১৮ মে ২০১২, শনিবার, ৬:২৬:৪১ পূর্বাহ্ন


মিশিগান আ.লীগ ও অঙ্গসংগঠনের প্রতিবাদ সভা
জুয়েল খান, মিশিগান থেকে
  • আপডেট করা হয়েছে : ২৯-০৭-২০২২
মিশিগান আ.লীগ ও অঙ্গসংগঠনের  প্রতিবাদ সভা


 যুক্তরাষ্ট্রে মিশিগান স্টেট আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। মিশিগানে এক সুধী সমাবেশে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বাংলাদেশ সরকারের তীব্র সমালোচনার প্রতিবাদের ঘটনাকে কেন্দ্র করে মিশিগান স্টেট আওয়ামী লীগের  সভাপতি  ফারুক আহমদ চাঁনের সাথে অসৌজন্যমূলক আচরণের ঘটনায়  মিশিগান স্টেট আওয়ামী লীগ ও অংগ সংগঠনের নেতাকর্মীদের মধ্যে উত্তেজনা সৃষ্টি হয়।

মিশিগান স্টেট আওয়ামী লীগের  সভাপতি  ফারুক আহমদ চাঁনের সাথে অসৌজন্যমূলক আচরণের প্রতিবাদে গত ২৪ জুলাই বিকালে  হ্যামট্রামিক  সিটিতে অবস্থিত কাবাব হাউজের পার্কিং এলকায়  মিশিগান স্টেট আওয়ামী লীগ, মহানগর আওয়ামী লীগ, স্টেট যুবলীগ ও স্টেট ছাত্রলীগ যৌথভাবে এক প্রতিবাদ সভার আয়োজন করে। এতে  সভাপতিত্ব করেন  মিশিগান মহানগর আওয়ামী লীগের সভাপতি আব্দুস শুকুর  খান।  

যৌথভাবে প্রতিবাদ সভাটি সঞ্চালনা করেন মিশিগান স্টেট আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু আহমদ  মূসা ও  মিশিগান মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক  আব্দুল মুত্তালিব। প্রতিবাদ সভায় ভিডিও কলের মাধ্যমে নেতাকর্মীদের উদ্দেশে বক্তব্য রাখেন  যুক্তরাষ্ট্র অওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক  আব্দুস  সামাদ আজাদ। প্রতিবাদ সভায়  প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন মিশিগান স্টেট আওয়ামী লীগের  সভাপতি  ফারুক আহমদ চাঁন।

আরো বক্তব্য রাখেন  মিশিগান স্টেট আওয়ামী লীগের উপদেষ্টা  নুরুল আমিন মানিক,  অপরেশ বড়ুয়া,  মিশিগান স্টেট আওয়ামী লীগের সহসভাপতি মোস্তাক আহমদ মুক্তা,  আব্দুল বাছিত, মাহবুবে রাখি খান, মিশিগান স্টেট আওয়ামী লীগের  যুগ্ম সাধারণ সম্পাদক সুলতান শরীফ,  অ্যাডভোকেট দিপক চৌধুরী, সাংগঠনিক সম্পাদক খালেদ হোসেন, মহানগর আওয়ামী লীগের সহসভাপতি  বাবুল আহমদ বাচ্চু,  মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক  তারেক আহমদ, বঙ্গবন্ধু পরিষদের সভাপতি প্রকৌশলী আহাদ আহমেদ, বাংলাদেশ অ্যাসোসিয়েশনের সভাপতি জাভেদ চৌধুরী, মিশিগান স্টেট যুবলীগের সভাপতি মোহাম্মদ জাহেদ মাহমুদ আজিজ সুমন, সাধারণ সম্পাদক শেখ বদরুদ্দোজা জুনেদ, যুগ্ম সম্পাদক রুম্মান আহমদ চৌধুরী ইভান, মিশিগান স্টেট ছাত্রলীগের আহŸায়ক খাজা আফজাল হোসেন।

প্রতিবাদ সভায়  আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ বলেন, দেশ যখন উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে, নিজস্ব অর্থায়নে  পদ্মা সেতু নির্মাণের সফলতা মøান করতে বিএনপি-জামায়াতের দোসররা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার সরকারের ভাবমূর্তি ক্ষুণœ করতে অপপ্রচারে লিপ্ত রয়েছে। অবিলম্বে সরকারবিরোধী অপতৎপরতা বন্ধ না হলে  আওয়ামী লীগের নেতাকর্মীরা তাদেরকে প্রতিরোধ করা হবে বলে সভায় হুঁশিয়ারি প্রদান করা হয়।

এদিকে  একই ঘটনায়  গত ২৩ জুলাই যুক্তরাষ্ট্রের মিশিগান স্টেট যুবলীগের উদ্যোগে এক  সাংবাদিক সম্মেলন   হ্যামট্রামিক সিটির মদিনা রেস্টুরেন্টে অনুষ্ঠিত হয়। মিশিগান স্টেট যুবলীগের সভাপতি মোহাম্মদ জাহেদ মাহমুদ আজিজ সুমনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শেখ বদরুদ্দোজা জুনেদের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন মিশিগান স্টেট আওয়ামী লীগের সভাপতি ফারুক আহমদ চান, মিশিগান মহানগর আওয়ামী লীগের সভাপতি আব্দুস শাকুর খাঁন মাখন, মিশিগান মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ মুতালিব, মিশিগান স্টেট আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আবু মুসা এবং বিশিষ্ট ব্যবসায়ী ও কমিউনিটি নেতা নাসির সবুজ।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন, মিশিগান স্টেট যুবলীগের সহ-সভাপতি মোহাম্মদ মুমিন হোসেন, যুগ্ম সম্পাদক রুম্মান আহমদ চৌধুরী ইভান, সাংগঠনিক সম্পাদক সৈয়দ ইয়াহিয়া, স্বাস্থ্য ও পরিবেশ বিষয়ক সম্পাদক সেবুল আহমদ, তথ্য ও গবেষণা সম্পাদক সায়েম চৌধুরী, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক হিমেল দাস, সমাজ কল্যাণবিষয়ক সম্পাদক হৃদয় আহমদ, মিশিগান স্টেট ছাত্রলীগের আহŸায়ক খাজা আফজাল হোসেন এবং সদস্য আরিফ আরমান জিসান।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন মিশিগান স্টেট যুবলীগের সভাপতি মোহাম্মদ জাহেদ মাহমুদ আজিজ সুমন। লিখিত বক্তব্যে মোহাম্মদ জাহেদ মাহমুদ আজিজ সুমন বলেন, সাংবাদিকতার নামে যুক্তরাষ্ট্র থেকে যারা বাংলাদেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছেন তাদের বিরুদ্ধে যুবলীগ সবসময় সোচ্চার আছে এবং থাকবে। মিশিগানে গত রোববার মুশফিকুল ফজল আনসারীর এই বক্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানায় মিশিগান স্টেট যুবলীগ।

একটি সাংবাদিকদের সংগঠনে এসে মতবিনিময় সভায় এই রকম রাজনৈতিক বক্তব্য সত্যিই দুঃখজনক। আমরা সাংবাদিক সমাজ থেকে তা কখনোই আশা করি না। বাংলাদেশ সরকারের বিরুদ্ধে ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে যে বক্তব্য রেখেছেন আমরা মিশিগান স্টেট যুবলীগ ও মিশিগানে বসবাসরত মুক্তিযোদ্ধের পক্ষের সবাই এই অপপ্রচার ও রাজনৈতিক উদ্দেশ্যমূলক বক্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

উল্লেখ্য, গত  ১৭ জুলাই মিশিগানে  এক মতবিনিময় সভায় সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার  সাবেক সহকারী প্রেস সচিব  মুশফিকুল ফজল আনসারী  বাংলাদেশের সরকার ও  প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে বক্তব্যকালে সভায় উপস্থিত মিশিগান স্টেট আওয়ামী লীগের সভাপতি ফারুক আহমদ চাঁন মুশফিকুল ফজল আনসারীর বক্তব্যের প্রতিবাদ করলে সভায় উপস্থিত আওয়ামী লীগ বিরোধী লোকজন মিশিগান স্টেট আওয়ামী লীগের  সভাপতি ফারুক আহমদ চাঁনের সাথে  অসৌজন্যমূলক আচরণ করেন।


শেয়ার করুন