০১ জুলাই ২০১২, সোমবার, ১১:৫৮:৪২ অপরাহ্ন


সিএমবিবিএর নতুন কমিটির বর্ণাঢ্য অভিষেক
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ২৪-০১-২০২৪
সিএমবিবিএর নতুন কমিটির বর্ণাঢ্য অভিষেক নবনির্বাচিত কমিটির শপথ গ্রহণ


নিউইয়র্কে বাংলাদেশি অধ্যুষিত এলাকাগুলোর মধ্যে চার্চ ম্যাকডোনাল্ড অন্যতম। এই এলাকাকে কেন্দ্র করে গড়ে উঠেছে বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান। ব্যবসায়ীদের স্বার্থরক্ষা এবং দেশি পণ্যকে প্রবাসের তুলে ধরার প্রত্যয়ে গঠন করা হয় ব্রুকলিন বাংলাদেশি বিজনেস অ্যাসোসিয়েশন। সেই সংগঠনের নবনির্বাচিত কমিটির বর্ণিল অভিষেক সম্পন্ন হয়েছে।

গত ১৪ জানুয়ারি রোববার রাতে নিউইয়র্কের লাগোয়ার্ডিয়া ম্যারিয়ট হোটেলের বলরুমে এই অভিষেক অনুষ্ঠিত হয়। তিন পর্বের এই অনুষ্ঠানে প্রথম পর্বে সভাপতিত্ব করেন সদ্য বিদায়ী সভাপতি আব্দুর রব চৌধুরী। দ্বিতীয় পর্বে ছিল নবনির্বাচিত সদস্যদের শপথ গ্রহণ। এতে শপথ বাক্য পাঠ করান বিদায়ী সভাপতি আব্দুর রব চৌধুরী।

অভিষিক্তরা হলেন-সভাপতি রফিকুল ইসলাম, সহ-সভাপতি লিয়াকত আলী ও আবুল খায়ের, সাধারণ সম্পাদক মইনুল আলম, সহ-সাধারণ সম্পাদক মীর কাশেম, কোষাধ্যক্ষ আনোয়ারুল আজিম, সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম, প্রচার এবং অফিস সম্পাদক রুহুল চৌধুরী, সাংস্কৃতিক এবং ক্রীড়া সম্পাদক সাদাত, কার্যনির্বাহী সদস্য আমীর হোসেন রানা, হাসান মহিউদীন ও মঈনুল হুদা।

অনুষ্ঠানের আহ্বায়ক হাসান মহিউদ্দিন এবং সদস্যসচিব রানা আমীরের যৌথ পরিচালনায় অনুষ্ঠানে সংগঠনের উপদেষ্টা সদস্য মামুন রশীদ সংগঠনের নানান দিক তুলে ধরে সবার প্রতি নির্দেশনামূলক বক্তব্য দেন। সংগঠনের ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে বক্তব্য দেন উপদেষ্টা কমিটির সদস্য এন আমীন।

অনুষ্ঠানে ব্যবসায়ী ও বাংলাদেশি কমিউনিটির বিশিষ্টজনেরা উপস্থিত ছিলেন ও বক্তব্য প্রদান করেন। যার মধ্যে অন্যতম বাংলাদেশ সোসাইটির সভাপতি আব্দুর রব মিয়া, কুইন্স ডেমোক্রেটিক লিডার অ্যাট লার্জ অ্যাটর্নি মঈন চৌধুরী, বাংলাদেশ সোসাইটির সাধারণ সম্পাদক রুহুল আমিন সিদ্দিকী, বাংলাদেশ সোসাইটির ট্রাস্টি বোর্ডের সদস্য হাজি মফিজুর রহমান, বাংলাদেশ সোসাইটির সাবেক সাধারণ সম্পাদক ফখরুল আলম, বিশিষ্ট ব্যবসায়ী নাঈম টুটুল, বাংলাদেশ সোসাইটির ক্রীড়া সম্পাদক মাইনুদ্দীন মাহবুব, সাবেক কর্মকর্তা কাজী আজহারুল হক মিলন, আহসান হাবিব, বৃহত্তর নোয়াখালি সোসাইটির সাধারণ ইউছুপ জসীম, ব্যবসায়ী লুৎফুল করিম, জাহাঙ্গীর সরওয়ার্দী, ফিরোজ আহমেদ, কাজী শাখাওয়াত হোসেন আজম প্রমুখ।

শেষ পর্বে ছিল সাংস্কৃতিক অনুষ্ঠান। দেশ ও প্রবাসের জনপ্রিয় শিল্পীরা এতে সংগীত পরিবেশন করেন।

শেয়ার করুন