এয়ারলাইনসের টিকেটসহ এমিরেটস, কুয়েত, কাতার এয়ারলাইনস এবং আরো অন্য এয়ারলাইনসের টিকেট ঘরে বসে কাটা যাবে। যেমন- ঢাকা টু টরন্টো, টরন্টো টু ঢাকা, বিমান বাংলাদেশ এয়ারলাইনসে ঢাকা টু লন্ডন, ঢাকা টু বরিশাল। ওয়েব সাইটটি হলো www.globaltravelbd.com

তিনি বলেন, আমেরিকার ডোমেস্টিক টিকেটসহ যে কোনো স্টেটে আমেরিকা থেকে ঘরে বসেই আমাদের সাইটের মাধ্যমে টিকেট সংগ্রহ করা যাচ্ছে এবং ক্রেডিট কার্ডের মাধ্যমে পে করা যাচ্ছে। আমরা সব ধরনের ক্রেডিট কার্ড গ্রহণ করে থাকি। তিনি বলেন, আমাদের ২৪/৭ কাস্টমার সাপোর্ট আপনাদের সেবা প্রদানের উদ্দেশ্যে নিবেদিত রয়েছে। এছাড়াও আমরা ভিসা প্রসেসিং সার্ভিসও প্রদান করে থাকি। যেমন- দুবাই, থাইল্যান্ড, মালয়েশিয়া, সিঙ্গাপুর, ইন্ডিয়া। এছাড়াও আমরা ইউএসএ ও ইউকে ভিসা প্রসেসিং করে থাকি।

সামসুদ্দিন বসির আরো জানান, আইএটিএ এবং এআরসি অনুমোদিত গ্লোবাল ট্যুস অ্যান্ড ট্রাভেল এমিরেটস, কাতার, কুয়েত, টার্কিশ এয়ারলাইনসের কনসুলেটর এবং অথোরাইজড হোল সেল এজেন্ট।  আমরা সব এয়ারলাইনসের টিকেট আমাদের অফিস থেকে ইস্যু করি। আমাদের এই পথচলায় সব সময়ই আপনাদের কাছে পেয়েছি। ভবিষ্যতে আপনাদের সহযোগিতা প্রত্যাশা করছি।

অনুষ্ঠানে অন্যান্য বক্তারা গ্লোবাল ট্রাভেল অ্যান্ড ট্যুরের প্রশংসা করে বলেন, সামসুদ্দীর বশির অত্যন্ত সুনামের সঙ্গে দীর্ঘদিন ধরে এই ব্যবসা করে আসছে। তিনি সততা এবং নিষ্ঠার সঙ্গে কাজ করে যাচ্ছেন। রাত ২টার সময় ফোন করেও তার কাছ থেকে আমরা টিকেট ক্রয় করেছি। এটাই হলো তার উত্তম সেবা। টিকেটিং ব্যবসায় এটাই বাঙালির ২৪ ঘণ্টার সার্ভিস। তারা তার নতুন ই- সার্ভিসের প্রশংসা করেন এবং সমৃদ্ধি কামনা করেন।

পরিশেষে দোয়া-মোনাজাত ও সাইট লঞ্চিং অনুষ্ঠানে আগত সবাইকে প্রতিষ্ঠানের পক্ষ থেকে কৃতজ্ঞতা জানান প্রতিষ্ঠানগুলোর চেয়ারম্যান আলহাজ মোহাম্মদ নাসির উদ্দিন।

শেয়ার করুন