২০ মে ২০১২, সোমবার, ০৬:৪০:১৮ পূর্বাহ্ন


চবি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের স্বাধীনতা দিবস উদযাপিত
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ০৩-০৪-২০২৪
চবি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের স্বাধীনতা দিবস উদযাপিত চবি অ্যালামনাইর অনুষ্ঠান পরিচালনায় বদিউল আলম


নিউইয়র্কের জ্যাকসন হাইটসের একটি পার্টি হলে গত ২৬ মার্চ মঙ্গলবার অত্যন্ত ভাবগম্ভীর ও সৌহার্দ্যপূর্ণ পরিবেশের মধ্য দিয়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী ও কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিদের উপস্থিতিতে ইফতার মাহফিল ও স্বাধীনতা দিবস পালন করা হয়।

চবি অ্যালামনাইয়ের প্রেসিডেন্ট প্রফেসর সোলায়মানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক বদিউল আলমের সঞ্চালনায় ইফতারপূর্ব আলোচনায় অ্যালামনাইর সাবেক সভাপতিবৃন্দ, সিনিয়র অ্যালামনাই ও নেতৃবৃন্দের মধ্যে অংশগ্রহণ করেন সাবেক সভাপতি শামসুল ইসলাম মজনু, ড.আবুল কাসেম, প্রফেসর কাজী ইসমাইল, এমলাক হোসেন ফয়সাল, প্রধান নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল তোফায়েল আহমেদ, অ্যাটর্নি আজিজ, এম এম মাওলা সুজন, মাকসুদুল হক চৌধুরী, মো. খালিদ, জিয়াউন নুজুম শীতকসহ অন্য নেতৃবৃন্দ। আলোচনায় বক্তারা বলেন, স্বাধীনতার ৫৩ বছরেও বাংলাদেশের মানুষ আজও পরাধীন। দেশের মানুষের অর্থনৈতিক সামাজিক নিরাপত্তা আজও হুমকির মুখে। বাংলাদেশের এমন শোচনীয় অবস্থার জন্য দেশের রাজনৈতিক দলগুলোকেই দায়ী করেন বক্তারা। সাধারণ মানুষের দেশপ্রেম নিয়ে কোনো প্রশ্ন না থাকলেও রাজনিতীবিদদের ব্যাপারে অনেক প্রশ্ন আজ মানুষের মুখে মুখে। দেশের এমন পরিস্থিতিতে সর্বস্তরের মানুষকে আরো সচেতন হওয়ার আহ্বান জানান নেতৃবৃন্দ।

সভাপতি প্রফেসর সোলায়মান উপস্থিত সবাইকে ধন্যবাদ জানিয়ে আগামী ৭ জুলাই অ্যালামনাইর বার্ষিক বনভোজনে অংশগ্রহণ করার আমন্ত্রণ জানিয়ে অনুষ্ঠানের প্রথম পর্বের সমাপ্তি ঘোষণা করেন।

ইফতারপূর্ব দোয়া ও মোনাজাত পরিচালনা করেন চবি অ্যালামনাই ও আন্তর্জাতিক ইসলামি বিশ্ববিদালয়ের সাবেক রেজিস্টার ড. মাহবুবুরুর রহমান। গাজার নির্যাতিত মুসলমানসহ সারা বিশ্বের মুসলমানদের জন্য বিশেষভাবে দোয়া করা হয়।

শেয়ার করুন